ইমামের গলায় জুতার মালা পড়ানো চেয়ারম্যান গ্রেপ্তার

মঙ্গলবার, জুন ৯, ২০২০

বরিশাল : মসজিদের ইমাম ও মাদ্রাসার অফিস সহকারী মো. শহিদুল ইসলাম আলাউদ্দিন এর গলায় জুতার মালা পড়িয়ে নাজেহাল করার অভিযোগে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা রাঢ়ী কে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ।

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার সন্ধ্যায় মুলাদী পৌর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জেলা পুলিশের বিশেষ শাখা বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এর আগে গত বুধবার ইমাম আলাউদ্দিনকে জুতার মালা পড়ানোর ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সর্বত্র তোলপাড় ঘটে।

জেলা পুলিশের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- মেহেন্দীগঞ্জের দড়িচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার অফিস সহকারী এবং সিকদার বাড়ী জামে মসজিদের ইমাম মো. শহিদুল ইসলাম আলাউদ্দিন এর মোবাইলে বিকাসের মাধ্যমে উক্ত মাদ্রাসার ছাত্রী কারিমা আক্তারের উপবৃত্তির টাকা আসে। ওই ছাত্রী অনুপস্থিত থাকায় মাদ্রাসা সুপারের নির্দেশে অফিস সহকারী আলাউদ্দিনের মোবাইলে উপবৃত্তির টাকার একাউন্ট খোলা হয়।

গত রমজানে উল্লেখিত ছাত্রীর উপবৃত্তির ১,৬০০ টাকা মোবাইলে এসএমএস আসলে আলাউদ্দিন বিষয়টি মাদ্রাসা সুপারকে অবহিত করেন। এ ঘটনাকে কেন্দ্র করে গত ৩০ মে মাদ্রাসা সুপারের কক্ষে ছাত্রীর পিতা কবির সিকদারের নেতৃত্বে ছত্তার সিকদারসহ আরো ৭-৮ জন মিলে অফিস সহকারী আলাউদ্দিনকে এলোপাথাড়ি মারধর করে তার গায়ে থাকা পাঞ্জাবী ছিঁড়ে ফেলে এবং পাঞ্জাবীর পকেটে থাকা মোবাইল ফোন ও নগদ ৭৮০/-টাকা নিয়ে যায়।

ওই ঘটনাকে কেন্দ্র করে বিচার শালিসির নামে গত বুধবার আলাউদ্দিনকে দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদে ডেকে নিয়ে একটি রুমে আটকে রাখা হয়। পরে চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী ইমাম আলাউদ্দিনকে দোষী করে জুতা দিয়ে তাকে এলোপাথারী পিটায় তার নিকট ৭০ হাজার টাকা চাঁদা দাবি করে। তবে ইমাম আলাউদ্দিন টাকা দিতে অপারগতা জানালে চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী, স্থানীয় মো. আ. ছাত্তার সিকদার, ছাত্রীর পিতা মো. কবির সিকদার, স্থানীয় মো. শহিদ দেওয়ান, মো. মাসুদ সিকদার, ইউনুছ বয়াতী, মো. মোসলেম সিকদার, মো. বজলু আকন, মশিউর রহমান বয়াতীসহ আরও ৪/৫ জন মিলে ইমাম আলাউদ্দিন এর গলায় জুতার মালা পড়িয়ে এবং মাথার টুপি খুলে জনসম্মুখে ইউনিয়ন পরিষদের চারদিকে ঘুড়ায় ভিডিও ধারণ করে। পরে তারা বুধবার সন্ধ্যায় ওই ভিডিও ফেইসবুকে ছেড়ে দেয়।

এ ঘটনায় ইমাম মো. শহিদুল ইসলাম আলাউদ্দিন মেহেন্দিগঞ্জ থানায় উল্লিখিত ব্যক্তিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর ওই মামলায় মেহেন্দিগঞ্জ থানা পুলিশ বৃহস্পতিবার অভিযান পরিচালনা করে মামলার এজাহারভুক্ত আসামি মো. বজলু আকনকে গ্রেপ্তার করা হয়।

পরে বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. নাইমুল হক মোবাইল প্রযুক্তি ব্যবহার করে মামলার মূলহোতা দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা রাঢ়ী এবং ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. আ. ছাত্তার সিকদার কে বৃহস্পতিবার সন্ধ্যায় মুলাদী পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করেন।

এদিকে মসজিদের ইমাম শহিদুল ইসলামের গলায় জুতার মালা পরানোর ঘটনায় খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী এবং একই ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শহীদ দেওয়ানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (৯ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে তাদের বরখাস্তের এই আদেশ আসে।


পুলিশের ওপর মানুষের আস্থা বেড়েছে: প্রধানমন্ত্রী

ওমিক্রনের লক্ষন কী

হাতিয়ায় ১৪০ মণ জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ

বেগমগঞ্জে হত্যা মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার

অন্য এক কক্সবাজার হাতিয়ার নিমতলী সমুদ্র সৈকত

নোয়াখালীতে একদিনে শত জনের শরীরে করোনা শনাক্ত

করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.০২

হাতিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা ও লিফলেট, মাস্ক বিতরণ

করোনায় আক্রান্ত এমপি একরামুল

এক দিনে শনাক্ত সাড়ে ৯ হাজার, মৃত্যু ১২

লক্ষ্মীপুরে ডাব পাড়াকে কেন্দ্র করে হত্যা, পিতা-পুত্রের যাবজ্জীবন

দুই চুলা গ্যাসের দাম ২১০০ করার প্রস্তাব

সেনবাগে জুয়ার আসরে অভিযান, আটক ১৩  

বেগমগঞ্জে ১০ বছর পর ধরা খেল মাদক মামলার আসামি

হাতিয়ায় জাটকা ইলিশসহ কারেন্ট জাল জব্দ 

এই সম্পর্কিত আরো