হাতিয়ায় গৃহহীন ১০টি পরিবারকে গৃহদান

বৃহস্পতিবার, নভেম্বর ১৯, ২০২০


ইসমাইল হোসেন কিরন : ঘরের মধ্যে নেই বেড়া, চালের মধ্যে পলিথিনের জোড়াতালি দিয়ে বৃষ্টির পানি আটকানোর চেষ্টা, পালা ও আড়া না থাকায় অনেকটা ন্যুয়ে পড়ার অবস্থা, আর্থিক দৈন্যতার কারনে মেরামত করা যাচ্ছে না, দীর্ঘদিন তিন নাতি ও নাতিনদের নিয়ে এই ঘরে বসবাস করছে ১৮ বছর পূর্বে স্বামী মরে যাওয়া সখিনা খাতুন (৪৮)। দুটি পুত্র সন্তান ও একটি মেয়ে জন্মদিলেও দুই ছেলে মারা যায় অনেক আগে। এখন একমাত্র মেয়ের তিন সন্তান তার দেখভাল করে। এসব চিত্র দেখে বাংলাদেশ কুটির হাতিয়া নামে একটি সেচ্ছাসেবী সংগঠন তাকে পুরাতন ঘরের পাশে একাট পরিপুর্ন টিনের ঘর তৈরি করে দেওয়ায় জীবনের শেষ অবস্থায় এসে অনেকটা সূখের হাসি হাসতে দেখা গেছে তাকে। এটি নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার তমরদ্দি ইউনিয়নের ক্ষিরোদিয়া গ্রামের বিধবা সখিনার পরিবারের চিত্র।
মুজিব বর্ষের অঙ্গিকার , বাংলাদেশ কুটির হোক, গৃহহীন অসহায় জনতার” এই স্লোগানে সংগঠনটি ইতিমধ্যে হাতিয়ার তমরদ্দি ইউনিয়নে ৮টি ও সোনাদিয়া ইউনিয়নে ১টি ও চরকিং ইউনিয়নে একটিসহ ১০টি গৃহহীন পরিবারকে সম্পূর্ন নতুন ঘর তৈরি করে দেয়। সংগঠনের সভাপতি তাছলিম আলম সেলিম জানান, মুজিব বর্ষ উপলক্ষ্যে আমরা একশতটি পরিবারকে এভাবে নতুন ঘর তৈরি করে দেওয়ার চিন্তা ভাবনা করছি।
এদিকে বৃহস্পতিবার সকালে তমরদ্দি ইউনিয়নের ২নং ওয়ার্ডে ১০টি পরিবারের মধ্যে তিনটি পরিবারে মাঝে আনুষ্ঠানিক ভাবে ঘরের চাবি হস্তান্তর করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন । এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কুটির হাতিয়া শাখার সভাপতি তাছলিম আলম সেলিম, সাধারন সম্পাদক মুশফিকুর রহমান মঞ্জু সহ সংগঠনের শতাধিক কর্মী।
এব্যাপারে সাধারন সম্পাদক মুশফিকুর রহমার মঞ্জু বলেন, আমাদের এ কাজে সহযোগিতা করেছেন বাংলাদেশ কুটিরের দেশে ও বিদেশে অবস্থান করা সদস্যরা ।

হাতিয়ায় ইফার শিক্ষক ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

ফাইজারের ভ্যাকসিন বিতরণ শুরু

কোম্পানীগঞ্জে কলেজছাত্র অপহরণ

নতুন করোনা শনাক্ত ১৯০৮, মৃত্যু ৩৬

হাতিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের ৬ পরিবারের বসবাস

হাতিয়ায় মোহাম্মদ আলী কলেজের নির্মাণ কাজের শুভ সূচনা

হাতিয়ায় ছাত্রদলের পদ বঞ্চিতদের ঝাডু মিছিল

হাতিয়ায় ইয়াবা ব্যবসায়ী আটক Inbox

হাতিয়ায় কৃষি উপকরণ, ল্যাপটপ,সাইকেল বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

হাতিয়া পৌরসভা নির্বাচন : দলের মনোনয়ন নিয়ে চলছে তোড়জোড়

হাতিয়ায় শহীদ মিনারে জুতা পায়ে অবসরপ্রাপ্ত সৈনিকদের ফটোসেশন

হাতিয়ায় পল্লী চিকিৎসক ফাতেমা, জীবন বদলে দেওয়ার এক উজ্জ্বল দৃষ্টান্ত

২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচন

লক্ষ্মীপুরের ডিসি সপরিবারে করোনায় আক্রান্ত

নোয়াখালীতে সিনিয়র-জুনিয়র দ্বন্ধে দুই কিশোরকে খুরের আঘাত

এই সম্পর্কিত আরো