নোয়াখালী কোভিড হাসপাতালে আরও ১ জনের মৃত্যু

শনিবার, সেপ্টেম্বর ১১, ২০২১


নোয়াখালী : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামের ১২০ শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে আরও ১ জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় ৩১৩টি নমুনা পরীক্ষা করে জেলায় নতুন করে ১১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় নতুন শনাক্তের হার শতকরা ৩ দশমিক ৫১ ভাগ। জেলায় মোট আক্রান্ত ২০ হাজার ৪২০ জন।

শনিবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ।

কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ বলেন, শুক্রবার সকাল থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত কোভিড হাসপাতালে একজন পুরুষ রোগী মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে কোনো রোগী ভর্তি হননি। ৫ জন পুরুষ ও ১২ জন নারীসহ হাসপাতালে করোনায় আক্রান্ত ১৭ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। যাদের মধ্যে ৫ রোগীর অবস্থা সংকাটাপন্ন হওয়ায় তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। সবশেষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ জন। গত কয়েকদিনে হাসপাতালে নতুন রোগী ভর্তি ও মৃত্যু কমেছে। চিকিৎসা সেবা নিশ্চিত করতে হাসপাতালে কর্মরত চিকিৎসক ও সকল কর্মকর্তা-কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৩টি পিসিআর ল্যাবে ৩১৩টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ৩০২ জনের ফলাফল নেগেটিভ ও ১১ জনের পজিটিভ আসে। নতুন ১১ জনসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজার ৪২০ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৬৫৬ জন। মারা গেছেন ২২৫ জন। পরীক্ষা বিবেচনায় জেলায় মোট আক্রান্তের হার শতকরা ১৫ দশমিক ২৪ ভাগ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার শতকরা ৮৬ দশমিক ৪৬ ভাগ। জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায় ৬ হাজার ৭৪১ জন আর সর্বোচ্চ মৃত্যু বেগমগঞ্জে ৬৯ জন।


করোনায় আরও ৫১ জনের মৃত্যু

জিয়ার লাশ নিয়ে তুমুল তর্ক-বিতর্ক

বেগমগঞ্জে ১০ টাকার জন্য রিকশা চালককে কুপিয়ে হত্যা

নানার বাড়িতে বিদ্যুৎপৃষ্টে দশম শ্রেণির ছাত্রের মৃত্যু

নোয়াখালীতে মাদক ব্যবসার নিয়ন্ত্রণে গোলাগুলি,গুলিবিদ্ধ-১

ভাসানচর থেকে ৬ রোহিঙ্গা দালাল আটক

সুবর্ণচরের ওসির সিম ক্লোন করে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় গ্রেপ্তার ২

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিয়ে হয়ে গেল ৮ ছাত্রী’র, ক্লাসে নার্গিছ এখন একা

কাটেনি ঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর

২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়

করোনায় মৃত্যু ২৭ হাজার ছাড়াল

বিদ্যালয়ে রাতে উড়ল জাতীয় পতাকা, ৫ শিক্ষককে শোকজ

মুজিব শতবর্ষ উপলক্ষে কবিরহাটে  বিতর্ক প্রতিযোগিতা

এই সম্পর্কিত আরো