বিদ্যালয়ে রাতে উড়ল জাতীয় পতাকা, ৫ শিক্ষককে শোকজ

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১

ভোলা : ভোলায় জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম ভঙ্গ করে রাতে বিদ্যালয়ে চত্বরে পতাকা ওড়ার ঘটনায় বিদ্যালয়ের পাঁচ শিক্ষককে শোকজ করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। একই সঙ্গে আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের ঘটনার জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে ভোলা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখর রঞ্জন ভক্ত পাঁচ শিক্ষককে শোকজের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, রাতে জাতীয় পতাকা উত্তোলনের বিষয়টি জানতে পেরে আজ সকালে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিনসহ পাঁচজন সহকারী শিক্ষককে সরকারি চাকরি আচরণ বিধিমালা ২০১৮-এর ২(খ) এর উপধারা(অ),(আ),(ই) ধারা মোতাবেক অসদাচরণ ও দায়িত্বে অবহেলার কারণে তাদের শোকজ করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে এ ব্যাপারে তাদের কাছে জবাব চাওয়া হয়েছে। এ ছাড়া তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার জানান, দেশে পতাকা উত্তোলনের নিয়ম অনুযায়ী, সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন করা যাবে। সন্ধ্যার আগেই পতাকা নামিয়ে ফেলতে হবে। ওই বিদ্যালয়ের শিক্ষকরা জাতীয় পতাকার অবমাননা করেছেন। আমি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেছি। তিনি রীতিমতো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।

উল্লেখ্য, গত সোমবার (১৩ সেপ্টেম্বর) ভোলা সদরের শিবপুর ইউনিয়নের ২৪ নং দক্ষিণ পশ্চিম শিবপুর শরীফ সরদার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে রাতে উড়তে দেখা গেছে জাতীয় পতাকা। বিষয়টি ছড়িয়ে পড়লে এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধাসহ স্থানীয়রা।


করোনায় আরও ৫১ জনের মৃত্যু

জিয়ার লাশ নিয়ে তুমুল তর্ক-বিতর্ক

বেগমগঞ্জে ১০ টাকার জন্য রিকশা চালককে কুপিয়ে হত্যা

নানার বাড়িতে বিদ্যুৎপৃষ্টে দশম শ্রেণির ছাত্রের মৃত্যু

নোয়াখালীতে মাদক ব্যবসার নিয়ন্ত্রণে গোলাগুলি,গুলিবিদ্ধ-১

ভাসানচর থেকে ৬ রোহিঙ্গা দালাল আটক

সুবর্ণচরের ওসির সিম ক্লোন করে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় গ্রেপ্তার ২

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিয়ে হয়ে গেল ৮ ছাত্রী’র, ক্লাসে নার্গিছ এখন একা

কাটেনি ঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর

২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়

করোনায় মৃত্যু ২৭ হাজার ছাড়াল

বিদ্যালয়ে রাতে উড়ল জাতীয় পতাকা, ৫ শিক্ষককে শোকজ

মুজিব শতবর্ষ উপলক্ষে কবিরহাটে  বিতর্ক প্রতিযোগিতা

এই সম্পর্কিত আরো