বুনো হাতির বিরুদ্ধে থানায় জিডি

সোমবার, নভেম্বর ২৯, ২০২১


চট্টগ্রাম : গোলায় রাখা ধান হাতি খেয়েছে এমন অভিযোগে চট্টগ্রামের বোয়ালখালী থানায় বুনো হাতির বিরুদ্ধে একটি জিডি হয়েছে।

গত শনিবার রাতে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা গ্রামের বাসিন্দা নিপুল কুমার সেন এ জিডি করেন ।

জিডির বিষয়টি নিশ্চিত করেছেন বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম। তিনি বলেন, গোলায় রাখা ধান হাতি খেয়ে ফেলেছে এমন অভিযোগ করে একটি জিডি করেছেন ওই ব্যক্তি। ধানের ক্ষতি হয়েছে কি না বা কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তদন্ত করে দেখা হবে ।

নিপুল কুমার সেন চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা। বাড়ির উঠানে গোলায় ধান রাখতেন তিনি ।

নিপুল কুমার সেন বলেন, আমি ছয় কানি জমিতে ধান চাষ করেছিলাম। এতে যা ধান পেয়েছিলাম তা বাড়ির উঠানে গোলায় রেখেছিলাম। কিন্তু ২৩ নভেম্বর ভোরে হাতি এসে গোলা ভেঙে ধান খেয়ে ফেলেছে। হাতি গোলা ভেঙে ২০ মণের উপরে ধান খেয়েছে। এখন আমি গোলা ঠিক করে ধান ছাদের উপরে তুলে রেখেছি। তিনি বলেন, আমার পার্শ্ববর্তী বাড়ির লোকজন কাজে যাওয়ার সময় বিষয়টি দেখে চিৎকার দেন। পরে তাদের চিৎকারে হাতিগুলো পাহাড়ের দিকে পালিয়ে যায়।

জিডিতে নিপুল কুমার সেন উল্লেখ করেছেন ২৩ নভেম্বর ভোরে দুই-তিনটি বুনো হাতি বসতবাড়িতে প্রবেশ করে আঙিনায় থাকা ধানের গোলা ভেঙে প্রায় ২০ মণ ধান খেয়ে নষ্ট করেছে। যার আনুমানিক মূল্য ৪৫ হাজার টাকা। ধান খেয়ে হাতিগুলো পাহাড়ের দিকে চলে যায়।

চট্টগ্রামের বোয়ালখালী থানার এসআই দিদার হোসেন বলেন, এ রকম ঘটনায় আগেও জিডি হয়েছে। ফসলের ক্ষতি হলে কৃষক উপজেলা কৃষি অফিস থেকে ক্ষতিপূরণ পান। এ জন্য ফসলের ক্ষতি হলে থানায় জিডি করেন তারা। ছয় মাস আগে এক ব্যক্তি ঘর বাড়ি ভেঙে ফেলার অভিযোগে থানায় জিডি করেছিলেন।


পুলিশের ওপর মানুষের আস্থা বেড়েছে: প্রধানমন্ত্রী

ওমিক্রনের লক্ষন কী

হাতিয়ায় ১৪০ মণ জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ

বেগমগঞ্জে হত্যা মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার

অন্য এক কক্সবাজার হাতিয়ার নিমতলী সমুদ্র সৈকত

নোয়াখালীতে একদিনে শত জনের শরীরে করোনা শনাক্ত

করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.০২

হাতিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা ও লিফলেট, মাস্ক বিতরণ

করোনায় আক্রান্ত এমপি একরামুল

এক দিনে শনাক্ত সাড়ে ৯ হাজার, মৃত্যু ১২

লক্ষ্মীপুরে ডাব পাড়াকে কেন্দ্র করে হত্যা, পিতা-পুত্রের যাবজ্জীবন

দুই চুলা গ্যাসের দাম ২১০০ করার প্রস্তাব

সেনবাগে জুয়ার আসরে অভিযান, আটক ১৩  

বেগমগঞ্জে ১০ বছর পর ধরা খেল মাদক মামলার আসামি

হাতিয়ায় জাটকা ইলিশসহ কারেন্ট জাল জব্দ 

এই সম্পর্কিত আরো