কুসিক নির্বাচন : আচরণবিধি ভেঙ্গে জরিমানা গুনলো রিফাত-কায়সার

শনিবার, মে ২৮, ২০২২


কুমিল্লা : কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। শনিবার মেয়র প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা নগরীর বিভিন্ন পয়েন্টে জনসংযোগ করেন। তবে এদিন নির্বাচনী আচরণ বিধি লঙ্গন করার অভিযোগে নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত ও স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার সকালে নির্বাচনী আচরণবিধি ভাঙ্গার দায়ে নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা। নগরীর চর্থা চৌমুহনী এলাকায় জীবন্ত ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে আচরণবিধি লংঘন করার অভিযোগে এ জরিমানা করা হয়। এদিকে নির্বাচনে আচারণবিধি ভঙ্গ করে গাড়িতে পোস্টার লাগানোর দায়ে নৌকার প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর ঢুলিপাড়া এলাকায় অভিযান চালিয়ে এ আদেশ দেন নির্বাচনে দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার নিপা বলেন, নির্বাচনের আচরণবিধি অমান্য করে জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারণা করায় এক প্রার্থীকে জরিমানা করা হয়েছে। নগরীর ১৯ নম্বর ওয়ার্ডে নির্বাচনী আচারণবিধি ভঙ্গ করে আরফানুল হক রিফাতের সমর্থকরা যানবাহনে পোস্টার লাগিয়ে প্রচারণায় অংশ নেন। এসময় ঢুলিপাড়া এলাকায় তাৎক্ষণিক নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে শনিবার মনিরুল হক সাক্কু নগরীর দেশওয়ালী পট্টি, কাপড়িয়া পট্টি ও কান্দিরপাড় এলাকায় জনসংযোগ চালান। আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে তার কর্মী-সমর্থকরা নগরীর বিভিন্ন পয়েন্টে প্রচারনা চালান। আরেক প্রার্থী নিজাম উদ্দিন কায়সার কান্দিরপাড় এলাকায় প্রচারণা চালান।

সাক্কুর ব্যানার পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী, সদ্য সাবেক মেয়র ও বহিষ্কৃত বিএনপি নেতা মনিরুল হক সাক্কুর নির্বাচনি পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে। মনিরুল হক সাক্কুর নির্বাচন সমন্বয়কারী কবির হোসেন মজুমদার বলেন, ‘নগরীর কান্দিরপাড় থেকে চকবাজার পর্যন্ত সহস্রাধিক পোস্টার এবং বেশ কয়েকটি ব্যানার দুষ্কৃতকারীরা ছিঁড়ে ফেলেছে।

আমরা প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, শুক্রবার গভীর রাতে কমপক্ষে ১০টি মোটরসাইকেলে আসে দুর্বৃত্তরা। তারা কাঁচি দিয়ে পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলে। এরআগে আমাদের দুইটি মাইক ভাংচুর করা হয়। এনিয়ে মনিরুল হক সাক্কুর পক্ষ হতে রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়। এবিষয়ে রির্টানিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন। কুমিল্লা সিটির তৃতীয় এ নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ জন। পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২ জন।


ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ গ্রেফতার হেনোলাক্সের মালিক

কোরবানির পশুর বাহারী নামে সরব পশুর হাট

হাতিয়ায় অসচ্ছল ৮ বীর মুক্তিযোদ্ধা পেল আবাসিক ভবন

ওজন মেপে গরু বিক্রি, ডেলিভারি ফ্রি

অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার: প্রধানমন্ত্রী

বিদ্যুতের বিল অস্বাভাবিক হলেও দেশ অন্ধকারে নিমজ্জিত : রিজভী

করোনায় আরও ৭ জনের মৃত্যু

প্রেসক্লাবে ব্যবসায়ীর গায়ে আগুন: হেনোলাক্সের মালিক-স্ত্রীর বিরুদ্ধে মামলা

কোম্পানীগঞ্জে ৯ রোহিঙ্গা আটক

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় ১৩ মন মাছসহ ৪টি ফিসিং ট্রলার জব্দ

দেড় শতাধিক হজযাত্রীকে হোটেলে রেখে লাপাত্তা এজেন্সি

প্রেসক্লাবের সামনে গায়ে আগুন দেয়ার আগে ফেসবুকে যা লিখে গেলেন আনিস

আলেমদের মুক্তি না হলে হাইকোর্টে ঈদের জামাত হবে না : জাফরুল্লাহ

দুই ঘণ্টায় টুঙ্গিপাড়া থেকে গণভবনে প্রধানমন্ত্রী

করোনায় একদিনে ১২ জনের মৃত্যু, ২ হাজার ছাড়াল শনাক্ত

এই সম্পর্কিত আরো