সন্দ্বীপে বিপুল অস্ত্র উদ্ধার, আটক তিন

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০১৫

সন্দ্বীপ : images_96171চট্টগ্রামে সন্দ্বীপে র‌্যাব ও কোস্ট গার্ডের সাঁড়াশি অভিযানে বিপুল অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আটক করা হয়েছে তিনজনকে। ২১শে সেপ্টেম্বর সন্দ্বীপ পৌরসভার গরুর বাজার নিয়ন্ত্রণে নিয়ে গোলাগুলির ঘটনায় দুইজন নিহত হওয়ার প্রেক্ষিতে এ অভিযান চালানো হল।

র‌্যাব সূত্রে জান যায়, সোমবার ভোর ৬ টায় এ অভিযান শুরু হয়। সন্দ্বীপ উপজেলার হারামিয়া ইউনিয়নের সেনেরহাট গ্রামসহ আশপাশের এলাকা ঘেরাও করে এ অভিযান শুরু হয়। ভোর থেকে সকাল ১১ টা পর্যন্ত অভিযান চলে। অভিযানে বিভিন্ন ধরনের ২৩ টি অস্ত্র উদ্ধার করা হয়। এর মধ্যে একটি এ কে২২, ৯ টি একনলা বন্দুক, ৫টি এলজি, ৪টি পাইপগান, ২টি পিস্তল ও ২টি রিভলবার উদ্ধার করা হয়। আটক করা হয় তিনজনকে। এদের মধ্যে একজন সাহেদ গ্রুপের প্রধান সাহেদ নুর। বাকি দু জন তার অনুসারী। আটককৃতরা সবাই ক্ষমতাসীন দলের সমর্থক। সন্দ্বীপ এলাকায় জলদস্যুতা এবং মানুষকে জিম্মি করে চাঁদা আদায়ের ঘটনায় আটককৃতদের সম্পৃক্ততা থাকতে বলে ধারণা করা হচ্ছে। তবে এ ব্যাপারে বিস্তারিত তদন্ত শেষে সবকিছু জানা যাবে বলে জানিয়েছে র‌্যাব।
এ বিষয়ে র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লে. কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, ‘সন্দ্বীপে কয়েকটি সন্ত্রাসী গ্রুপ মাথাচাড়া দিয়ে উঠছে এমন তথ্য আমাদের কাছে ছিল। সন্ত্রাসী নির্মূলে আমাদের এ অভিযান।’
উল্লেখ্য গত ২১ সেপ্টেম্বর সন্দ্বীপ পৌরসভার বাতেন মার্কেটের সামনে গরুর হাটের নিয়ন্ত্রন নিতে সংঘর্ষে লিপ্ত হয় স্থানীয় দুটি গ্রুপ। এ ঘটনায় দু ব্যাক্তি নিহত হন। এরা হলেন মো. কবির ও মো. জাহাঙ্গির। এদের মধ্যে কবির একটি প্রতিষ্ঠানে ডেলিভারিম্যানের চাকুরি করতেন। ঘটনার সময় তিনি ঐ রাস্তা দিয়ে যাচ্ছিলেন।

হাতিয়ায় ইয়াবা ব্যবসায়ী আটক Inbox

হাতিয়ায় কৃষি উপকরণ, ল্যাপটপ,সাইকেল বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

হাতিয়া পৌরসভা নির্বাচন : দলের মনোনয়ন নিয়ে চলছে তোড়জোড়

হাতিয়ায় শহীদ মিনারে জুতা পায়ে অবসরপ্রাপ্ত সৈনিকদের ফটোসেশন

হাতিয়ায় পল্লী চিকিৎসক ফাতেমা, জীবন বদলে দেওয়ার এক উজ্জ্বল দৃষ্টান্ত

২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচন

লক্ষ্মীপুরের ডিসি সপরিবারে করোনায় আক্রান্ত

নোয়াখালীতে সিনিয়র-জুনিয়র দ্বন্ধে দুই কিশোরকে খুরের আঘাত

ভয়াবহ হচ্ছে করোনা, প্রাণ গেল আরও ৩৮ জনের

বেগমগঞ্জে ছিনতাই চক্রের ৫ সদস্য আটক

শৌচাগারে না গিয়েই কিশোরের ১৮ মাস পার!

নোয়াখালীতে গৃহবধূর মরদেহ উদ্ধার

সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সদাপ্রস্তুত: প্রধানমন্ত্রী

দৃশ্যমান হলো পদ্মা সেতুর পৌনে ৬ কিলোমিটার

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৮,শনাক্ত ১৮৪৭

এই সম্পর্কিত আরো