মনপুরায় কিশোরী ধর্ষণ, মামলা নিতে গড়িমসি

বুধবার, জুন ৪, ২০১৪

জেলা প্রতিনিধি, ভোলা : ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরায় হতদরিদ্র এক কৃষকের মাদ্রাসা পড়ুয়া মেয়েকে (১৩) ধর্ষণ করেছে একই বাড়ির পল্লী চিকিৎসক রহমান খাঁর ছেলে শরীফ খাঁ (৩০)।

ভুক্তভোগী পরিবার এ ঘটনায় থানায় মামলা দিতে যান। কিন্তু স্থানীয় ইউপি সদস্যের প্রভাবের কারণে মামলা নিতে গড়িমসি করে পুলিশ।

ঘটনার ৩ দিন পর সোমবার ওই এলাকায় কর্মরত কোস্ট ট্রাস্ট ও যুক্তরাজ্য ভিত্তিক সংস্থা ডিএফআইডি’র ন্যায়বিচার প্রকল্পের কর্মীদের সহায়তায় দ্বিতীয় দফায় থানায় গেলে পুলিশ মামলা নেওয়ার আশ্বাস দেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন জানান, ধর্ষণের বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত করছে। তদন্ত শেষে মামলা নেওয়া হবে।

ভুক্তভোগী পরিবার জানায়, মনপুরার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের হতদরিদ্র ওই কৃষকের মাদ্রাসা পড়ুয়া কন্যা ২৮ মে রাতে ঘরের বাইরে টয়লেটে যাওয়ার জন্য বের হন। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা শরীফ খাঁ তাকে জোর করে তুলে নিয়ে ধর্ষণ করে। পরে তার চিৎকারে শরীফ খাঁ পালিয়ে যায়। ধর্ষিতার মা রক্তাক্ত অবস্থায় মেয়েকে উদ্ধার করেন।

বিষয়টি জানাজানি হলে শরীফ খাঁর চাচা ইউপি সদস্য মন্নান খাঁ ভুক্তভোগী পরিবারকে বিচারের আশ্বাস দেন। তিনি এ ঘটনা নিয়ে মামলা কিংবা আইনি ঝামেলায় না জড়ানোর জন্য ভুক্তভোগী পরিবারকে পরামর্শ দেন। এমনকি মেয়ের চিকিৎসা না করানোরও পরামর্শ দেন মন্নান খাঁ।

ওই ঘটনার পর সোমবার মেয়ের মা কোস্ট ট্রাস্ট ও যুক্তরাজ্য ভিত্তিক সংস্থা ডিএফআইডি’র ন্যায়বিচার প্রকল্পের কর্মীদের কাছে সাহায্য প্রার্থনা করেন।

মেয়ের মার অভিযোগ, এ বিষয়ে রবিবার থানায় অভিযোগ দিতে গেলে তারা অভিযোগ নেয়নি। তিনি বলেন, শরীফ খাঁর চাচা ইউপি সদস্য মন্নান খাঁর কারণে থানা পুলিশ মামলা না নিয়ে আপোস-মীমাংসার কথা বলে।

মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ওই ছাত্রীর বাবা দীর্ঘদিন ধরে শয্যাশায়ী।


করোনার ‘উদ্বেগজনক’ নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন

সুবর্ণচরে মোটরসাইকেল-ট্রলির মুখোমুখি সংঘর্ষে সেনা সদস্য নিহত

ধান ক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার

ভাসানচর থেকে পালাতে গিয়ে ২৩ রোহিঙ্গা আটক

১ ডিসেম্বর থেকে বিআরটিসি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া

দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া

ভূমিকম্পে কাঁপল দেশ

মেয়র পদ থেকে বরখাস্ত জাহাঙ্গীর আলম

ছেলে লন্ডনে তারেকের ‌বডিগার্ড, বাবা দেশে নৌকার মাঝি!

করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

সপ্তম ধাপে ভাসানচর পৌঁছেল ৩৭৯জন রোহিঙ্গা

সেনবাগে ভোটকেন্দ্র সংলগ্ন এলাকা থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

চাঁদপুরে বাসের ধাক্কায় প্রাণ গেল তিন মাস্টার্স শিক্ষার্থীর

পুত্রবধূকে যৌতুকের জন্য পিটিয়ে হত্যা

হাতিয়ায় ইউনিয়ন যুবলীগের সম্মেলন, সভাপতি মাইন সম্পাদক মো: মিল্লাদ

এই সম্পর্কিত আরো