নোয়াখালীতে জমে উঠেছে ঈদ বাজার

Wednesday, June 21, 2017

image-39583
ইকবাল হোসেন সুমন : বৃষ্টিকে উপেক্ষা করে নোয়াখালীতে জমে উঠেছে ঈদ বাজার। যতই ঈদ ঘনিয়ে আসছে নোয়াখালীর অভিজাত শপিংমলগুলো থেকে শুরু করে ফুটপাত পর্যন্ত ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। নতুন পোশাক না হলে ঈদ আনন্দ যেনো পরিপূর্ণতা আসে না। ফলে ধনী-গরীব সকলেই সামর্থ অনুযায়ী নতুন জামা-কাপড় কিনতে ছুটে আসছে বিভিন্ন বিপণি বিতানগুলোতে। তাই বিপণি বিতানগুলোতে ক্রেতাদের ভিড় ততই বেড়ে চলছে। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত চলে ঈদের কেনাকাটা।
বিশেষ করে মেয়েদের থ্রি-পিস, শাড়ি কাপড়, কসমেটিকস, ছেলেদের পাঞ্জাবি ও জুতার দোকানগুলোতে ক্রেতাদের বেশি ভিড় দেখা গেছে। প্রতিদিন ছেলে-মেয়েদের সাথে নিয়ে অনেক অভিভাবক দিনের প্রথম ভাগেই ঈদের জামা-কাপড় কিনতে বেরিয়ে পড়েন। স্থানীয় প্রায় প্রতিটি বিপণি বিতানগুলোতে মোটামুটি একই চিত্র একই লক্ষ্য করা গেছে।

ক্রেতাদের অভিযোগ, দোকানিরা গতবারের তুলনায় এবার জিনিসের দাম চেয়ে বেশি নিচ্ছে। অন্যদিকে, বিক্রেতাদের দাবি বেশি দামে ক্রয় করায় সে কারণে একটু বেশি দামে জামা কাপড় বিক্রি করতে হচ্ছে।
নোয়াখালীর অভিজাত বিপণি বিতানগুলোর মধ্যে রয়েছে বিশাল সেন্টার, টার্গেট, নোয়াখালী সুপার মার্কেট, শ্রীনাথ, অঙ্গশোভা, হকার্স মার্কেট, আউট লুক, শখ, বিগ বজারসহ বিভিন্ন বিপণি বিতান। রমজান মাস শুরুর আগ থেকে এইসব বিপণি বিতানগুলোতে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য আলোকসজ্জা করা হয়েছে। বিভিন্ন বিপণি বিতানগুলোতে আয়োজন করা হয়েছে র‌্যাফেল ড্র।

বিক্রেতারা জানান, এবার ঈদের বাজার ভারতীয় পণ্যের পাশাপাশি দেশীয় পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে। এছাড়া এবার তরুণীদের পোশাকের মধ্যে হুররাম ও বাহুবলী-২ এর ব্যাপক চাহিদা দেখা যাচ্ছে। শাড়ির মধ্যে বেনারসী, কাতান, কাশ্মিরি সিল্ক, লেহেঙ্গা ও থ্রি-পিসের মধ্যে ভারতীয় লাসা, বিনয়, গাউন পাওয়া যাচ্ছে। ছেলেদের ক্ষেত্রে বিভিন্ন রকমের পাঞ্জাবিও পাওয়া যাচ্ছে।

এছাড়াও ঈদকে সামনে রেখে বিপণিগুলোতে হরেক রকমের ডিজাইনের পোশাকের পসরা সাজিয়েছেন দোকারিরা। নানা ডিজাইনের নতুন-নতুন ঈদ পোশাক সাজিয়ে ক্রেতা অকর্ষণের প্রতিযোগিতা শুরু করেছেন দোকানিরা। ক্রেতারা বিভিন্ন বিপণি বিতান ঘুরে ঘুরে তাদের পছন্দের পোশাক, জুতা, কসমেটিকসহ বিভিন্ন জিনিসপত্র কেনাকাটা করছেন।
বিপণি বিতানগুলো ছাড়াও ফুটপাতে, দোকানেও ক্রেতাদের ভিড় বেড়েছে। নিম্ন আয়ের মানুষ নিজেদের সামর্থ্য অনুযায়ী তাদের কেনাকাটা সেরে নিচ্ছেন। প্রতি বছরের ন্যায় এবছরও কেনাকাটায় নারীদের বেশি কেনাকাটা করতে দেখা যাচ্ছে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার ইলিয়াছ শরীফ জানান, নোয়াখালী জেলা শহরের বিপণি বিতানগুলোতে পর্যবেক্ষণের তিন স্তুরের পুলিশ মোতায়েন করা হয়েছে।

 


এলপিজির সিলিন্ডারের দাম এক লাফে ২৬৬ টাকা বাড়ল

নোবিপ্রবিতে রেজিস্ট্রারের অব্যাহতিসহ আট দাবিতে আন্দোলন অব্যাহত

কবিরহাটে মাদরাসার নতুন ভবন উদ্বোধন

চবির ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

উন্নয়নের অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক ‘পাতাল মেট্রোরেল’ : প্রধানমন্ত্রী

নোয়াখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে ধর্ষণের শিকার নারী

হাতিয়ায় পুলিশের শীতবস্ত্র বিতরণ

প্রগতি লাইফ ইন্সুরেন্সের বিমার দাবি পূরণে গড়িমসি

অল্প ভোটে হেরে গেলেন হিরো আলম

বগুড়া-৪ আসনে এগিয়ে হিরো আলম

নোয়াখালীতে দৈনিক গণমুক্তি’র ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী

কবিরহাটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জুয়ার আসর বসানোর অভিযোগ

অমর একুশে বইমেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী হিরো আলম

বিএনপির ছেড়ে দেওয়া ৬ শূন্য আসনে উপনির্বাচন কাল

এই সম্পর্কিত আরো