হত্যা মামলার নিহত ব্যক্তিকে জীবিত উদ্ধার

শনিবার, নভেম্বর ৪, ২০১৭

image_189211_0
চুয়াডাঙ্গা : অপহরণ শেষে খুন করে লাশ গুম। এরপর মামলা দায়ের। নিহত উল্লেখ করে হত্যা মামলা দায়েরের ২ মাসের মাথায় কলম আলী নামের ওই ব্যক্তিকে জীবিত উদ্ধার করেছে পুলিশ।
চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে চুয়াডাঙ্গায়। বৃহস্পতিবার রাতে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার মোহাম্মদপুর গ্রাম থেকে তাকে উদ্ধার করে আটক করে চুয়াডাঙ্গা সদর থানার পুলিশ। কলম আলী চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর গ্রামের আব্দুস সাত্তার মন্ডলের ছেলে। দ্বিতীয় বিয়ের খবর গোপন রাখতেই আত্মগোপন করেছিল কলম আলী।
চলতি বছরের ২৬ জুন চুয়াডাঙ্গার নিজ বাড়ি থেকে ঝিনাইদহ জেলা সদরের দূর্গাপুর গ্রামে শ্বশুর বাড়িতে বেড়াতে যান কলম আলী। ওই রাতেই সেখান থেকে তিনি রহস্যজনকভাবে নিখোঁজ হন। এ ঘটনায় নিখোঁজ কলম আলীর বাবা আব্দুস সাত্তার বাদী হয়ে গত ১৩ জুলাই চুয়াডাঙ্গা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি কোর্ট পিটিশন মামলা দায়ের করেন।
মামলায় বাদী অভিযোগ করে, আমার ছেলে কলম আলীকে তার শ্বশুর বাড়ির লোকজন পরিকল্পিতভাবে হত্যা করে লাশ গুম করেছে। মামলায় কলম আলীর স্ত্রী সালমা খাতুন (২৫), শ্বশুর মোতালেব আলী (৫০), শাশুড়ি রোকেয়া খাতুন (৪৫) ও শ্যালক তানজিল বিশ্বাসকে (২২) আসামি করা হয়।
পরে আদালত কোর্ট পিটিশনটি আমলে নিয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশকে মামলাটি রেকর্ডভুক্ত করার নির্দেশ দেন। আদালতের নির্দেশের পর গত ১৭ সেপ্টেম্বর বাদীর অভিযোগটি চুয়াডাঙ্গা সদর থানায় রেকর্ডভুক্ত করে তদন্তে নামে পুলিশ।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম জানান, তদন্তের এক পর্যায়ে বৃহস্পতিবার আমরা গোপন সংবাদে জানতে পারি, কথিত মৃত কলম আলী বেঁচে আছেন। তিনি দ্বিতীয় বিয়ে করে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মোহাম্মদপুর গ্রামে বসবাস করছেন। পরে তাকে আটকের অভিযান শুরু হয়। অভিযানের এক পর্যায়ে রাত নয়টার দিকে ওই গ্রাম থেকে কলম আলীকে আটক করা হয়। মুলত; দ্বিতীয় বিয়ের খবর গোপন রাখতেই আত্মগোপন করেছিলেন কলম আলী।
এদিকে এ ঘটনার সুষ্ঠ বিচার দাবি করেছেন কলম আলীর প্রথম স্ত্রী সালমা খাতুন।
চুয়াডাঙ্গা সদর থানার ওসি তোজাম্মেল হক জানান, মিথ্যা মামলা দায়ের করে নিরাপরাধ ব্যক্তিদের হয়রানির করার অভিযোগে এ মামলার বাদী ও কথিত মৃত কলম আলীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

ঈদের দিনে ঝরে গেল আরও ২৬ প্রাণ, শনাক্ত হাজারের নিচে

ভাসানচরে উৎসব মুখর পরিবেশে রোহিঙ্গাদের প্রথম ঈদ উদযাপন

খালেদা জিয়ার ঈদ সিসিইউতে

ঈদ জামাতে করোনামুক্তির জন্য বিশেষ দোয়া

গৃহবন্দী ঈদ : ছিল না চিরাচরিত কোলাকুলি আর করমর্দন

দেশবাসীকে প্রধানমন্ত্রীর ইদ শুভেচ্ছা

লাশের মিছিলে আরও ৩১ , শনাক্ত ১২৯০

ফেসবুকে তরুণীদের প্রেমের ফাঁদের শিকার ধনাঢ্য তরুণরা

গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৮৪

ফের বাড়ছে লকডাউন, বিশেষ ক্ষমতা পাচ্ছে পুলিশ

১৭ তম বিয়ের জন্য প্রস্তুত ১৫১ সন্তানের পিতা

হোটেল রুমে নারীর সঙ্গে বাবুলকে দেখে চমকে উঠেন মিতু

কোম্পানীগঞ্জে কার্টুন দেখা নিয়ে ঝগড়া অভিমানে স্কুল ছাত্রীর আত্মহত্যা  

নোয়াখালীর তিন গ্রামে ঈদের নামাজ আদায়

এই সম্পর্কিত আরো