গাছের সঙ্গে বেঁধে বিএসএফ সদস্যকে গুলি করে হত্যা

রবিবার, জানুয়ারি ২৮, ২০১৮

188851_1

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের এক সদস্যকে গাছের সঙ্গে বেঁধে তারই বন্দুক দিয়ে গুলি করে হত্যা করা হয়েছে।

তবে কে বা কারা হত্যা করেছে তা এখনো জানা যায়নি।

উত্তরবঙ্গের কুচবিহার জেলার দিনহাটার ভারত–বাংলাদেশ সীমান্তে এ ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকালে ওই বিএসএফ সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহত অরবিন্দ কুমারের (২৫) বাড়ি উত্তরপ্রদেশের উন্নাও জেলায়। কিছুদিন থেকে দিনহাটার সাহেবগঞ্জ এলাকার দুর্গানগর সীমান্ত চৌকিতে দায়িত্ব পালন করছিলেন তিনি।

হত্যাকাণ্ডের পেছনে সীমান্তের গরু পাচারকারীরা থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে বিএসএফের পক্ষ থেকে এ বিষয়ে এখনো কিছু বলা হয়নি।

ভারতীয় গণমাধ্যমের খবর, ওই এলাকার বাংলাদেশ সীমান্তের একটা বড় অংশে কাঁটাতারের বেড়া নেই। কিছু এলাকা নদী দিয়ে দুভাগ করেছে দুদেশকে। এসব এলাকা দিয়ে অবাধে চলে গরু পাচার। বছরের পর বছর ধরে এ কাজ চলছে। যারা করছে তারা বেশ প্রভাবশালী।

পুলিশ সূত্রে জানা গেছে, গত দুমাসে অন্তত ৬০০ গরু ধরা পড়েছে। তারা সতর্ক। কিন্তু প্রশ্ন উঠেছে, এত কিছুর পরেও একজন সদস্যকে কীভাবে হত্যা করা হলো। নাকি ঘটনার পেছনে অন্য কোনো কারণ আছে? কুচবিহার পুলিশ তা খতিয়ে দেখবে বলে জানিয়েছে।

এর আগে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেসে এক বাংলাদেশী নারীর ওপর যৌন হামলা করা হয়েছে বলে অভিযোগ দায়ের হয়েছিল পশ্চিমবঙ্গ পুলিশের কাছে।

ট্রেনটির নিরাপত্তায় থাকেন যে বিএসএফ সদস্যরা, তাঁদেরই একজনের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছেন ওই নারী এবং তাঁর স্বামী। খবর বিবিসির।

পূর্ব রেল কর্তৃপক্ষ বলছে, সোমবার সকালে কলকাতা স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে মৈত্রী এক্সপ্রেস রওনা হওয়ার কিছুক্ষণ পরে ওই বাংলাদেশী নারী ট্রেনের টয়লেটে গিয়েছিলেন। ট্রেনটি তখন দমদম আর ব্যারাকপুরের মধ্যে ছিল।

অভিযোগ, ওই সময়েই টয়লেটের ভেতরে ঢুকে পড়ে ওই নারী যাত্রীর ওপর যৌন হামলা করেন এক বিএসএফ সদস্য।

ওই নারী যাত্রী তাঁর আসনে ফিরে এসে স্বামীকে ঘটনাটি জানাতেই বিষয়টি চলমান টিকিট পরীক্ষকের নজরে আনা হয় এবং সীমান্তবর্তী স্টেশন গেদে-তে পৌঁছানর পরে আনুষ্ঠানিক এফআইআর দায়ের করা হয়।

পূর্ব রেলের মুখপাত্র রবি মহাপাত্র ওই ঘটনা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এক বিএসএফ সদস্যর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। যে স্টেশনের কাছে ঘটনা ঘটেছে, সেখানকার রেল পুলিশ তদন্ত শুরু করেছে।

বিএসএফ কর্তৃপক্ষ বলছে, তারাও রেলের কাছ থেকে বাংলাদেশী নারীর ওপর যৌন হামলার বিষয়টি জেনেছে।

বিএসএফের দক্ষিণ বঙ্গ সীমান্ত অঞ্চলের এক সিনিয়র কর্মকর্তা জানান, এই গুরুতর অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই তারা তদন্ত শুরু করেছেন।

আগে মৈত্রী এক্সপ্রেসের নিরাপত্তার দায়িত্বে রেল সুরক্ষা বাহিনী এবং রেল পুলিশ থাকলেও এখন ট্রেনটির গোটা যাত্রাপথেই নিরাপত্তার দায়িত্ব থাকে বিএসএফের ওপরে।

ভারতে সংক্রমণ বাড়ছে, পাঁচ রাজ্যে ‘সতর্কতা

সিংহের গর্জন করে বাঘের মতো মরতে চাই: কাদের মির্জা

ফেনীতে ধর্ষণ মামলায় পুলিশ কনস্টেবল গ্রেপ্তার

শনিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

করোনায় আরও ১১ মৃত্যু, শনাক্ত ৪৭০

আন্দামানে উদ্ধার রোহিঙ্গাদের বাংলাদেশে পাঠাতে চায় ভারত

হাতিয়ায় হরণী ইউনিয়ন যুবদলের কর্মী সম্মেলন

কারাগারে মুশতাকের মৃত্যুর প্রতিবাদে শাহবাগ অবরোধ

তিন বছর ধরে ছাত্রীকে ধর্ষণ-ভিডিও ধারণ

মোটরসাইকেল না দেওয়ায় খুন: আসামির যাবজ্জীবন

ফেনী-লক্ষীপুর মহাসড়কে চাঁদাবাজি যমুনা হাই-ডিলাক্সের গাড়ি চলাচল বন্ধ

চসিক নির্বাচন : কারচুপির অভিযোগে সিইসি ও মেয়রের বিরুদ্ধে মামলা

২৪ ঘণ্টায় আরও পাঁচ মৃত্যু, শনাক্ত ৪২৮

কোম্পানীগঞ্জে নাশকতার অভিযোগে আটক ৩ 

নোয়াখালীতে ঘরে ঢুকে যুবককে অস্ত্র ঠেকিয়ে গুলি, আতংকে দাদীর মৃত্যু

এই সম্পর্কিত আরো