হাতিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধার লাশ দাফন ?

শনিবার, নভেম্বর ২১, ২০২০


 মানিক মজুমদার : শুক্রবার বিকেলে হাতিয়ার বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মাহবুবের রহমান(৮১) এর  লাশ  সোনাদিয়া ইউনিয়নের  পূর্ব মাইজচরা গ্রামের তাদের পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায়(?) দাফন করা হয়।
 তিনি আগের দিন বৃহস্পতিবার রাত দশটায় ঢাকার উত্তরা আধুনিক মেডিকেল হাসপাতালে  ডায়াবেটিক ও হার্টের সমস্যা জনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন( ইন্নালিল্লাহি……………….. রাজিউন)।   বুধবার এসব শারীরিক সমস্যা নিয়ে তিনি ঐ হাসপাতলে ভর্তি হন।
সরকারের কঠোর নির্দেশনা থাকলেও উপজেলা নিবার্হী কর্মকর্তা বা সহকারী কমিশনার (ভূমি ) কেউই এ মুক্তিযোদ্ধার  লাশ দাফন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না ।পাঁচ পুলিশ সদস্য মহরমের লাশকে ‘গার্ড অফ অনার’ প্রদান করেন।  জানতে চাইলে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বিনয় ভূষণ দাস বাবুলাল বলেন, ‘আমি শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মুক্তিযোদ্ধা মাহবুবের রহমানের মৃত্যুর বিষয়ে জানিয়েছিলাম, কেন তিনি বা  সহকারী কমিশনার (ভূমি )লাশ দাফন অনুষ্ঠানে উপস্থিত হননি জানিনা’।
এ ব্যাপারে আলাপকালে শুক্রবার রাত দশটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান হোসেন বলেন,অনলাইনে দিনব্যাপী প্রশিক্ষণ থাকার কারণে তিনি এবং সহকারী কমিশনার (ভূমি) মুক্তিযোদ্ধার
লাশ দাফন অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।
 লাশ দাফন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা  কমান্ডার কাজী আওরঙ্গজেব, স্থানীয় মুক্তিযোদ্ধা মোঃ নুরুন্নবীসহ কয়েকজন মুক্তিযোদ্ধা, সোনাদিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম মালয়েশিয়া, তমরদ্দি ইউপি চেয়ারম্যান ফররুক আহম্মদ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নিজাম উদ্দিন মিজান প্রমুখ বক্তব্য দেন।
তিনি মৃত্যুকালে স্ত্রী, তিন ছেলে ও পাঁচ মেয়ে রেখে যান। মরহুম মাহবুবের রহমানরা চার ভাই মুক্তিযোদ্ধা। তিনি ছিলেন দ্বিতীয়।

হাতিয়ায় ইফার শিক্ষক ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

ফাইজারের ভ্যাকসিন বিতরণ শুরু

কোম্পানীগঞ্জে কলেজছাত্র অপহরণ

নতুন করোনা শনাক্ত ১৯০৮, মৃত্যু ৩৬

হাতিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের ৬ পরিবারের বসবাস

হাতিয়ায় মোহাম্মদ আলী কলেজের নির্মাণ কাজের শুভ সূচনা

হাতিয়ায় ছাত্রদলের পদ বঞ্চিতদের ঝাডু মিছিল

হাতিয়ায় ইয়াবা ব্যবসায়ী আটক Inbox

হাতিয়ায় কৃষি উপকরণ, ল্যাপটপ,সাইকেল বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

হাতিয়া পৌরসভা নির্বাচন : দলের মনোনয়ন নিয়ে চলছে তোড়জোড়

হাতিয়ায় শহীদ মিনারে জুতা পায়ে অবসরপ্রাপ্ত সৈনিকদের ফটোসেশন

হাতিয়ায় পল্লী চিকিৎসক ফাতেমা, জীবন বদলে দেওয়ার এক উজ্জ্বল দৃষ্টান্ত

২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচন

লক্ষ্মীপুরের ডিসি সপরিবারে করোনায় আক্রান্ত

নোয়াখালীতে সিনিয়র-জুনিয়র দ্বন্ধে দুই কিশোরকে খুরের আঘাত

এই সম্পর্কিত আরো