হাতিয়ায় মুজিব বর্ষে নতুন ঘরে পেয়েছে আরও ১৯৮ পরিবার

বুধবার, জুন ৯, ২০২১


স্টাফ রিপোর্টার :  হাতিয়া উপজেলায় আরো ১৯৮টি পরিবারকে সম্প্রতি বুঝিয়ে দেওয়া হয়েছে মুজিব বর্ষের প্রধানমন্ত্রীর উপহার আধাপাকা এসব ঘর। হাতিয়া উপজেলায় দুই ধাপে বরাদ্ধ দেওয়া হয় ২শত ৪৮টি ঘর। এর মধ্যে প্রথম ধাপে তমরদ্দি ইউনিয়নের জোড়খালী গ্রামে ৩০টি ও চরকিং ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে ২০টি। প্রথম ধাপে বরাদ্ধ দেওয়া এই ৫০টি ঘর নির্মাণ করে এই বছরে জানুয়ারী মাসে উপকার ভোগীদের বুঝিয়ে দেওয়া হয়েছে।

দ্বিতীয় ধাপে ১শত ৯৮টির মধ্যে জাহাজমারা ইউনিয়নে ১০৭, সোনাদিয়া ২৬ ও চরকিং ইউনিয়নে ৬৫টি। প্রতিটি ঘরের নির্মাণের জন্য ব্যায় ধরা হয় ১লাখ ৭১ হাজার টাকা। আধাপাকা প্রতিটি ঘরে রাখা হয়েছে দুটি শয়নকক্ষ, একটি রান্না ঘর, একটি শৌচাগার ও একটি বারান্দা। গত ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রথম ধাপে নির্মাণ করা এসব ঘরের উদ্বোধন করেন। এর পরেই গৃহহীন সাবইকে তাদের ঘর ও দুই শতক জমির কাগজ পত্র বুঝিয়ে দেওয়া হয়।

উপজেলা প্রকল্পকর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে বাস্তবায়ন করা হচ্ছে এসব ঘরের নির্মাণ কাজ । আজ আনুষ্ঠানিক ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ১৯৮টি পরিবারের কাছে মুজিব বর্ষের প্রধানমন্ত্রীর উপহার ঘরে চাবি তুলে দেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন বলেন, প্রধানমন্ত্রীর উপহার এসব ঘরের জন্য উপকার ভোগী নির্ণয়ে আমরা খুবই গুরত্ব দিচ্ছি। প্রতিটি পরিবার নির্ণয়ে আমাদের সহকারী কমিশনার ভূমি মাঠে গিয়ে তদন্ত করেন। আমরা দেখে দেখে অসহায়, দুস্থ একেবারে নি:স্ব খোজে বের করার চেষ্টা করেছি। দ্বিতীয় ধাপের ১৯৮টি পরিবারকে ঘরের চাবি বুঝিয়ে দেওয়া শেষ হয়েছে। এখন আমরা প্রতিটি পরিবারকে দুই শতক করে জমি রেজিষ্ট্রি করে দেওয়ার জন্য কাজ করছি।


রাজধানীর হাসপাতালগুলোতে ডেলটার বিপজ্জনক প্রভাব

দেশে একদিনে ৮৫ মৃত্যু, ৭২ দিনে সর্বোচ্চ শনাক্ত

করোনা ও উপসর্গে ১১ জেলায় মৃত্যু অর্ধশতাধিক

হাতিয়ায় আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

হাতিয়া উপজেলা শিক্ষা অফিসে ভয়াবহ অনিয়ম-দুর্নীতির অভিযোগ

নোয়াখালীতে আরও ১১৫ জনের করোনা শনাক্ত

নোবিপ্রবি লকডাউন ঘোষণা

পরিকল্পিতভাবেই এগোচ্ছি : প্রধানমন্ত্রী

একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন

বেগমগঞ্জে বাসের ধাক্কায় প্রাণ গেল কাপড় ব্যবসায়ীর, আহত ২

নোয়াখালীতে করোনা আরও ৬৯ জনের

৭ জেলায় ৭ দিনের লকডাউন মঙ্গলবার থেকে

নোয়াখালীতে অস্ত্রসহ ১২ মামলার আসামি গ্রেপ্তার

নোয়াখালীতে ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ২৩ শতাংশ

ওবায়দুল কাদেরকে কটূক্তিকারীর শাস্তির দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল

এই সম্পর্কিত আরো