সারাবিশ্ব থেকে পর্যটকরা নিঝুম দ্বীপে আসবে : পর্যটন প্রতিমন্ত্রী

শুক্রবার, জানুয়ারি ১৪, ২০২২


তাজুল ইসলাম তছলিম : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী বলেছেন, ঢাকায় যদি গাড়ি চলে, তাহলে এই হাতিয়া দ্বীপেও গাড়ি চলবে। ঢাকায় যদি বিদ্যুৎ থাকে, তাহলে এই হাতিয়া দ্বীপে বিদ্যুৎ থাকবে। সারাবিশ্ব থেকে পর্যটকরা নিঝুমদ্বীপে আসবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দ্বীপবাসীর উন্নয়ন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সেই স্বপ্ন পূরণে নানা উদ্যোগ হাতে নিয়েছেন।

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার তমরুদ্দি পর্যটনকেন্দ্র পরিদর্শন শেষে এক সভায় তিনি এসব কথা বলেন। এর আগে তিনি দ্বীপ উপজেলা হাতিয়ায় পর্যটন শিল্পের বিকাশ ঘটানোর লক্ষ‍্যে উপজেলার বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন করেন।

এসময় তাঁরা  তমরুদ্দি সমুদ্র সৈকতসহ বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন করেন।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন হাতিয়া আসনের এমপি আয়েশা ফেরদাউস,বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন , উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্ল্যাহ, হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম প্রমূখ।

পরিদর্শন শেষে দ্বীপের পর্যটন বিকাশে জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহাবুব আলী এমপি, হাতিয়া আসনের এমপি আয়েশা ফেরদাউস ।

মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী আরও বলেন, অপার সম্ভাবনা হাতিয়ায়  পর্যটন এলাকা হওয়ার জন্য যা প্রয়োজন সব করা হবে। হাতিয়া উপজেলার পর্যটন স্পট গুলো পর্যটনকদের কাছে আকর্ষনীয় করতে কাজ করছে সরকার।


পুলিশের ওপর মানুষের আস্থা বেড়েছে: প্রধানমন্ত্রী

ওমিক্রনের লক্ষন কী

হাতিয়ায় ১৪০ মণ জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ

বেগমগঞ্জে হত্যা মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার

অন্য এক কক্সবাজার হাতিয়ার নিমতলী সমুদ্র সৈকত

নোয়াখালীতে একদিনে শত জনের শরীরে করোনা শনাক্ত

করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.০২

হাতিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা ও লিফলেট, মাস্ক বিতরণ

করোনায় আক্রান্ত এমপি একরামুল

এক দিনে শনাক্ত সাড়ে ৯ হাজার, মৃত্যু ১২

লক্ষ্মীপুরে ডাব পাড়াকে কেন্দ্র করে হত্যা, পিতা-পুত্রের যাবজ্জীবন

দুই চুলা গ্যাসের দাম ২১০০ করার প্রস্তাব

সেনবাগে জুয়ার আসরে অভিযান, আটক ১৩  

বেগমগঞ্জে ১০ বছর পর ধরা খেল মাদক মামলার আসামি

হাতিয়ায় জাটকা ইলিশসহ কারেন্ট জাল জব্দ 

এই সম্পর্কিত আরো