হাতিয়ায় নিমতলী সী-বিচ দেখে মুগ্ধ হলেন পর্যটন প্রতিমন্ত্রী

শনিবার, জানুয়ারি ১৫, ২০২২


ইসমাইল হোসেন কিরন : বিশাল আকৃতির এত সুন্দর সমুদ্র সৈকত কক্সবাজারের পরে দেশের আর কোথাও নেই। সুন্দরের দিক থেকে কক্সবাজারের চেয়েও কোন অংশে কম নয় এটি। এক দিকে বিশাল মাঠ, পাশে কেওড়া বাগান, অন্যদিকে সমুদ্র সৈকত। সৈকতের পাশে বিশাল মাঠ। এ সৈকত থেকে উপভোগ করা যাায় সূর্যোদয় ও সূর্যাস্তের দৃৃশ্য্য। সব কিছুর সংমিশ্রন রয়েছে এখানে। দ্রুত সময়ের মধ্যে এই দ্বীপের এই অঞ্চলকে ভ্রমনপিপাসুদের জন্য উপজোগী করে গড়ে তোলা হবে। এক সময় এই সী-বিচ দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার পর্যটক আসবে । নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার জাহাজমরা নিমতলী সী-বিচ পরিদর্শনে এসে মুগ্ধ হয়ে এসব কথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী।
স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদাউসের আমন্ত্রনে শনিবার সকালে নিঝুমদ্বীপ এসে রাত্র্রিযাপন শেষে আজ সকাল ১০টায় নিমতলী সী-বিচ দেখতে আসেন মন্ত্রী। এসময় তাঁর সাথে ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন, পরিকল্পনা মন্ত্রনালয়ের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান জাবেদ আহাম্মেদসহ উর্ধ্বতন কর্মকর্তাদের একটি টিম।

রবিবার সকাল ১০টায়  নিমতলী সী-বিচে নামেন তিনি। পরে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় জীপে চড়ে সী-বিচের বিভিন্ন দিক ঘূরে দেখেন। মন্ত্রীকে স্বাগত জানাতে পূর্বেই নিমতলী অবস্থান করেন হাতিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোর্শেদ, ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যাহ, জাহাজমারা ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মাসুম বিল্লাহ ও নিমতলী উন্নয়ন কমিঠির আহবায়ক মো: মোস্তফা ফয়সালসহ আওয়ামীলীগের নেতা কর্মীরা।
মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সকাল থেকে পর্যটকসহ স্থানীয় জনসাধারনের ঢল নামে নিমতলী সী-বিচে। মন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার পেস্টুনে চেয়ে গেছে পুরো বীচ এলাকা।
হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের পূর্বপাশে নদীর কুল ঘেষে অবস্থিত বীচটি। গত একবছর ধরে দেশের বিভিন্ন অঞ্চল থেকে পর্যটকরা দেখতে আসেন এখানে। সম্প্রতি স্থানীয় জনগন সেখানে খাওয়ার হোটেল, বীচে বসার জন্য চেয়ার, ঘোড়া ও রাত্রী যাপনের জন্য তাবুর ব্যবস্থা করেছেন। এই সী-বিচকে স্থানীয় ভাবে তত্বাবোধান করার জন্য নিমতলী উন্নয়ন কমিটি নামে একটি স্বেচ্চাসেবী সংগঠন গঠন করা হয়েছে।


সেনবাগে এক মাদ্রসার ১০ছাত্রকে বলৎকারের অভিযোগ

নোয়াখালীতে ডিবির হাতে দুই মাদক কারবারি গ্রেপ্তার

ঢাকা থেকে বিভিন্ন রুটে ভাড়ার তালিকা

জনগণের ‘মুক্তির কাফেলা’ গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ

আসুন রাজপথে ফয়সালা হবে: বিএনপিকে ওবায়দুল কাদের

এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদকে ভূষিত ৫ নারী

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম আরও কমলো

দাঁড়িয়ে থাকা ট্রাকে অটোরিকশার ধাক্কা, প্রাণ গেল যুবকের

তেল কিনছে সরকার, দেশে আসলে কমবে দাম

নোয়াখালীতে আইনজীবী ফোরামের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

ছদ্মবেশে চুরি করাই তাদের পেশা: গ্রেফতার ২

দেশে সাশ্রয়ী মূল্যে করোনা শনাক্তের কিট আবিষ্কার

মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েও আমার মা জীবনভিক্ষা চাননি: শেখ হাসিনা

চার সম‌ঝোতা স্মারক সই করল বাংলা‌দেশ-চীন

এই সম্পর্কিত আরো