হাতিয়ায় সরকারি জায়গায় দোকান নির্মাণ, ভেঙ্গে দিলেন প্রশাসন

বৃহস্পতিবার, মে ১২, ২০২২


ইসমাইল হোসেন কিরন : নোয়াখালী হাতিয়ায় সরকারি জায়গায় ঘর নির্মাণ করে দোকান দেওয়ায় ভেঙ্গে দিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার সকালে উপজেলার চরকিং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ২২ নং পুকুর পাড়ে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। সহাকারী কমিশনার (ভূমি) বায়েজীদ বিন আখন্দের নেতৃত্বে একটি টিম এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

জানাযায়, সরকারী খাস পুকুর পাড়ে ঘর নির্মাণ করে তাতে চায়ের দোকান দেয় একটি পক্ষ। স্থানীয় ভাবে এই সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও হাতিয়া থানা পুলিশের একটি টিম গিয়ে তা উচ্ছেদ করেন।

উচ্ছেদের সংবাদ পেয়ে দোকানের মালিক পূর্বেই মালামাল নিয়ে পালিয়ে যায়। পরে ভূমি অফিসের কর্মচারীরা স্থানীয় লোকজনের সহযোগিতায় ঘরের দরজা জানালা বেড়া খুলে নিয়ে আসে।

স্থানীয়রা জানায়, এই পুকুরটি সরকারি খাস সম্পত্তি। দীর্ঘদিন থেকে সরকার এটি ইজারা দিয়ে আসছে। গত কয়েকদিন আগে এই পুকুর পাড়ে মো: তৈয়ব নামে একজন একটি ঘর নির্মাণ করে তাতে চায়ের দোকান খূলে বসে। বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়লে ভূমি অফিসের লোকজন এসে প্রথমে দেখে যায়।

এদিকে হাতিয়ার বিভিন্ন অঞ্চলে বিশেষ করে বেড়ীবাঁধের উপর একটি গ্রুপ সরকারী জায়গায় ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে আসছে। কিছু কিছু জায়গা ভূমি অফিসের লোকজনের সহযোগিতায় বন্দোবস্ত নিয়ে ভোগদখল করছে তারা।

এব্যাপারে হাতিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বায়েজীদ বিন আখন্দ বলেন, সরকারি জায়গায় দখল করে যারা বাড়ী, ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেছেন তাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে হাতিয়ার বিভিন্ন অঞ্চলে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। আমাদের জনবল সংকট থাকায় প্রতিদিন উচ্ছেদ অভিযান করা যাচ্ছেনা।


চাটখিলে ১৫০০ শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ  

নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ, পুলিশের বাধায় ছত্রভঙ্গ

নোয়াখালীতে ৯টি ক্লিনিক সিলগালা

রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ না হলে ব্যবস্থা

রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরি, বেতন ৭৫০০০

কুসিক নির্বাচন : আচরণবিধি ভেঙ্গে জরিমানা গুনলো রিফাত-কায়সার

চিরনিদ্রায় শায়িত গাফ্‌ফার চৌধুরী

কবিরহাটে বড় ভাইকে পিটিয়ে হত্যা:ছোট ভাই গ্রেফতার

হাতিয়ায় দুইটি ফিসিং ট্রলার জব্দ, ২০ হাজার টাকা জরিমানা

যে পদ্ধতিতে জুনে শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষকদের বদলি

নিরাপদ মাতৃত্ব দিবস আজ

হাতিয়ায় চোরাই গরুসহ দুইজন আটক

মিজানুর রহমান আজহারীকে নিয়ে স্ট্যাটাস, পদ হারালেন ছাত্রলীগ নেতা

প্রেমের টানে ভারতীয় তরুণী ফেনীতে

পদ্মা সেতু উদ্বোধনের আগে ঢাবিতে লাশ চায় বিএনপি: কাদের

এই সম্পর্কিত আরো