হাতিয়ায় চোরাই গরুসহ দুইজন আটক

শনিবার, মে ২৮, ২০২২


ইসমাইল হোসেন কিরন : নোয়াখালী হাতিয়ায় চোরাই গরুসহ দুইজনকে আটক করেছে স্থানীয় জনতা। শনিবার ভোরে উপজেলার সূখচর ইউনিয়নের ঢালচরের পশ্চিম পাশে মেঘনা নদীর তীর থেকে তাদেরকে আটক করা হয়। এসময় চুরির কাজে ব্যবহার করা একটি ইঞ্জিন চালিত নৌকাও জব্দ করা হয়।

আটক দুইজন হলো ভোলার মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের আবুল কালামের ছেলে মো: শরিফ (৩৫) ও মনপুরা উপজেলার কলাতলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের আব্দুল গনির ছেলে মো: রুবেল (৩০)।

সূখচর ১ নং ওয়ার্ডের ( ঢালচর) ইউপি সদস্য দিদারুল ইসলাম দিদার জানান, রাতের আধারে চোর চক্রের সদস্যরা ঢালচরের পশ্চিম পাশে দুটি গরু নৌকাই উঠানোর চেষ্টা করলে জেলেরা দেখে পেলে। পুরে তাদের চিৎকারে রাতের পাহারাদাররা ও স্থানীয় জনগন এসে চক্রের দুই সদস্যসহ নৌকাটি আটক করে।

দীর্ঘদিন থেকে একটি চক্র ঢালচরের বিভিন্ন অংশ থেকে রাতের আধারে গরু, ছাগল ও ভেড়া নিয়ে যায়। অধিকাংশ সময় তারা রাতের আধারে এই কাজ করে থাকে। গত চার মাসে বিভিন্ন সময়ে এই চর থেকে ২০টির মত গুরু চুরি হয়। চোরের উপদ্রব থেকে রক্ষা পাওয়ার জন্য স্থানীয় জনগন রাতে পাহারার ব্যবস্থা করে।

আটক দুইজনকে জব্দ করা গরু ও নৌকাসহ সূখচর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পাঠানো হয়। তাদেরকে পুলিশে সোপার্দ করার ব্যবস্থা করা হয়েছে।

এব্যাপারে সূখচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন বলেন, দুই চোরসহ জব্দ করা গরু ও নৌকাটি নিয়ে আসার জন্য দুই জন চৌকিদারকে ঢালচর পাঠানো হয়েছে। ঢালচর যাতায়াত নদী পথে হওয়ায় তাদের ফিরে আসতে তিন ঘন্টার মত সময় লাগবে। চুরির সাথে যুক্ত দুইজনকে থানায় সোপার্দ করা হবে।


ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ গ্রেফতার হেনোলাক্সের মালিক

কোরবানির পশুর বাহারী নামে সরব পশুর হাট

হাতিয়ায় অসচ্ছল ৮ বীর মুক্তিযোদ্ধা পেল আবাসিক ভবন

ওজন মেপে গরু বিক্রি, ডেলিভারি ফ্রি

অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার: প্রধানমন্ত্রী

বিদ্যুতের বিল অস্বাভাবিক হলেও দেশ অন্ধকারে নিমজ্জিত : রিজভী

করোনায় আরও ৭ জনের মৃত্যু

প্রেসক্লাবে ব্যবসায়ীর গায়ে আগুন: হেনোলাক্সের মালিক-স্ত্রীর বিরুদ্ধে মামলা

কোম্পানীগঞ্জে ৯ রোহিঙ্গা আটক

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় ১৩ মন মাছসহ ৪টি ফিসিং ট্রলার জব্দ

দেড় শতাধিক হজযাত্রীকে হোটেলে রেখে লাপাত্তা এজেন্সি

প্রেসক্লাবের সামনে গায়ে আগুন দেয়ার আগে ফেসবুকে যা লিখে গেলেন আনিস

আলেমদের মুক্তি না হলে হাইকোর্টে ঈদের জামাত হবে না : জাফরুল্লাহ

দুই ঘণ্টায় টুঙ্গিপাড়া থেকে গণভবনে প্রধানমন্ত্রী

করোনায় একদিনে ১২ জনের মৃত্যু, ২ হাজার ছাড়াল শনাক্ত

এই সম্পর্কিত আরো