হাতিয়ায় দুইটি ফিসিং ট্রলার জব্দ, ২০ হাজার টাকা জরিমানা

শনিবার, মে ২৮, ২০২২


ইসমাইল হোসেন কিরন : নোয়াখালী হাতিয়ায় সমুদ্রে মাছ শিকার করায় দুইটি ফিসিং ট্রলার জব্দ করেছে কোষ্টগার্ড। এসময় ট্রলারের দুই মাঝিকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরে উপজেলার তমরদ্দি ঘাটের কাছে মেঘনা নদী থেকে ট্রলার দুইটি আটক করে কোষ্টগার্ড। ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে ট্রলার দুইটি সমুদ্রে মাছ শিকার করে ঘাটে আসছিল।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন হাতিয়া উপজেলা সরকারী কমিশনার (ভূমি) বায়েজীদ বিন আখন্দ। এর এসময় ট্রলারে পাওয়া ইলিশ সহ ১২০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করে স্থানীয় এতিম খানায় দিয়ে দেওয়া হয়।

কোষ্টগার্ড জানায়, গত ২০ মে থেকে ৬৫ দিনের জন্য সমুদ্রে সকল ধরনের মাছ শিকার বন্ধ ঘোষণা করে সরকার। এই লক্ষ্যে কোষ্টগার্ড নদীতে টহল দেওয়ার সময় ট্রলার দুইটি আটক করে। পরে তল্লাশি করে ট্রলারে সামুদ্রিক মাছ পাওয়া যাওয়ায় ট্রলার দুইটি তমরদ্দি স্টেশনে নিয়ে আসা হয়।

পরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ট্রলারের দুই মাঝিকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ট্রলার দুইটি জব্দ করে মৎস্য অফিসের হেফাজতে দিয়ে দেওয়া হয়।
এমভি নিহা ও এমভি ফাইজা-২ নামে ট্রলার দুটি হাতিয়ার জাহাজমারা কাটাখালী ঘাটের। এমভি নিহা ট্রলারের মাঝি সামছুদ্দিন উদ্দিন জানান, তাঁরা সমুদ্রে মাছ শিকার করে ঘাটে ফিরে আসছেন। দুইটি ট্রলারের ৪১ জন মাঝি মাল্লা ছিলেন। তাদের সবার বাড়ী হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে।

এব্যাপারে হাতিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বায়েজীদ বিন আখন্দ বলেন, সরকারী আইন অমান্য করায় জরিমানা আদায় করে ট্রলারের মাঝি মাল্লাদের ছেড়ে দেওয়া হয়েছে। ট্রলার দুইটি জব্দ করা হয়েছে। প্রতিদিনই আইনশৃংখলা বাহিনীর টিম সমুদ্রে টহল দিচ্ছে।


ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ গ্রেফতার হেনোলাক্সের মালিক

কোরবানির পশুর বাহারী নামে সরব পশুর হাট

হাতিয়ায় অসচ্ছল ৮ বীর মুক্তিযোদ্ধা পেল আবাসিক ভবন

ওজন মেপে গরু বিক্রি, ডেলিভারি ফ্রি

অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার: প্রধানমন্ত্রী

বিদ্যুতের বিল অস্বাভাবিক হলেও দেশ অন্ধকারে নিমজ্জিত : রিজভী

করোনায় আরও ৭ জনের মৃত্যু

প্রেসক্লাবে ব্যবসায়ীর গায়ে আগুন: হেনোলাক্সের মালিক-স্ত্রীর বিরুদ্ধে মামলা

কোম্পানীগঞ্জে ৯ রোহিঙ্গা আটক

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় ১৩ মন মাছসহ ৪টি ফিসিং ট্রলার জব্দ

দেড় শতাধিক হজযাত্রীকে হোটেলে রেখে লাপাত্তা এজেন্সি

প্রেসক্লাবের সামনে গায়ে আগুন দেয়ার আগে ফেসবুকে যা লিখে গেলেন আনিস

আলেমদের মুক্তি না হলে হাইকোর্টে ঈদের জামাত হবে না : জাফরুল্লাহ

দুই ঘণ্টায় টুঙ্গিপাড়া থেকে গণভবনে প্রধানমন্ত্রী

করোনায় একদিনে ১২ জনের মৃত্যু, ২ হাজার ছাড়াল শনাক্ত

এই সম্পর্কিত আরো