হাতিয়ায় অসচ্ছল ৮ বীর মুক্তিযোদ্ধা পেল আবাসিক ভবন

মঙ্গলবার, জুলাই ৫, ২০২২


ইসমাইল হোসেন কিরন : নোয়াখালী হাতিয়ায় ৮ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে নতুন তৈরি করা আবাসিক ভবনের চাবি হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার জাহাজমারা বিরবিরি গ্রামে আনুষ্ঠানিক ভাবে একটি ভবনের চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সেলিম হোসেন।

এর পর পরই উপজেলার বিভিন্ন ইউনিয়নে মুক্তিযোদ্ধাদের জন্য তৈরি করা আরো ৭টি ভবনের চাবি হস্তান্তর করেন প্রশাসনের প্রতিনিধিরা।

সম্পূর্ন একতলা বিশিষ্ট এসব ভবন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য তৈরি করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়। উপজেলা প্রশাসনের তত্বাবধানে করা হয় এসব আবাসিক ভবন। হাতিয়াতে প্রথম ধাপের ৮টি ভবনের কাজ সম্পন্ন হওয়ায় মঙ্গলবার ( আজ) আনুষ্ঠানিক ভাবে তা হস্তান্তর করা হয়। দ্বিতীয় ধাপের আরো ২০ টি ভবনের কাজও প্রায় শেষের পথে।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যা, সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদ বিন আখন্দ, বীর মুক্তিযোদ্ধা মানছুরুল হক, উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মিজি, জাহাজমারা ইউপি চেয়ারম্যন মাসুম বিল্লাহ ও ভবন পাওয়া বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম সাত্তার সহ এলাকার বিভিন্ন শ্রেণীর প্রায় শতাধিক লোক।

মুক্তিযোদ্ধাদের জন্য তৈরি করা এসব আবাসিক ভবনের নির্মাণ কাজের দায়িত্বে থাকা উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক জানান, প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১৪ লাখ ১০ হাজার টাকা। একতলা বিশিষ্ট এসব ভবনে আধুনিক সকল সূযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। দুইটি বেড রুম, একটি ডাইনিং রুম , ভবনের সাথে লাগোয়া দুটি শৌছাগার, একটি বারান্দা ও একটি রান্না ঘর রাখা হয়েছে।

ঘরের প্রতিটি জানালায় লাগানো হয়েছে থাই গ্লাস। মেঝেতে উন্নত মানের সিরামিক টাইস বসানো হয়েছে। বিদ্যুতের লাইনসহ পানি সরবারহের ব্যবস্থা রাখা হয়েছে এসব ভবনে।


সেনবাগে এক মাদ্রসার ১০ছাত্রকে বলৎকারের অভিযোগ

নোয়াখালীতে ডিবির হাতে দুই মাদক কারবারি গ্রেপ্তার

ঢাকা থেকে বিভিন্ন রুটে ভাড়ার তালিকা

জনগণের ‘মুক্তির কাফেলা’ গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ

আসুন রাজপথে ফয়সালা হবে: বিএনপিকে ওবায়দুল কাদের

এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদকে ভূষিত ৫ নারী

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম আরও কমলো

দাঁড়িয়ে থাকা ট্রাকে অটোরিকশার ধাক্কা, প্রাণ গেল যুবকের

তেল কিনছে সরকার, দেশে আসলে কমবে দাম

নোয়াখালীতে আইনজীবী ফোরামের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

ছদ্মবেশে চুরি করাই তাদের পেশা: গ্রেফতার ২

দেশে সাশ্রয়ী মূল্যে করোনা শনাক্তের কিট আবিষ্কার

মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েও আমার মা জীবনভিক্ষা চাননি: শেখ হাসিনা

চার সম‌ঝোতা স্মারক সই করল বাংলা‌দেশ-চীন

এই সম্পর্কিত আরো