সারাদেশে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

Wednesday, September 28, 2022


ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ। গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের প্রথম সন্তান তিনি।

সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছে আওয়ামী লীগসহ এর অঙ্গসংগঠনগুলো। নিজ নিজ জেলা কার্যালয়ে কেক কাটার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান কর্মসূচি পালন করেছে তারা। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম: বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২ঘটিকায় চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপির ৭৬তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম কলেজে ছাত্রলীগ এর সহ সভাপতি মনিরুল ইসলাম মনির নেতৃত্ব বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বৃক্ষরোপণ কর্মসূচির বক্তব্যে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ এর সহ সভাপতি মনিরুল ইসলাম মনির বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি বৈশ্বিক চ্যানেল মোকাবেলা করে দেশকে উন্নয়নের রোলমডেল বানিয়েছেন, যার বড় উদাহরণ পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র সহ ও বড় বড় মেগা প্রকল্প। করোনা সংকট মোকাবেলা সহ বৈশ্বিক সংকট মূহুর্তে ১২ লাখ রোহিঙ্গাকে দেশে আশ্রয় দিয়ে বিশ্বে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন যাহা বিশ্বের অন্যকোন নেতা করেনি। মাননীয় প্রধানমন্ত্রী ৭৬তম জন্মদিন উপলক্ষে তার সু-স্বাস্থ্য ও দীর্ঘআয়ু কামনা করি। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মোঃ সায়েম হোসেন, মোঃ রেজাউল হক চৌধুরী, কোতোয়ালী থানা ছাত্রলীগ এর গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ইয়াছির আরফাত রিকু, পটিয়া উপজেলা ছাত্রলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক এইচএম রিদওয়ান, পটিয়া উপজেলা ছাত্রলীগ সদস্য সুলব বড়ুয়া, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক ইরফান উদ্দিন, এম একে মুন্না, তানবির আহমেদ, মোঃ ইমরান হোসাইন, কোতোয়ালী থানা ছাত্রলীগ উপ সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আরেফীন রিয়াদ,ইয়াসিন আরফাত, সাইফুল্লাহ মনসুর আকাশ, মোঃ এরশাদ, রায়হান মাহমুদ মীর, সাদিক দৌলতগীর, মামুনুল ইসলাম, আশরাফ হোসেন প্রমূখ।

টাঙ্গাইল: দোয়া মাহফিল, শ্রদ্ধাঞ্জলি ও আনন্দ র‌্যালিসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। বুধবার সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপির নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপির নেতৃত্বে আনন্দ র‌্যালি বের করা হয়। এতে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল ২ (গোপালপুর ভুয়াপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি ও শাহজাহান আনছারী, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম খান প্রমূখ। এসব কর্মসূচিতে আওয়ামী লীগ ছাড়াও যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নাগরপুর : টাঙ্গাইলের নাগরপুরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন (৭৫ তম জন্মবার্ষিকী) পালন করা হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) উপজেলা আ.লীগ দলীয় কার্যালয়ে সভাপতি মো: জাকিরুল ইসলাম উইলিয়াম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: কুদরত আলী‍‍`র সঞ্চালনায় আনন্দ র‌্যালি ও কেক কাটা আয়োজনের মধ্য দিয়ে জন্মদিন অনুষ্ঠান পালন করা হয়। পরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা আ.লীগ সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রিয়াজ উদ্দিন তালুকদার, ডাকসু সাবেক সমাজ সেবা সম্পাদক কাজী এটি এম আনিসুর রহমান বুলবুল, নাগরপুর উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হক তপন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও টাঙ্গাইল জেলা পরিষদ সদস্য প্রার্থী মো: খালিদ হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক ও সাবেক ভিপি বি এম জহিরুল আমিন, সাংস্কৃতিক সম্পাদক দেলোয়ার আহমেদ, শিক্ষা ও মানবকল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহিলা বিষয়ক সম্পাদক রওশনআরা বেগম, মামুদনগর ইউপি চেয়ারম্যান শেখ জজ কামাল, আ.লীগ সম্মানিত সদস্য মো: আওলাদ হোসেন লিটন, ছানিয়ার হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগ যুগ্ম আহ্বায়ক শাহিনুর রহমান শাহিন, সহবতপুর ইউনিয়ন আ.লীগ নব নির্বাচিত সাধারণ সম্পাদক মো: উজ্জ্বল সরকার, সাবেক ভিপি আল মামুন সহ আ.লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা।

ভূঞাপুর : টাঙ্গাইলের ভূঞাপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা মহিলা সংস্থার উদ্যোগে উপজেলা হল রুমে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মোঃ মিজানুর রহমান। এ সময় জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছাঃ নার্গিস বেগম, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ইশরাত জাহান, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

পার্বত্যাঞ্চল : খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল কেক কাটার মধ্যদিয়ে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালের দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ এর দলীয় কার্যালয় হতে এক আনন্দ মিছিল বের হয়ে শুভ শুভ জন্মদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন স্লোগানে দলীয় নেতা কর্মীরা জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে প্রধান মন্ত্রীর ৭৬তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় জেলা আ.লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যান মিত্র বড়ুয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম কিশোর ত্রিপুরা। এ সময় পার্বত্য চট্রগ্রামের সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আশুতোষ চাকমা, জেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখে। অন্যান্যের মাঝে পৌর আওয়ামী লীগের সভাপতি মো: জাবেদ জেলা আ.লীগের দপ্তর সম্পাদক চন্দ্র কুমার দে, পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাস, যুবমহিলা লীগের সভাপতি বিউটি রানী ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিলকিস বেগম, সহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের দরবারে একটি রোলমডেল। অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি ও এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য। এছাড়া যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার, পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য এসেছে তার হাত ধরে। জীবনে অনেক ঘাত-প্রতিঘাত ও চড়াই-উতরাই পেরিয়ে আজ বিশ্বের অন্যতম দূরদর্শী নেতা শেখ হাসিনা। টানা তৃতীয়বারের মতো সরকার পরিচালনা করছেন তিনি। বক্তারা আরো বলেন আগামী নির্বাচনে বিএনপি‍‍`র সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো নির্বাচিত করার জন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

তাড়াশ : সিরাজগঞ্জের তাড়াশে বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ ঘটিকায় তাড়াশ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা কেক কাটা ও দোয়া মাহফিল শেষে মিষ্টি বিতরণের মধ্য দিয়ে মাননীয় প্রধানামন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে, আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নয়নের উচ্চতায় নিয়ে গেছেন। বিশ্বের দ্বিতীয় সফল নারী প্রধানমন্ত্রী তিনি। বিশ্ব তাকে বিভিন্ন উপাধিতে ভূষিত করছে। আমাদের কাছে আর কি আছে আগামী নির্বাচনে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে সকলকে কাজ করার আহবান এবং মাননীয় প্রধানমন্ত্রীর দির্ঘায়ুর জন্য সকলের কাছে দোয়া চান। তিনি বলেন বাংলার মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য তা আরও বেশী দিন বেঁচে থাকা ও রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা প্রয়োজন। কেননা বাংলার মানুষের ভাগ্য উন্নয়নের কারিগর তিনি। উক্ত সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইউনুছ তাড়াশী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক রজত ঘোষ, শাহিনুর ইসলাম লাবু,আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জহির উদ্দিন, সদস্য মোতালেব হোসেন শিশির, মহিলা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারা খাতুন মিনি, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুর রাজ্জাক, মাগুড়া বিনোদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম বুলবুল, দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লুৎফুল কবির লিমন, উপজেলা ছাত্রলীগ সভাপতি ইকবাল হাসান রুবেল প্রমূখ।

হাতিয়া : বঙ্গবন্ধুর বীরকন্যা ও আওয়ামী লীগ সভানেত্রী, বাঙালির আশার বাতিঘর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ঘর আলোকিত করে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭৫-এ বঙ্গবন্ধুকে আমরা হারিয়েছি। সেই হারানোর অপূর্ণতা এই দেশ এই জাতি কখনো পূরণ করতে পারবে না। কিন্তু তার যোগ্য উত্তরসূরী হিসেবে প্রায় ১৮ কোটি বাঙালির অভিভাবক হিসেবে আপনাকে সামনে রেখেই আমরা পথ চলছি সফলতার সাথে। বুধবার সকাল দশটায় হাতিয়া উপজেলা মিলনায়তনে হাতিয়া উপজেলা আওয়ামীলীগ উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাছিনার জন্মদিন অনুষ্ঠানে এইসব কথা বলেন, হাতিয়া উপজেলা আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন, হাতিয়া আওয়ামী লীগের সহ সভাপতি, হাতিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ কেফায়েত উল্লাহ,আমিনুল হক ইকবাল, মো আজিজুর রহমান মিরাজ, হাতিয়া যুবলীগ সভাপতি, হাতিয়া দ্বীপ সরকারি কলেজের সাবেক বিপি, মাষ্টার মোহাম্মদ জিল্লুর রহমান, মোঃ আসাদুজ্জামান আসাদ, হাতিয়া উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক, মোঃ নজরুল ইসলাম রাজু, হাতিয়া উপজেলা সাবেক ছাত্রলীগ সভাপতি, মোঃ আবদুর রাজ্জাক, মোঃ ইউনুছ উদ্দিন, হাতিয়া পৌরসভা যুবলীগ, হাতিয়া উপজেলা ছাত্রলীগের বতর্মান সভাপতি, মোঃ জহির উদ্দিন স্বপন, হাতিয়া দ্বীপ সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতিসহ আরো অনেকে। আলোচনা শেষে অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মোঃ মজিবুর রহমান। পরে শেখ হাছিনার জন্মদিনের কেক কেটে অনুষ্ঠানকে আরো প্রানবন্ত করে তোলেন উক্ত অনুষ্ঠানের নেতা কর্মীরা।

ফুলবাড়ী : নানা আয়োজনের মধ্য দিয়ে কুড়িগ্রামের ফুলবাড়ীতে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার রূপকার সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা‍‍`র ৭৬ তম জন্মদিন উপলক্ষে কেক কাটা আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ ফুলবাড়ী উপজেলা শাখার আয়োজনে পোদ্দার মার্কেটে কেক কাটা আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ফুলবাড়ী উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও ফুলবাড়ী সদর ইউনিয়নের চেয়ারম্যান হারুন ও রশিদ হারুন, আশি ও নব্বই দশকের সকল ছাত্রনেতা ও আওয়ামী লীগের অন্যতম সদস্য আহাম্মদ আলী পোদ্দার রতন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মিলন, উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌকির হাসান তমাল সাধারণ সম্পাদক মোছাব্বির রহমান হাভেন ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। অপরদিকে বাংলাদেশের সর্ববৃহৎ সাবেক ছিটমহল দাসিয়ারছড়ার শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার সুপার শাহনুর আলমের আয়োজনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দুপুরে শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসা হল রুমে আলোচনা সভায় বক্তব্য রাখেন, শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার দাতা সদস্য আব্দুল খালেক,দাখিল মাদ্রাসার সুপার শাহনুর আলম, ম্যানেজিং কমিটির সদস্য নুর আলমসহ আরো অনেকে। এ সময় প্রধানমন্ত্রীসহ তার পরিবারের সকলের জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসার সহ সুপার মাওলানা মোঃ হাফিজুর রহমান।

মানিকছড়ি : খাগড়াছড়ির মানিকছড়িতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সূচয়ন চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, নির্বাহী অফিসার রক্তিম রৌধুরী, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. শফিউল আলম চৌধুরী, ১নং মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, তিনটহরী ইউপি চেয়ারম্যান মো. আবুর কালাম আজাদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণার্থী রায়হানা। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্থানী জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন, তৎকালীন ফরিদপুরের টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্ম গ্রহণ করেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। মায়ের কাছে বেড়ে উঠা শেখ হাসিনা ১৯৫৪ সাল থেকে ঢাকায় পরিবারের সঙ্গে বেড়ে ওঠেন। বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ছাত্রী থাকা অবস্থায় ছাত্র রাজনীতিতে সক্রিয় হন। ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলনে অংশ নেন এবং কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। এছাড়াও শেখ হাসিনা ১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন। তবে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে শেখ হাসিনা সরকার। মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। এ সময় তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জনদিবসের কেক কেটে আনন্দ উদযাপন করা হয়।

কেন্দুয়া : কেন্দুয়াতে আজ জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১.০০ ঘটিকায় নেত্রকোনার কেন্দুয়া উপজেলা অডিটোরিয়ামে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম শুভ জন্মদিন উপলক্ষে এক আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই কেন্দুয়া পৌরসভা প্রাঙ্গণ থেকে জননেতা অসীম কুমার উকিলের নেতৃত্বে আনন্দ শুভযাত্রাটি শুরু হয়ে উপজেলা অডিটোরিয়ামে এসে শেষ হয়। পরে অডিটোরিয়ামে এক আলোচনা সভা কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞার সভাপতিত্বে শুরু হয় এবং কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র আসাদুল হক ভূঞার সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কেন্দুয়া আটপাড়ার মাননীয় সংসদ সদস্য বাবু অসীম কুমার উকিল বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। যতদিন শেখ হাসিনার কাছে থাকবে দেশ, নিরাপদ বাংলাদেশ, নিরাপদ থাকব আমরা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অসিত সরকার সজল,নেত্রকোনা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুর খান মিঠু,সাংগঠনিক সম্পাদক শামছুর রহমান লিটন,নেত্রকোনা সদর উপজেলার সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ বিমল, জেলা আওয়ামী লীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোয়ার জাহান সুজন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার জাহান অঞ্জন, কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূঞা এবং তাজুল ইসলাম তাজু প্রমূখ। জননেত্রীর শুভ জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতা কর্মী বৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারগণ, এলাকার সর্বস্তরের জনগণ এবং সাংবাদিক বৃন্দ।

পাংশা : রাজবাড়ীর পাংশায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। বুধবার সকাল ১১ টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়োর সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে উপজেলার বিভিন্ন সড়কে আনন্দ র‌্যালি ও আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণত সম্পাদক মোঃ ওহাব মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এ কে এম শফিকুল মোর্শেদ আরুজ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওদুদ সরদার (অতুর), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ওসমান গনি, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা সাবেক ছাত্রলীগের সভাপতি মোঃ সাহিদুল ইসলাম মারুফ, সেচ্ছ সেবক লীগের আহবায়ক নাজমুল হাকিম রুমি প্রমূখ। এসময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছা সেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মাধবপুর: হবিগঞ্জের মাধবপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগ নেতা সাব্বির হাসানের আয়োজনে এতিম শিশু ও অসহায় নারীদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে পৌর শহরের গুমটিয়া এলাকায় তিনি খাদ্য বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন মাওলানা জাকিউর রহমান, সাংবাদিক আবুল হোসেন সবুজ,রাজীব দেব রায় রাজু, ছাত্রলীগ নেতা সাদ্দাম পাঠান, মাওলানা মোস্তাকিম বিল্লাহ নুরী প্রমূখ। খাবার বিতরণের আগে মিলাদ ও দোয়ার মাধ্যমে শেখ হাসিনার জন্য দোয়া কামনা করা হয়। সাব্বির হাসান পৌর ছাত্রলীগ ও পৌর যুবলীগের সাবেক সভাপতি।

ভেড়ামারা : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে ভেড়ামারা উপজেলা জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে আলোচনা সভা দোয়া ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থা চেয়ারম্যান বলাকা পারভীন স্বপ্ন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার। ভেড়ামারা-দৌলতপুর (সার্কেল) অ্যাডিশনাল এস পি ইয়াছির আরাফাত, ভেড়ামারা পৌর মেয়র আনোয়ারুল কবির টুটুল, মোকারিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ, প্রাথমিক শিক্ষা অফিসার আহসান আরা, ভেড়ামারা বণিক সমিতির সাধারণ সম্পাদক আবু দাউদ, চাঁদ গ্রাম ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক কারিবুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরাফাত ইসলাম বাধন, সমন্বয় কারী আসমান আলী।

ধামইরহাট : নওগাঁর ধামইরহাটে আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক আনন্দ শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়। পরে দলীয় কার্যালয়ে এসে কেক কাঁটার মধ্য দিয়ে জন্মদিন পালন করেন নেতা-কর্মীরা। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. দেলদার হোসেন, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওবায়দুল হক সরকার, পৌর মেয়র মো. আমিনুর রহমান, যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, প্যানেল মেয়র মুক্তাদিরুল হক মুক্তা,কাউন্সিলর মাহবুব আলম বাপ্পি, সভানেত্রী আঞ্জু আরা, ছাত্রলীগ সভাপতি আবু সুফিয়ান হোসাইন, সাধারণ সম্পাদক আহসান হাবীব পান্নু প্রমুখ উপস্থিত ছিলেন। পরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিনকে কেন্দ্র করে ফলজ,বনজ ও ঔষুধী ৭৬টি গাছের চারা বিতরণ করা হয়।

শাহজাদপুর : সিরাজগঞ্জের শাহজাদপুরে ভিন্ন রকম আয়োজনে পালিত হয়েছে আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে দলীয় কার্যালয়ে কেক কর্তনের মাধ্যমে শুরু হয়। দুপুরে উপজেলার রূপবাটি ইউনিয়নের বাঘাবাড়ী আশ্রয়ন প্রকল্পে উপকারভোগীদের মাঝে শাড়ি, লুঙ্গি ও খাদ্য সামগ্রী বিতরণ করেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। বাঘাবাড়ি আশ্রয়ণ প্রকল্প এলাকায় খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ শেষে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এস এম কামাল হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনা আছেন বলেই দেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশ সৃষ্টি হতো না, ঠিক তেমনি তার কন্যা শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশের উন্নয়ন হতো না, অসাম্প্রদায়িক বাংলাদেশ হতো না এবং গণতন্ত্র ফিরত না। শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে, শেখ হাসিনা থাকলে বাংলাদেশের উন্নয়ন হবে। এছাড়া সমাবেশে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি একেএম হোসেন আলী হাসান, সাবেক এমপি ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি চয়ন ইসলাম প্রমূখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল হামিদ লাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গণি চৌধুরী শুভ্র প্রমূখ।

চাঁপাইনবাবগঞ্জ : “সারা দেশের ন্যায়” চাঁপাই নবাবগঞ্জের নাচোলে ও যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালি কেক কর্তন ও আলোচনাসভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ খান ঝালু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম ঝাইটোন, সাবেক ছাত্রনেতা শামীম, পৌর যুবলীগের লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিকে নাচোল উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের এর নেত্রীত্বে কর্তৃক আয়োজিত শেখ হাসিনার জন্ম বার্ষিকীতে জাতীয়, দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিককৃতিতে পূষ্পমাল্য অর্পণ, কেক কর্তন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। এসময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নি, নাচোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, জেলা পরিষদের সাবেক সদস্য রয়েল বিশ্বাস, সাবেক ছাত্রনেতা কাবুল হোসেনসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

নীলফামারী : নীলফামারীর ডোমার উপজেলার ৭নং বোড়াগাড়ী ইউনিয়নের নওদাবস এলাকার ৩নং ওয়ার্ডের আয়োজনে মাদার অব হিউম্যানিটি গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে গুচ্ছ গ্রামের ৩০টি পরিবার। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের গুচ্ছ গ্রামে শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালন করা হয়। ৭নং বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুচ্ছ গ্রাম বাসীদের সাথে নিয়ে শেখ হাসিনার জন্মদিনের কেক কাটেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রমিজ আলম। বিশেষ অতিথি নীলফামারী জেলা আ”লীগের সহ-সভাপতি ও শিক্ষাবিদ অধ্যাপক খায়রুল আলম বাবুল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা আ.লীগের সভাপতি এ্যাডঃ মনোয়ার হোসেন, ৭নং বোড়াগাড়ী ইউনিয়ন আ.লীগের সভাপতি মনছুর আলী, সহকারী কমিশনার ভুমি জান্নাতুল ফেরদৌস হ্যাপি, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা কৃষিবিদ আনিসুজ্জামান, ৯নং সোনারায় ইউনিয়ন আ.লীগের সভাপতি শহীদ আহমেদ শান্তু, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রফিকুজ্জামান রুবেল, বোড়াগাড়ী ইউনিয়ন আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারেক, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য জয়নাল আবেদীন প্রমূখ। শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে গুচ্ছ গ্রাম বাসী রহিমা খাতুন বলেন শুনলাম শেখ হাসিনা ঘর দিবে, আইডি দিলাম রিমুন চেয়ারম্যানকে তিনি আমাদের ৩০টি পরিবারের জন্য জমিসহ পূর্ণাঙ্গ ঘরের ব্যবস্থা করে দিলেন। আমরা ৩০টি পরিবার যতদিন বেচে থাকবো ততদিন আমরা শেখ হাসিনার দীর্ঘ জীবনের জন্য দোয়া করে যাবো। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রমিজ আলম বলেন, উন্নয়নের জন্য প্রশাসন, প্রধানমন্ত্রীর এ উপহারে প্রায় ৭থেকে ৮লক্ষ টাকা ব্যয় হয়েছে, এই উপজেলায় ৫শত৮জন ভূমিহীন ও গৃহহীন মানুষকে এই গৃহটি উপহার হিসেবে প্রদান করেছেন। এটাকে অর্ন্তভূক্তি মূলক শেখ হাসিনা মডেল বলা হচ্ছে, আমি দ্বায়িত্ব পালন কালে যতগুলো কাজ করেছি তার মধ্যে সবচেয়ে ভালো লাগা কাজ হলো এই আশ্রয়ন প্রকল্পের কাজ। উল্লেখ্য, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ ৭নং বোড়াগাড়ী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩০টি পরিবারের মাঝে জমির কাগজপত্রসহ ঘর নির্মানসহ পূর্ণবাসন করা হয়েছে। আজকে ৩০টি পরিবার এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সহযোগিতায় তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা গনতন্ত্রের মানসকন্যা, মাদার অব হিউম্যানিটি এবং সাধারণ মানুষের আশ্রয়স্থল গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন। ৭নং বোড়াগাড়ী ইউনিয়নে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সর্বমোট ১শত ৫০টি ঘর নির্মান করা হয়েছে।

সালথা : ফরিদপুরের সালথায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্ম দিবস পালন করা হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে কেক কেটে এই জন্ম দিবস পালন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ তাসলিমা আকতারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান মাতুব্বর, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সালাহউদ্দিন আইয়ুবী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জীবাংশু দাস, উপজেলা মৎস্য অফিসার রাজীব রায়, সালথা সরকারি কলেজের অধ্যক্ষ কৃষ্ণ চন্দ্র বর্মন, নবকাম পল্লী কলেজের অধ্যক্ষ ওবায়দুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুপ সাহা প্রমূখ। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

সরিষাবাড়ী : বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিবস উপলক্ষে বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ অডিটোরিয়ামে দোয়া মাহফিল ও দু:স্থ এতিমদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বস্ত্র বিতরণ অনুষ্ঠানে রাষ্ট্রীয় কাজে ব‍্যস্ত থাকায় প্রধান অতিথি সাবেক তথ‍্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি উপস্থিত থাকতে পারেননি। সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপির প্রতিনিধি কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবুল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান জেলি আক্তার প্রমূখ।

রাউজান : প্রধানমন্ত্রী জননেত্রী হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে রাউজান পৌরসভায় খতমে কোরআন, দোয়া মাহফিল, খাবার বিতরণ ও স্কুল শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাউজান পৌরসভা কার্যালয়ে মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ দোয়া করা হয়। রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাউজান থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন, প্যানেল মেয়র আলহাজ্ব বশির উদ্দিন খাঁন, রাউজান পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী,কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী, শওকত হাসান, জানে আলম জনি, আজাদ হোসেন, মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি, জেবুন্নেছা বেগম। যুবলীগ নেতা আবু ছালেক, সাবের হোসেন, ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন সহ আরো অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ৬জন শিক্ষার্থীকে বাইসাইকেল বিতরণ করা হয়। মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা এম এ মতিন।

সুন্দরগঞ্জ : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বুধবার সকালে উপজেলার আওয়ামী লীগের দলীয় কার্যালয় জন্মবার্ষিকী পালন উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূরালে পুষ্পমাল্য অর্পণ এবং বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফরুজা বারী‍‍`র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, আব্দুল হান্নান সরকার, আহসান আজিজার সরদার মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, গোলাম কবির মুকুল, রেজাউল আলম সরকার রেজা, সাংগঠনিক সম্পাদক মেহেদী মোস্তফা মাসুম, হাফিজা বেগম কাকলী, পৌর আলীগ সভাপতি আহসানুল হক চাঁদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে ছালমা, যুবনেতা শহিদুল ইসলাম রানা, রুহুল আমিন হিরু, উপজেলা শ্রমিক লীগ আহবায়ক গণেশ শীল, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রুহুল আমিন, যুগ্ম আহবায়ক রতন মিয়া, জুয়েল ইসলাম জিকো, সুমন মিয়াসহ উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংসগঠনের নেতা কর্মী উপস্থিত ছিলেন, এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আনন্দ র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যলয়ে এসে কেক কাটে জন্মবার্ষিকী পালন করা হয়।


সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে সেবা করার সুযোগ চাইলেন প্রধানমন্ত্রী

প্রাথমিকে চাকরিপ্রার্থীদের মানববন্ধন , সমাবেশ ও স্মারকলিপি

সরি বলে ক্ষমা প্রার্থনা করলে বাংলার মানুষ নৌকা মার্কাকে ফিরিয়ে দেবেনা: হুইপ স্বপন 

আর্জেন্টিনা-জার্মানির অঘটনের পর মানসিক চাপে ব্রাজিল ?

লক্ষ্মীপুরে শীর্ষ তিন জামায়াত নেতা কারাগারে

ভুল বোঝাবুঝির অবসান : ক্ষমা চেয়ে কাদেরের পক্ষে স্লোগান দিলেন এমপি একরাম

২৩ জেলা প্রশাসক পদে রদবদল

নোয়াখালীতে নারী নির্যাতন প্রতিরোধে তারুণ্যের সাইকেল মার্চ অনুষ্ঠিত

নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ ​​​​​​উদ্ধার

জার্মানিকে হারিয়ে দ্বিতীয় অঘটন জাপানের

দেশে এখন সরকার হটানোর চক্রান্ত-ষড়যন্ত্র শুরু হয়েছে: কাদের

কুমিল্লায় ১০ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি

কাগজ সংকটে পাঠ্যবই ছাপা নিয়ে সংশয়

বড়সড় ধাক্কা খেল সৌদি আরবের ফুটবল দল

এই সম্পর্কিত আরো