হাতিয়ায় মৌলভী শফি উল্যাহর ১৭তম মৃত্যু বার্ষিকী পালিত

Saturday, January 21, 2023


মোঃ এনায়েত হোসেন :  নোয়াখালীর হাতিয়ায় মৌলভী শফি উল্যাহর ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে  কোরান খতম,আলোচনা ও দোয়ার অনুষ্ঠান পালিত হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) বিকেলে ফয়েজেন্নেছা নূরানী তালিমুল কোরআন মাদ্রাসা পরিচালনা পর্ষদ এর আয়োজনে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে মহান মুক্তিযুদ্ধকালীন হাতিয়া মুক্তি সংগ্রাম পরিষদ সদস্য হাতিয়া মানব ত্রাণ সংঘের প্রতিষ্ঠাতা, এতিম অসহায় পুনর্বাসনে দক্ষ সংগঠক এতিমবন্ধু মৌলভী শফি উল্যাহর ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সোনাদিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে মৌলভী সফি উল্যাহ জামে মসজিদে এ আলোচনা ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন এ্যাডভোকেট ফজলে আজিম তুহিন,কাশেম মেম্বার, আলহাজ্ব মদিনুল হক,আলহাজ্ব আলতাফ হাজী, মাওলানা শফি উল্যাহ জামে মসজিদের খতিব ফাহিম উদ্দিন, সাংবাদিক জিএম ইব্রাহিম, আক্তার হোসেন, মোঃ হানিফ উদ্দিন সাকিব, ফয়েজেন্নেছা নূরানী তালিমুল কোরআন মাদ্রাসা ছাত্রছাত্রী,  শিক্ষক ও এলাকার ব্যক্তিবর্গ সহ আরো অনেকে ।

আলোচনা সভায় বক্তাগণ তাদের বক্তব্যের মাঝে মৌলভী শফি উল্যাহ জীবনী তুলে ধরেন। এসময় তারা বলেন,স্বাধীনতা উত্তর আওয়ামীলীগ এর রাজনীতির প্রথম সারির নেতৃত্বের মধ্যে তিনি ছিলেন অন্যতম। মহান মুক্তিযুদ্ধে হাতিয়ার সংগ্রাম কমিটির অন্যতম উদ্যোক্তা,সংগঠক ও যুদ্ধকালীন হাতিয়া থানার সেচ্ছাসেবকলীগ এর আহবায়কের ভূমিকা পালন করেন।তিনি বৃহত্তর নোয়াখালী জেলার প্রথম শ্রেণীর ঠিকাদার ছিলেন।স্বাধীনতা উত্তর হাতিয়ার রাজনীতি একটি বিশেষ ব্যক্তি দ্বারা প্রভাবিত হয়ে যখন যে ক্ষমতায়,তখন সে দল করার অপরাজনীতির চর্চা থাকলেও তিনি তাতে সম্পৃক্ত হননি। বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগ এ যোগদান করার মাধ্যমে তিনি সরাসরি রাজনীতিতে ভূমিকা রাখা শুরু করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,চার সন্তান ও তিন মেয়ে রেখে গিছেন।


এলপিজির সিলিন্ডারের দাম এক লাফে ২৬৬ টাকা বাড়ল

নোবিপ্রবিতে রেজিস্ট্রারের অব্যাহতিসহ আট দাবিতে আন্দোলন অব্যাহত

কবিরহাটে মাদরাসার নতুন ভবন উদ্বোধন

চবির ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

উন্নয়নের অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক ‘পাতাল মেট্রোরেল’ : প্রধানমন্ত্রী

নোয়াখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে ধর্ষণের শিকার নারী

হাতিয়ায় পুলিশের শীতবস্ত্র বিতরণ

প্রগতি লাইফ ইন্সুরেন্সের বিমার দাবি পূরণে গড়িমসি

অল্প ভোটে হেরে গেলেন হিরো আলম

বগুড়া-৪ আসনে এগিয়ে হিরো আলম

নোয়াখালীতে দৈনিক গণমুক্তি’র ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী

কবিরহাটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জুয়ার আসর বসানোর অভিযোগ

অমর একুশে বইমেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী হিরো আলম

বিএনপির ছেড়ে দেওয়া ৬ শূন্য আসনে উপনির্বাচন কাল

এই সম্পর্কিত আরো