যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৮ হাজার, মৃত্যু প্রায় ২ হাজার

বুধবার, মার্চ ১০, ২০২১


আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনায় সংক্রমণ ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান শীর্ষে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৪ হাজার ৯৫৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৪০ হাজার ৬৪০ জন মানুষের।
আজ বুধবার রাত সোয়া ১০টায় করোনার হিসার রাখা আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।
দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৫৮ হাজার মানুষ। আর নতুন মৃত্যু হয়েছে আরো প্রায় ২শ’ জনের।
সেখানে করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন মোট ২ কোটি ৫ লাখ ৫০ হাজার ৩১৫ জন। অবশ্য দেশটিতে আরো ১২ হাজার ৭১৬ জন রোগীর অবস্থা আশঙ্কাজনক।
বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। বর্তমানে করোনায় বিশ্বে আক্রান্তের হয়েছেন ১১ কোটি ৮৩ লাখ ৪৫ হাজার ৫৯১ জন এবং মৃতের সংখ্যা ২৬ লাখ ২৫ হাজার ২৬৪ জন। তবে ইতিবাচক খবর হচ্ছে এর মধ্যে ৯ কোটি ৪০ লাখ ৫ হাজার ৫৬৬ জন মানুষ সুস্থ হয়েছেন।
আজ বুধবার রাত সাড়ে ১০ টায় করোনার হিসার রাখা আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।
করোনা ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৪ হাজার ৯৫৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৪০ হাজার ৬৪০ জন মানুষের।
দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ১ কোটি ১২ লাখ ৮৪ হাজার ২৮৫ জন। মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ২১৩ জন।
তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ১১ লাখ ২৫ হাজার ১৭ জন। মারা গেছেন ২ লাখ ৬৮ হাজার ৫৬৮ জন মানুষ।
চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৪৩ লাখ ৫১ হাজার ৫৫৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯০ হাজার ২৭২ জন মানুষের।
পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪২ লাখ ৩৪ হাজার ৯২৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৪ হাজার ৯৮৭ জন।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
প্রসঙ্গত, করোনা সংক্রমণের এই উর্ধ্বগতির মধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। বিশ্বের প্রথম দেশ হিসেবে চলতি মাসে যুক্তরাজ্য ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া শুরু করে। এরপর দ্বিতীয় দেশ হিসেবে যুক্তরাষ্ট্রেও একই টিকা দেওয়া শুরু হয়। পাশাপাশি, সৌদি আরবেও এ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশেও করোনার টিকা দেওয়া শুরু হয়।

হাসপাতালে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে

করোনা উপসর্গ নিয়ে উপসচিব মারুফ হাসানের ইন্তেকাল

সারাদেশে করোনায় ২৪ ঘণ্টায় আরও ৯৪ জনের মৃত্যু

মৃত্যুর মিছিলে ভারত, একদিনে আক্রান্ত ২ লাখ প্রায়

করোনার মৃত্যুর মিছিলে কবর খুঁড়তে আধুনিক যন্ত্রের ব্যবহার

বায়তুল মোকাররম উড়িয়ে দিলে দুর্নীতিবাজ কমে যাবে: কাদের মির্জা

হাতিয়ায় কঠিন লকডাউন ভঙ্গ করে ইউএনওর ইফতার পার্টি

সুবর্ণচরে সুইসাইড নোট লিখে স্কুল ছাত্রী আত্মহত্যা

হাতিয়ায় দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযান

হাতিয়ায় আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যানপ্রার্থীর দুই কর্মীকে কুপিয়ে জখম

দ্বিতীয় ডোজ টিকা নিয়েও করোনা আক্রান্ত সাংসদ বাদশা

নোয়াখালীতে ৭৬ মামলায় ১লক্ষ ৫হাজার টাকা জরিমানা

করোনায় মারা গেলেন আবদুল মতিন খসরু

সম্মিলিত শক্তি দিয়ে করোনাকে পরাজিত করতে হবে- কাদের

মামুনুল হকের ‘স্ত্রী’রা নিখোঁজ কেন ?

এই সম্পর্কিত আরো