ভারতে হাসপাতালে আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

শনিবার, মে ১, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাট রাজ্যে একটি হাসপাতালে আগুন লেগে ১৮ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগী। শনিবার রাতে রাজ্যটির ভারুচ শহরের প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর এনডিটিভি ও আনন্দবাজার।
প্রতিবেদনে বলা হয়, ভারুচ-জাম্বুসর মহাসড়কের পাশে অবস্থিত চারতলা এই হাসপাতালটিতে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছিল। দিবাগত রাত ১টার দিকে হঠাৎ হাসপাতালটিতে আগুন লাগে।

হাসপাতালটিতে ভর্তি ছিলো ৫০ জন করোনা রোগী। তাদের মধ্যে আইসিইউতে ভর্তি ছিলেন ২৪ জন। আগুন লাগার পরে অনেকে দৌড়ে বেরিয়ে আসতে সক্ষম হলেও ১২ জন রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো কয়েকজন। এছাড়া ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে ৫০ জন রোগীকে উদ্ধার করে কাছাকাছি হাসপাতালগুলিতে স্থানান্তর করেন।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন ভারুচ পুলিশের এসপি রাজেন্দ্র সিং চুদাসামা।

পুলিশ মনে করছে শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত।

আগুন লাগার কারণ সম্পর্কে এখনও কিছু জানা না গেলেও ফায়ার সার্ভিস কর্মকর্তা শৈলেষ সানসিয়া বলছেন, হাসপাতালটির নিচতলায় করোনা ওয়ার্ডে আগুন লাগে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত। তবে ঘণ্টাখানেকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ফের বিশ্বরেকর্ড ভারতে, মৃত্যু ৩৫২৩

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আক্রান্তে টালমাটাল ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩ হাজার ৫২৩ জন। খবর এএনআই।

একই সঙ্গে মহামারি শুরুর পর থেকে দেশটিতে প্রথমবারের মতো দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে চার লাখের ঘর। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১ হাজার ৯৯৩ জন। যা শুক্রবারের তুলনায় প্রায় ১৫ হাজার বেশি।

শনিবার (১ মে) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানায় ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১ হাজার ৯৯৩ জন। যা শুক্রবারের তুলনায় প্রায় ১৫ হাজার বেশি। সর্বশেষ এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯১ লাখ ৬৪ হাজার ৯৬৯ জনে। টানা চারদিন ধরে ভারতে দৈনিক মৃত্যু ৩ হাজারের ওপরেই রয়েছে।


কোম্পানীগঞ্জে পুলিশের হাতে কামড় দিয়ে হ্যান্ডকাপসহ পালালো আসামি

সারাদেশে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

হাতিয়ায় বজ্রপাতে জেলের মৃত্যু

 আটকে গেল নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন ১৯ জন

নোয়াখালীতে জেলা পরিষদ নির্বাচন: ৬০ প্রার্থীর মনোনয়ন জমা

এডিবি থেকে ৫০ কোটি ডলার সহায়তা পাচ্ছে বাংলাদেশ

নোয়াখালীতে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত,শিক্ষার্থী ৪৩হাজার

  কোম্পানীগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

লন্ডন-নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

৭ অক্টোবর থেকে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা

নোয়াখালী জেলা কমিটির সভাপতি পারভেজকে গ্রেফতারে জাসদের নিন্দা

শারমিনের গল্প : একটি সাধারণ মেয়ের আত্মকথন (পর্ব-১৬)

কাল এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লক্ষাধিক শিক্ষার্থী

সরকার বিরোধী ষড়যন্ত্রের সন্দেহে নোয়াখালী জাসদের সভাপতি কারাগারে

এই সম্পর্কিত আরো