ভারতে হাসপাতালে আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

শনিবার, মে ১, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাট রাজ্যে একটি হাসপাতালে আগুন লেগে ১৮ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগী। শনিবার রাতে রাজ্যটির ভারুচ শহরের প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর এনডিটিভি ও আনন্দবাজার।
প্রতিবেদনে বলা হয়, ভারুচ-জাম্বুসর মহাসড়কের পাশে অবস্থিত চারতলা এই হাসপাতালটিতে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছিল। দিবাগত রাত ১টার দিকে হঠাৎ হাসপাতালটিতে আগুন লাগে।

হাসপাতালটিতে ভর্তি ছিলো ৫০ জন করোনা রোগী। তাদের মধ্যে আইসিইউতে ভর্তি ছিলেন ২৪ জন। আগুন লাগার পরে অনেকে দৌড়ে বেরিয়ে আসতে সক্ষম হলেও ১২ জন রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো কয়েকজন। এছাড়া ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে ৫০ জন রোগীকে উদ্ধার করে কাছাকাছি হাসপাতালগুলিতে স্থানান্তর করেন।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন ভারুচ পুলিশের এসপি রাজেন্দ্র সিং চুদাসামা।

পুলিশ মনে করছে শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত।

আগুন লাগার কারণ সম্পর্কে এখনও কিছু জানা না গেলেও ফায়ার সার্ভিস কর্মকর্তা শৈলেষ সানসিয়া বলছেন, হাসপাতালটির নিচতলায় করোনা ওয়ার্ডে আগুন লাগে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত। তবে ঘণ্টাখানেকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ফের বিশ্বরেকর্ড ভারতে, মৃত্যু ৩৫২৩

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আক্রান্তে টালমাটাল ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩ হাজার ৫২৩ জন। খবর এএনআই।

একই সঙ্গে মহামারি শুরুর পর থেকে দেশটিতে প্রথমবারের মতো দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে চার লাখের ঘর। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১ হাজার ৯৯৩ জন। যা শুক্রবারের তুলনায় প্রায় ১৫ হাজার বেশি।

শনিবার (১ মে) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানায় ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১ হাজার ৯৯৩ জন। যা শুক্রবারের তুলনায় প্রায় ১৫ হাজার বেশি। সর্বশেষ এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯১ লাখ ৬৪ হাজার ৯৬৯ জনে। টানা চারদিন ধরে ভারতে দৈনিক মৃত্যু ৩ হাজারের ওপরেই রয়েছে।


ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

ঈদের দিনে ঝরে গেল আরও ২৬ প্রাণ, শনাক্ত হাজারের নিচে

ভাসানচরে উৎসব মুখর পরিবেশে রোহিঙ্গাদের প্রথম ঈদ উদযাপন

খালেদা জিয়ার ঈদ সিসিইউতে

ঈদ জামাতে করোনামুক্তির জন্য বিশেষ দোয়া

গৃহবন্দী ঈদ : ছিল না চিরাচরিত কোলাকুলি আর করমর্দন

দেশবাসীকে প্রধানমন্ত্রীর ইদ শুভেচ্ছা

লাশের মিছিলে আরও ৩১ , শনাক্ত ১২৯০

ফেসবুকে তরুণীদের প্রেমের ফাঁদের শিকার ধনাঢ্য তরুণরা

গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৮৪

ফের বাড়ছে লকডাউন, বিশেষ ক্ষমতা পাচ্ছে পুলিশ

১৭ তম বিয়ের জন্য প্রস্তুত ১৫১ সন্তানের পিতা

হোটেল রুমে নারীর সঙ্গে বাবুলকে দেখে চমকে উঠেন মিতু

কোম্পানীগঞ্জে কার্টুন দেখা নিয়ে ঝগড়া অভিমানে স্কুল ছাত্রীর আত্মহত্যা  

নোয়াখালীর তিন গ্রামে ঈদের নামাজ আদায়

এই সম্পর্কিত আরো