ভারতে করোনায় ফের মৃত্যুর রেকর্ড

বুধবার, মে ৫, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। এ ভাইরাসের নতুন ভ্যারিয়েন্টে দেশটিতে প্রতিদিনই রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত এবং মারা যাচ্ছেন। করোনাভাইরাসে আবারও মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে ভারতে। গত একদিনে ৩ হাজার ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

এর আগে গত ১ মে ভারতে মৃত্যুর রেকর্ড ছিল ৩ হাজার ৬৮৮ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ভারতে। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ২ লাখ ২৬ হাজার ১৬৯ জনে।

এছাড়া গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮২ হাজার ৬৯১ জন। এনিয়ে দেশটি মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬ লাখ ৫৮ হাজার ২৩৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৩৮ হাজার ৪০০ জন।

এদিকে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮ জন। আর মৃত্যুর হয়েছে ৩২ লাখ ৪১ হাজার ২৪ জনে।

অক্সিজেন সংকটে ৫ করোনা রোগীর মৃত্যু

ভারতের উত্তরাখণ্ডের একটি হাসপাতালে অক্সিজেনের অভাবে নারীসহ পাঁচ করোনা রোগীর মৃত্যু হয়েছে। বুধবার (৫ মে) ভোরে হরিদ্বার জেলার রুরকির একটি বেসরকারি হাসপাতালে ঘটনাটি ঘটেছে।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, অক্সিজেন পরিষেবায় ব্যাঘাত ঘটায় প্রায় আধা ঘণ্টা কোভিড-১৯ ওয়ার্ডে অক্সিজেন ছাড়াই পড়ে থাকতে হয়েছিল রোগীদের। তাতেই এই প্রাণহানির ঘটনা ঘটে।

হরিদ্বার জেলার রুরকি এলাকার ওই বেসরকারি হাসপাতালটির একজন চিকিৎসক জানিয়েছেন, আচমকা অক্সিজেন সরবরাহে ব্যাঘাত ঘটে। তার জেরে মঙ্গলবার (৪ মে) দিবাগত রাত দেড়টা থেকে ২টা পর্যন্ত প্রায় আধা ঘণ্টা অক্সিজেন পাননি রোগীরা।

জানা গেছে, যে পাঁচ জন মারা গেছেন, তাদের মধ্যে একজন ভেন্টিলেটরে ছিলেন। বাকিরা ছিলেন অক্সিজেন শয্যায়। এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন হরিদ্বারের জেলাশাসক সি রবিশঙ্কর। হাসপাতালের অডিট টিমও নিজেদের মতো করে তদন্ত শুরু করেছে।


বুয়েট উদ্ভাবিত অক্সিজেট মেশিন ব্যবহারের অনুমোদন

নোয়াখালীতে আরও ২২৮জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

বেগমগঞ্জে অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার,স্বামী আটক

হাতিয়ায় সড়ক দুর্ঘটনায় জাহাজের লষ্কর নিহত, বাবুর্চি আহত

দেশে করোনায় ২৩৭ মৃত্যু, মোট মৃত্যু ২০ হাজার ছাড়াল

নিঝুম দ্বীপে বরের বয়স ৭১, কনের আত্মহত্যা

ভাসানচরে সাগর কুলে যুবকের মরদেহ, ৪ রোহিঙ্গা যুবক আটক

সাগরে ভাসতে থাকা ট্রলার থেকে ১১ জেলে উদ্ধার

একনেকে ২ হাজার ৫৭৫ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন

হাতিয়ায় কাউন্সিলরের মারধরের ২দিন পর ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ

নোয়াখালীতে মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থ ও মুক্তিযুদ্ধ ভাস্কর্যের মোড়ক উন্মোচন

চাটখিলে নবম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গৃহ শিক্ষক আটক

নোয়াখালীতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩০.৩৮ শতাংশ, মৃত্যু ১

টিকা প্রদানে উৎসাহিত করতে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী

করোনায় রেকর্ড ২৫৮ জনের মৃত্যু

এই সম্পর্কিত আরো