ভারতীয় বিমানঘাঁটিতে অগ্নিকান্ড, ৩০০ গাড়ি ভস্মীভূত

Sunday, February 24, 2019

bengaluru-air-show-fire-bg2

ওয়েব ডেস্ক : ভারতীয় একটি বিমানঘাঁটির পার্কিং এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ভস্মীভূত হয়েছে প্রায় ৩০০ গাড়ি। শনিবারের (২৩ ফেব্রুয়ারি) এ ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, জ্বলন্ত সিগারেটের অবশিষ্টাংশ থেকে অগ্নিকা- শুরু হয়ে থাকতে পারে।
গত ২০ ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরুর ইয়েলাহানকা বিমানঘাঁটিতে চলছে ‘অ্যারো ইন্ডিয়া ২০১৯’ শীর্ষক পাঁচ দিনব্যাপী প্রদর্শনী। ৬১টি বিমান সেখানে রাখা হয়েছে। দ্বিবার্ষিক এই আয়োজনে উপস্থিত হয়েছেন হাজার হাজার মানুষ। তাদের গাড়ি পার্ক করা ছিল খোলা আকাশের নিচে। গাড়ি ছাড়াও রাখা ছিল মোটরসাইকেল।
ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বিমানঘাঁটির পার্কিং এলাকা ঘাঁটির কাছ থেকে দূরে, রাস্তার অপর পাশে অবস্থিত। অগ্নিকা- শুরু হওয়ার পরপরই হেলিকপ্টারে করে পরিস্থিতি পর্যবেক্ষণের উদ্যোগ নিয়েছিল তারা। ১২টি অগ্নিনির্বাপন গাড়ি ব্যবহার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।
অগ্নিকন্ডের সূচনা হয় বেলা ১২টার দিকে। সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা মন্তব্য করেছেন, খুব সম্ভবত জ্বলন্ত সিগারেটের অবশিষ্টাংশ থেকে শুকনো ঘাসে আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটেছে। সেখানে বায়ুপ্রবাহের গতিও ছিল বেশি। ফলে আগুন ছড়িয়ে পড়তে সময় লাগেনি। ভারতীয় পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এমএন রেড্ডি শুকনো ঘাসের উপস্থিতি এবং সেই সূত্র আগুন দ্রুত ছড়িয়ে পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
ভারতের এই বিমান প্রদর্শনীর পিছু ছাড়ছে না দুর্ঘটনা। প্রদর্শনীতে অংশগ্রহণের প্রস্তুতি নেওয়ার সময় বিমান দুর্ঘটনায় প্রাণ হারান একজন ভারতীয় বৈমানিক।


এলপিজির সিলিন্ডারের দাম এক লাফে ২৬৬ টাকা বাড়ল

নোবিপ্রবিতে রেজিস্ট্রারের অব্যাহতিসহ আট দাবিতে আন্দোলন অব্যাহত

কবিরহাটে মাদরাসার নতুন ভবন উদ্বোধন

চবির ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

উন্নয়নের অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক ‘পাতাল মেট্রোরেল’ : প্রধানমন্ত্রী

নোয়াখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে ধর্ষণের শিকার নারী

হাতিয়ায় পুলিশের শীতবস্ত্র বিতরণ

প্রগতি লাইফ ইন্সুরেন্সের বিমার দাবি পূরণে গড়িমসি

অল্প ভোটে হেরে গেলেন হিরো আলম

বগুড়া-৪ আসনে এগিয়ে হিরো আলম

নোয়াখালীতে দৈনিক গণমুক্তি’র ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী

কবিরহাটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জুয়ার আসর বসানোর অভিযোগ

অমর একুশে বইমেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী হিরো আলম

বিএনপির ছেড়ে দেওয়া ৬ শূন্য আসনে উপনির্বাচন কাল

এই সম্পর্কিত আরো