খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল: মির্জা ফখরুল

মঙ্গলবার, মে ৪, ২০২১

ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এখনও করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা আল্লাহর কাছে তার জন্য দোয়া চাইছি। সব দল নয়, সমগ্র জাতি আজকে প্রার্থনা করছে। দোয়া করছেন, এই দেশের স্বাধীনতার সার্বভৌমত্বের শেষ আশ্রয়স্থল, যাকে গণতন্ত্রের একমাত্র প্রহরী বলা যায় তার জন্য। তিনি (খালেদা জিয়া) যেন অতিদ্রুত সুস্থতা লাভ করেন।

তিনি আরও বলেন, আমরা নিশ্চয়ই সবাই উদ্বিগ্ন খালেদা জিয়ার অসুস্থার খবরে। এখনও উদ্বেগের মধ্যে রয়েছি তার শারীরিক অবস্থা কী, এ নিয়ে? আপনারা সবাই শুনেছেন যে গতকাল তার শ্বাসকষ্ট দেখা দিলে বিকেলে তাকে সিসিইউতে নেওয়া হয়েছে। এখনও তিনি সিসিইউতে রয়েছেন। অক্সিজেন দেওয়া হচ্ছে। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

সোমবার (৩ মে) এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার শ্বাসকষ্ট দেখা দিলে বিকেলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। রাতে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ সাংবাদিকদের জানান, খালেদা জিয়া স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। তার রোগ মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চান জাহিদ।

বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার সুপারিশ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার সুপারিশ করেছে তার মেডিকেল বোর্ড। মঙ্গলবার (৩ মে) বিএনপি চেয়ারপারসনের সংশ্লিষ্ট সূত্রগুলো এ তথ্য জানিয়েছে।

এদিন খালেদা জিয়ার শরীরের অবস্থা পর্যালোচনা করতে গঠিত মেডিকেল বোর্ড সকাল থেকে দুপুর পর্যন্ত বৈঠক করে।

জানা গেছে, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড মনে করে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়া অত্যন্ত জরুরী। তবে তার শারিরীক অবস্থা আগের চেয়ে ভালো। ফুসফুসের পানি কমেছে। তবে অক্সিজেন সাপোর্ট এখনো চলছে।


ডিএনসিসি হাসপাতালে ২ রোগীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট

ঈদের দিনে ঝরে গেল আরও ২৬ প্রাণ, শনাক্ত হাজারের নিচে

ভাসানচরে উৎসব মুখর পরিবেশে রোহিঙ্গাদের প্রথম ঈদ উদযাপন

খালেদা জিয়ার ঈদ সিসিইউতে

ঈদ জামাতে করোনামুক্তির জন্য বিশেষ দোয়া

গৃহবন্দী ঈদ : ছিল না চিরাচরিত কোলাকুলি আর করমর্দন

দেশবাসীকে প্রধানমন্ত্রীর ইদ শুভেচ্ছা

লাশের মিছিলে আরও ৩১ , শনাক্ত ১২৯০

ফেসবুকে তরুণীদের প্রেমের ফাঁদের শিকার ধনাঢ্য তরুণরা

গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৮৪

ফের বাড়ছে লকডাউন, বিশেষ ক্ষমতা পাচ্ছে পুলিশ

১৭ তম বিয়ের জন্য প্রস্তুত ১৫১ সন্তানের পিতা

হোটেল রুমে নারীর সঙ্গে বাবুলকে দেখে চমকে উঠেন মিতু

কোম্পানীগঞ্জে কার্টুন দেখা নিয়ে ঝগড়া অভিমানে স্কুল ছাত্রীর আত্মহত্যা  

নোয়াখালীর তিন গ্রামে ঈদের নামাজ আদায়

এই সম্পর্কিত আরো