আন্দোলন ছাড়া সব পথ বন্ধ: ফখরুল

সোমবার, নভেম্বর ২২, ২০২১

 


ঢাকা : বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ পাঠানোর অনুমতির জন্য নেতাকর্মীদের নিয়ে আন্দোলনের হুঁশিয়ারি দিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সব পথ এখন বন্ধ। এখন পথ একটাই, তা হলো আন্দোলনের পথ।

ফখরুল আরও বলেন, তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবি শুধু বিএনপির নয়, দেশের ১৬ কোটি মানুযের। বেগম জিয়াকে অবিলম্বে মুক্তি দিতে হবে এবং উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠাতে হবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সমাবেশে প্রধানমন্ত্রী অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব অন্যান্য রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন, আসুন জনগণকে সঙ্গে নিয়ে দেশ বাঁচাই, গণতন্ত্র পুনরুদ্ধার করি এবং দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করি।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশে বিপুলসংখ্যাক নেতাকর্মী অংশ নেন। নেতাকর্মীদের ভিড়ে একসময় পল্টন-প্রেসক্লাব সড়ক বন্ধ হয়ে যায়।

মির্জা ফখরুল বলেন, সরকার আমাদের সমাবেশ করার কোন জায়গা দিচ্ছে না। গণতন্ত্রের সকল স্তম্ভ ভেঙে দিয়েছে। এই সরকার সকল ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। সামনে আমাদের কেন পথ খোলা নেই। পথ একটাই, আন্দোলন আন্দোলন আন্দোলন।

২৪ নভেম্বর জেলা প্রশাসন বরাবর স্মারকলিপি পেশ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আগামী ২৪ নভেম্বর সারাদেশে জেলা প্রশাসন বরাবর স্মারকলিপি পেশ করবে বিএনপি। সমাবেশে বিএনপি মহাসচিব এই ঘোষনা দেন। তিনি বলেন, এরপরও যদি দেশনেত্রীর মুক্তি না মিলে তাহলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানসহ দলটি কেন্দ্রীয় ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।


করোনার ‘উদ্বেগজনক’ নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন

সুবর্ণচরে মোটরসাইকেল-ট্রলির মুখোমুখি সংঘর্ষে সেনা সদস্য নিহত

ধান ক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার

ভাসানচর থেকে পালাতে গিয়ে ২৩ রোহিঙ্গা আটক

১ ডিসেম্বর থেকে বিআরটিসি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া

দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া

ভূমিকম্পে কাঁপল দেশ

মেয়র পদ থেকে বরখাস্ত জাহাঙ্গীর আলম

ছেলে লন্ডনে তারেকের ‌বডিগার্ড, বাবা দেশে নৌকার মাঝি!

করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

সপ্তম ধাপে ভাসানচর পৌঁছেল ৩৭৯জন রোহিঙ্গা

সেনবাগে ভোটকেন্দ্র সংলগ্ন এলাকা থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

চাঁদপুরে বাসের ধাক্কায় প্রাণ গেল তিন মাস্টার্স শিক্ষার্থীর

পুত্রবধূকে যৌতুকের জন্য পিটিয়ে হত্যা

হাতিয়ায় ইউনিয়ন যুবলীগের সম্মেলন, সভাপতি মাইন সম্পাদক মো: মিল্লাদ

এই সম্পর্কিত আরো