অবশেষে দেখা দিলেন নায়ক ‘বঙ্গবন্ধু’

বুধবার, মে ৪, ২০২২


ঢাকা : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য একটি সিনেমা। যেটির নাম শুরুতে ছিল ‘বঙ্গবন্ধু’, পরে পরিবর্তন করে রাখা হয় ‘মুজিব’। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।

এই সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নায়ক আরিফিন শুভ। গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে সিনেমাটির প্রথম পোস্টার প্রকাশ হয়। তবে সেখানে কারো চেহারা দেখানো হয়নি। শুধু রেসকোর্সের ময়দানে লাখো মানুষের সামনে মঞ্চে দাঁড়ানো বঙ্গবন্ধুর একটি হাত দেখানো হয়েছিল। যেটি ছিল এ চরিত্রে অভিনয় করা শুভর হাত।

এবার এলো পূর্ণাঙ্গ পোস্টার। ঈদ উপলক্ষে প্রকাশ পেয়েছে সিনেমাটির আরেকটি পোস্টার। সেখানে বঙ্গবন্ধু রুপে দেখা দিয়েছেন আরিফিন শুভ। সেইসঙ্গে পোস্টারে উল্লেখ করা হয়েছে এ সিনেমার বেশ কয়েকজন অভিনয়শিল্পীর নাম। সেখানে আরিফিন শুভর পাশাপাশি আছে নুসরাত ইমরোজ তিশা, রিয়াজ, ফজলুর রহমান বাবু, দীঘি ও নুসরাত ফারিয়ার নাম।

বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা ‘মুজিব’-এ তিশা অভিনয় করেছেন বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে। বঙ্গবন্ধু-কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে আছেন নুসরাত ফারিয়া। এছাড়া রিয়াজ অভিনয় করেছেন তাজউদ্দীন আহমদের চরিত্রে। আছেন আরও বেশ কয়েকজন তারকা অভিনয়শিল্পী।

নতুন প্রকাশিত পোস্টার থেকে জানা গেছে, এ বছরের সেপ্টেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব’। এ সিনেমার একটি বড় অংশের শুটিং হয়েছে ভারতের মুম্বাইয়ে। মাত্র ২০ ভাগের মতো শুটিং হয়েছে বাংলাদেশে। সিনেমাটি বাংলাদেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে বলে জানা গেছে।


চাটখিলে ১৫০০ শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ  

নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ, পুলিশের বাধায় ছত্রভঙ্গ

নোয়াখালীতে ৯টি ক্লিনিক সিলগালা

রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ না হলে ব্যবস্থা

রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরি, বেতন ৭৫০০০

কুসিক নির্বাচন : আচরণবিধি ভেঙ্গে জরিমানা গুনলো রিফাত-কায়সার

চিরনিদ্রায় শায়িত গাফ্‌ফার চৌধুরী

কবিরহাটে বড় ভাইকে পিটিয়ে হত্যা:ছোট ভাই গ্রেফতার

হাতিয়ায় দুইটি ফিসিং ট্রলার জব্দ, ২০ হাজার টাকা জরিমানা

যে পদ্ধতিতে জুনে শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষকদের বদলি

নিরাপদ মাতৃত্ব দিবস আজ

হাতিয়ায় চোরাই গরুসহ দুইজন আটক

মিজানুর রহমান আজহারীকে নিয়ে স্ট্যাটাস, পদ হারালেন ছাত্রলীগ নেতা

প্রেমের টানে ভারতীয় তরুণী ফেনীতে

পদ্মা সেতু উদ্বোধনের আগে ঢাবিতে লাশ চায় বিএনপি: কাদের

এই সম্পর্কিত আরো