অবশেষে দেখা দিলেন নায়ক ‘বঙ্গবন্ধু’

বুধবার, মে ৪, ২০২২


ঢাকা : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য একটি সিনেমা। যেটির নাম শুরুতে ছিল ‘বঙ্গবন্ধু’, পরে পরিবর্তন করে রাখা হয় ‘মুজিব’। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।

এই সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নায়ক আরিফিন শুভ। গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে সিনেমাটির প্রথম পোস্টার প্রকাশ হয়। তবে সেখানে কারো চেহারা দেখানো হয়নি। শুধু রেসকোর্সের ময়দানে লাখো মানুষের সামনে মঞ্চে দাঁড়ানো বঙ্গবন্ধুর একটি হাত দেখানো হয়েছিল। যেটি ছিল এ চরিত্রে অভিনয় করা শুভর হাত।

এবার এলো পূর্ণাঙ্গ পোস্টার। ঈদ উপলক্ষে প্রকাশ পেয়েছে সিনেমাটির আরেকটি পোস্টার। সেখানে বঙ্গবন্ধু রুপে দেখা দিয়েছেন আরিফিন শুভ। সেইসঙ্গে পোস্টারে উল্লেখ করা হয়েছে এ সিনেমার বেশ কয়েকজন অভিনয়শিল্পীর নাম। সেখানে আরিফিন শুভর পাশাপাশি আছে নুসরাত ইমরোজ তিশা, রিয়াজ, ফজলুর রহমান বাবু, দীঘি ও নুসরাত ফারিয়ার নাম।

বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা ‘মুজিব’-এ তিশা অভিনয় করেছেন বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে। বঙ্গবন্ধু-কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে আছেন নুসরাত ফারিয়া। এছাড়া রিয়াজ অভিনয় করেছেন তাজউদ্দীন আহমদের চরিত্রে। আছেন আরও বেশ কয়েকজন তারকা অভিনয়শিল্পী।

নতুন প্রকাশিত পোস্টার থেকে জানা গেছে, এ বছরের সেপ্টেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব’। এ সিনেমার একটি বড় অংশের শুটিং হয়েছে ভারতের মুম্বাইয়ে। মাত্র ২০ ভাগের মতো শুটিং হয়েছে বাংলাদেশে। সিনেমাটি বাংলাদেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে বলে জানা গেছে।


হাতিয়ায় বজ্রপাতে জেলের মৃত্যু

 আটকে গেল নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন ১৯ জন

নোয়াখালীতে জেলা পরিষদ নির্বাচন: ৬০ প্রার্থীর মনোনয়ন জমা

এডিবি থেকে ৫০ কোটি ডলার সহায়তা পাচ্ছে বাংলাদেশ

নোয়াখালীতে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত,শিক্ষার্থী ৪৩হাজার

  কোম্পানীগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

লন্ডন-নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

৭ অক্টোবর থেকে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা

নোয়াখালী জেলা কমিটির সভাপতি পারভেজকে গ্রেফতারে জাসদের নিন্দা

শারমিনের গল্প : একটি সাধারণ মেয়ের আত্মকথন (পর্ব-১৬)

কাল এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লক্ষাধিক শিক্ষার্থী

সরকার বিরোধী ষড়যন্ত্রের সন্দেহে নোয়াখালী জাসদের সভাপতি কারাগারে

বাংলাদেশ-ভারত সম্পর্কে নতুন দিগন্তের সূচনা হয়েছে- সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

সেনবাগে বিএনপির ৭৮ নেতাকর্মির বিরুদ্ধে মামলা

এই সম্পর্কিত আরো