একসঙ্গে ডিআইজি হলেন স্বামী-স্ত্রী

বৃহস্পতিবার, মে ১২, ২০২২


ঢাকা : পুলিশ দম্পতি স্বামী-স্ত্রী একসঙ্গে উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি পেয়েছেন। তারা দুজনই বিসিএস-পুলিশ ১৮তম ব্যাচের কর্মকর্তা।

এই দম্পতি হলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশনস্) মো. মনির হোসেন ও ডিএমপির পরিবহন বিভাগে কর্মরত যুগ্ম পুলিশ কমিশনার শামীমা বেগম।

গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি পদে ৩২ জনকে পদোন্নতি দেয়। সেই তালিকায় রয়েছেন এই দম্পতি।

তাদের এমন সাফল্যে শুভেচ্ছা জানিয়েছেন ডিএমপির কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

এবার ডিআইজি হিসেবে যে ৩২ জন পদোন্নতি পেয়েছেন তাদের মধ্যে ১১ জন রয়েছেন, যারা ডিএমপিতে কর্মরত।

ডিআইজি দম্পতি মনির হোসেন ও শামীমা বেগম যথাক্রমে সিরাজগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার মানুষ। সিরাজগঞ্জে জন্ম নেওয়া মনির হোসেন ১৯৯৯ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে যোগ দেন। পেশাগত জীবনে মেধা ও বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। চাকরিজীবনে ডিএমপির প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি), গোপালগঞ্জ ও নড়াইলের পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া পুলিশ সদরদপ্তরের এআইজি হিসেবে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। পেশাগত দক্ষতার জন্য পেয়েছেন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)।

আর শামীমা বেগমও ১৯৯৯ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পুলিশ যোগ দেন। তিনি পেশাগত জীবনে পুলিশের বিভিন্ন ইউনিটে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। ডিএমপির ওমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি), সিআইডি ও সদরদপ্তরে পুলিশ সুপার হিসেবে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে পুলিশ সদরদপ্তর ও টাঙ্গাইলে পুলিশ ট্রেনিং সেন্টারে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (পরিবহন) হিসেবে দায়িত্ব পালন করছেন।

২০০৬-৭ সালে আইভরিকোস্টে এবং ২০১০-১১ সালে সুদানে জাতিসংঘ মিশনে শান্তিরক্ষী হিসেবে দায়িত্ব পালন করেন শামীমা বেগম। পেশাগত দক্ষতার জন্য তিনি প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। পাশাপাশি শামীমা বেগম বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) সহ-সভাপতি ও আইএডব্লিওপির রিজিয়ন-২২ এর কো-অর্ডিনেটর হিসেবেও দায়িত্ব পালন করছেন।


চাটখিলে ১৫০০ শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ  

নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ, পুলিশের বাধায় ছত্রভঙ্গ

নোয়াখালীতে ৯টি ক্লিনিক সিলগালা

রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ না হলে ব্যবস্থা

রেড ক্রিসেন্ট সোসাইটিতে চাকরি, বেতন ৭৫০০০

কুসিক নির্বাচন : আচরণবিধি ভেঙ্গে জরিমানা গুনলো রিফাত-কায়সার

চিরনিদ্রায় শায়িত গাফ্‌ফার চৌধুরী

কবিরহাটে বড় ভাইকে পিটিয়ে হত্যা:ছোট ভাই গ্রেফতার

হাতিয়ায় দুইটি ফিসিং ট্রলার জব্দ, ২০ হাজার টাকা জরিমানা

যে পদ্ধতিতে জুনে শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষকদের বদলি

নিরাপদ মাতৃত্ব দিবস আজ

হাতিয়ায় চোরাই গরুসহ দুইজন আটক

মিজানুর রহমান আজহারীকে নিয়ে স্ট্যাটাস, পদ হারালেন ছাত্রলীগ নেতা

প্রেমের টানে ভারতীয় তরুণী ফেনীতে

পদ্মা সেতু উদ্বোধনের আগে ঢাবিতে লাশ চায় বিএনপি: কাদের

এই সম্পর্কিত আরো