চালের দাম বাড়ার সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী

Saturday, November 19, 2022


 নওগাঁ : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নেই নেই করা যাবে না। আমাদের দেশে প্রচুর খাদ্য আছে, চালের দাম বাড়ার সম্ভাবনা নেই। কোনো দুর্ভিক্ষ হবে না। আমাদের দেশের মাটি সোনার চেয়ে খাঁটি। বীজ রোপণেই সোনা ফলে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- এক ইঞ্চি জায়গাও ফেলে রাখা যাবে না।

শনিবার নওগাঁ কনভেনশন সেন্টার মিলনায়তনে নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি আয়োজিত সংগঠনের ‘মেম্বার্স ডে-২০২২’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খাদ‍্যমন্ত্রী বলেন, ব্যবসায়ীরা চাইছেন ট্যাক্স কমানো হোক। কিন্তু ট্যাক্স কমানোর চেয়ে জরুরি কৃষকদের ভর্তুকি দেওয়া। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার অনেক কল‍্যাণমূলক কর্মসূচি বাস্তবায়ন করেছে। কেবলমাত্র কৃষকদের সার প্রদানের ক্ষেত্রেই ৪৬ হাজার কোটি টাকা ভর্তুকি দিয়েছে সরকার।

বিএনপিকে উদ্দেশ করে খাদ্যমন্ত্রী বলেন, একটি গ্রুপ আছে দেশে দুর্ভিক্ষ হবে সরকার পদত্যাগ করা নিয়ে সবসময় স্লোগান দেয়। তারা ঘরে বিনামূল্যে বিদ্যুৎ দেবে বলে মানুষকে আশা দেখায়। কিন্তু এতে কোনো কাজ হবে না।

ব্যবসায়ীদের উদ্দেশে সাধন চন্দ্র মজুমদার বলেন, সততা আর নিষ্ঠার সঙ্গে যারা ব‍্যবসা করেন তারা অবশ‍্যই স্ব স্ব ক্ষেত্রে সফলতা অর্জন করবেন। ব‍্যাংক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়ে প্রকৃত ব‍্যবসা না করে ভিন্ন খাতে অর্থাৎ বাড়ি গাড়ি বানিয়ে ফেলেন তারা পরবর্তীতে ব‍্যাংকের ঋণ পরিশোধ করতে না পেরে ডিফল্টার হয়ে যান। আসলে তাদের ইচ্ছাই অসৎ। ঋণ পরিশোধের ইচ্ছাই তাদের থাকে না। যারা লেগে থাকে, লেগে আছে তারা অবশ‍্যই সফলতা অর্জন করে।

নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ-এর সভাপতি ও এফবিসিসিআই পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম, এফবিসিসিআই-এর সহ-সভাপতি আমিন হেলালী, পরিচালক মোসাদ্দেক হোসেন খান ও যশোধা জীবন দেবনাথ, নওগাঁ চেম্বার অব কমার্সের সাবেক সভাপতিত্ব জাহাঙ্গীর আলম, সাবেক সভাপতি মোহাম্মদ আলী দ্বীন, বেলকন কোম্পানি লিমিটেডের ম‍্যানেজিং ডিরেক্টর বেলাল হোসেন এবং পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক রেজাউল মোস্তফা কালিমি বাবু বক্তব্য রাখেন।


সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে সেবা করার সুযোগ চাইলেন প্রধানমন্ত্রী

প্রাথমিকে চাকরিপ্রার্থীদের মানববন্ধন , সমাবেশ ও স্মারকলিপি

সরি বলে ক্ষমা প্রার্থনা করলে বাংলার মানুষ নৌকা মার্কাকে ফিরিয়ে দেবেনা: হুইপ স্বপন 

আর্জেন্টিনা-জার্মানির অঘটনের পর মানসিক চাপে ব্রাজিল ?

লক্ষ্মীপুরে শীর্ষ তিন জামায়াত নেতা কারাগারে

ভুল বোঝাবুঝির অবসান : ক্ষমা চেয়ে কাদেরের পক্ষে স্লোগান দিলেন এমপি একরাম

২৩ জেলা প্রশাসক পদে রদবদল

নোয়াখালীতে নারী নির্যাতন প্রতিরোধে তারুণ্যের সাইকেল মার্চ অনুষ্ঠিত

নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ ​​​​​​উদ্ধার

জার্মানিকে হারিয়ে দ্বিতীয় অঘটন জাপানের

দেশে এখন সরকার হটানোর চক্রান্ত-ষড়যন্ত্র শুরু হয়েছে: কাদের

কুমিল্লায় ১০ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি

কাগজ সংকটে পাঠ্যবই ছাপা নিয়ে সংশয়

বড়সড় ধাক্কা খেল সৌদি আরবের ফুটবল দল

এই সম্পর্কিত আরো