‘খুনির সঙ্গে সংলাপে বসার ইচ্ছা নেই’

সোমবার, নভেম্বর ৯, ২০১৫

‘খুনির সঙ্গে সংলাপে বসার ইচ্ছা নেই’  ঢাকা : ‘কোনো খুনির সঙ্গে সংলাপে বসার ইচ্ছা নাই’ বলে সাফ জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে যুদ্ধাপরাধীদের বিচারে সমর্থন দিলে বসার বিষয়টি ভেবে দেখবেন বলে জানিয়েছেন তিনি।

রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে নেদারল্যান্ডস সফর পরবর্তী সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জাতীয় সংলাপের আহ্বানের বিষয়ে এমন কথা বললেন শেখ হাসিনা।

তিনি আরও বলেন, রাজনীতি করলেও আমি মানুষ। একটা দলের সভানেত্রী, প্রধানমন্ত্রী। ব্যক্তিগত মর্যাদা দেখবেন না! আমি তাঁকে ফোন করেছিলাম। ফোন করে কী ধরনের কথা শুনতে হয়েছে? কী ধরনের ঝাড়ি মেরেছেন? তারপরেও আমি ওনাকে বলেছিলাম। আসুন সর্বদলীয় সরকার গঠন করি। যে যে মন্ত্রণালয় চান দেব। যখন সুযোগ দিয়েছিল, সাড়া দেয়নি। ওনার সঙ্গে বসতে গেলে পোড়া মানুষের গন্ধ পাব। উনি শুধু নির্বাচন বর্জনই করেননি, ঠেকাতে এমন কোনো কাজ নেই যা করেননি। ২০১৫ সালে জানুয়ারি পর্যন্ত মানুষ পুড়িয়ে মারলেন। যখন জাতির প্রয়োজন ছিল, সাড়া দেননি। আর এখন এমন কোনো রাজনৈতিক দৈন্যে পড়িনি যে ওনার আহ্বানে সাড়া দিতে হবে। তাহলে যেসব মানুষ পুড়িয়ে মারা হয়েছে তাদের ফেরত দেওয়া হোক।

খালেদা জিয়াকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেন: যে মানুষ পুড়িয়ে মারে। তার সঙ্গে বসার ইচ্ছা নাই। তারপরেও রাজনীতির স্বার্থে, দেশের স্বার্থে বসে কথা বলছি। উনি যদি বলেন খুনিদের, যুদ্ধাপরাধীদের বিচার হওয়া উচিত। বর্তমান যে বিচার হচ্ছে তা ঠিক। এটা সমর্থন করি। এই কথাটা উনার মুখ আসলেই তখনই বসার যোগ্যতা অর্জন করবেন।

হাতিয়ায় ইফার শিক্ষক ও কেয়ারটেকারদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

ফাইজারের ভ্যাকসিন বিতরণ শুরু

কোম্পানীগঞ্জে কলেজছাত্র অপহরণ

নতুন করোনা শনাক্ত ১৯০৮, মৃত্যু ৩৬

হাতিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের ৬ পরিবারের বসবাস

হাতিয়ায় মোহাম্মদ আলী কলেজের নির্মাণ কাজের শুভ সূচনা

হাতিয়ায় ছাত্রদলের পদ বঞ্চিতদের ঝাডু মিছিল

হাতিয়ায় ইয়াবা ব্যবসায়ী আটক Inbox

হাতিয়ায় কৃষি উপকরণ, ল্যাপটপ,সাইকেল বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

হাতিয়া পৌরসভা নির্বাচন : দলের মনোনয়ন নিয়ে চলছে তোড়জোড়

হাতিয়ায় শহীদ মিনারে জুতা পায়ে অবসরপ্রাপ্ত সৈনিকদের ফটোসেশন

হাতিয়ায় পল্লী চিকিৎসক ফাতেমা, জীবন বদলে দেওয়ার এক উজ্জ্বল দৃষ্টান্ত

২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচন

লক্ষ্মীপুরের ডিসি সপরিবারে করোনায় আক্রান্ত

নোয়াখালীতে সিনিয়র-জুনিয়র দ্বন্ধে দুই কিশোরকে খুরের আঘাত

এই সম্পর্কিত আরো