জবাব পেয়েছেন তো? সমালোচকদের প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রযুক্তির প্রসারে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে।এখন আমরা এদিক থেকে অনেকটাই সফল।আজ মানুষ ঘরে বসেই অনেক গুরুত্বপূর্ণ কাজ সমাধা করতে পারছে। আমরা যখন ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করি তখন অনেকেই ব্যাঙ্গ-বিদ্রুপ করেছিলেন, হাসি-ঠাট্টা করেছিলেন।আজ ডিজিটাল বাংলাদেশ হচ্ছে বাস্তবতা।সেই সামালোচনাকারীদের বলবো, আপনারা জবাব পেয়েছেন তো? জেলা প্রশাসকদের সম্মেলনে আজ বৃহস্পতিাবর বক্তৃতা করছিলেন প্রধানমন্ত্রী।

ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার পেছনে পুত্র সজীব ওয়াজেদ জয়ের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, দেশকে প্রযুক্তিগত দিক থেকে এই পর্যায়ে নিয়ে আসার পেছনে তাঁর অবদান অনেক।তাঁর পরামর্শেই কম্পিউটার ও কম্পিউটার সরঞ্জামের ওপর আমদানি শুল্ক কমানো হয়েছে এবং ক্ষেত্র বিশেষে শূন্য শুল্ক ধার্য করা হয়েছে।এই বয়সে নিজের কম্পিউটার শিক্ষার ফিরিস্তি তুলে ধরে বলেন, আমার ছেলের কাছেই কম্পিউটারে আমার হাতে খড়ি।তাঁর কাছ থেকে শিখেই আমি অনেককে শিখিয়েছি।

দেশের সর্বত্র আজ ডিজিটালের ছোঁয়া-উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজ মোবাইল ফোনের মাধ্যমে মানুষ চিকিৎসা সেবা পাচ্ছেন। বিশেষ করে মহিলারা এতে বেশি উপকৃত হচ্ছেন।আজ দেশের ৯০ ভাগ মানুষ মোবাইল ফোনের আওতায় এসেছে। ইউটিলিটি বিল দেয়া থেকে শুরু করে সব কিছু্ই আজ ঘরে বসে দেয়া যাচ্ছে। প্রত্যন্ত এলাকার লোকদেরকে আজ অনেক কাজের জন্যই আর ঢাকায় আসতে হচ্ছেনা।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চাকরির দরখাস্ত, গুরুত্ব সব ফরম পুরণ, টেন্ডার জমা দেয়া থেকে শুরু করে সব কিছু আজ ঘরে বসে করা যাচ্ছে।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে বলেন, আমাদের সরকারি কর্মকর্তাদের আরো দক্ষ হতে হবে। সবাইকে সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে।দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে সরকারি কর্মকর্তাদেরকে আরো উদ্যোগী হতে হবে। জনগণকে সেব দেয়াই আমাদের সরকারের প্রধান কাজ।

আর এ জন্য প্রশাসনের সবাইকে আরও জবাবদিহিতার মধ্যে আসতে হবে। সাম্প্রতিক জঙ্গি তৎপরতার প্রসঙ্গে টেনে প্রধানমন্ত্রী বলেন, আধুনিক প্রযুক্তির কতগুলো খারাপ দিকও আছে।তা আমাদের মোকাবেলা করতে হবে।জঙ্গিরা প্রযুক্তির সুবিধা নিচ্ছে-উল্লেখ  করে প্রধানমন্ত্রী বলেন,জঙ্গিবাদের কোনো জায়গা এদেশে নেই-এই স্লোগানকে সামনে নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।


করোনায় আরও ৫১ জনের মৃত্যু

জিয়ার লাশ নিয়ে তুমুল তর্ক-বিতর্ক

বেগমগঞ্জে ১০ টাকার জন্য রিকশা চালককে কুপিয়ে হত্যা

নানার বাড়িতে বিদ্যুৎপৃষ্টে দশম শ্রেণির ছাত্রের মৃত্যু

নোয়াখালীতে মাদক ব্যবসার নিয়ন্ত্রণে গোলাগুলি,গুলিবিদ্ধ-১

ভাসানচর থেকে ৬ রোহিঙ্গা দালাল আটক

সুবর্ণচরের ওসির সিম ক্লোন করে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় গ্রেপ্তার ২

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিয়ে হয়ে গেল ৮ ছাত্রী’র, ক্লাসে নার্গিছ এখন একা

কাটেনি ঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর

২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়

করোনায় মৃত্যু ২৭ হাজার ছাড়াল

বিদ্যালয়ে রাতে উড়ল জাতীয় পতাকা, ৫ শিক্ষককে শোকজ

মুজিব শতবর্ষ উপলক্ষে কবিরহাটে  বিতর্ক প্রতিযোগিতা

এই সম্পর্কিত আরো