জামায়াতের হরতালের প্রভাব নেই জনজীবনে

সোমবার, সেপ্টেম্বর ৫, ২০১৬

জামায়াতের হরতালের প্রভাব নেই জনজীবনেঢাকা : মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদে দলটির ডাকা দেশব্যাপী আট ঘণ্টার হরতালের কোনো প্রভাব পড়েনি রাজধানীতে। রাজধানীর বিভিন্ন এলাকায় দোকানপাট যেমন খুলেছে, তেমনি রাস্তায় যান যানচলাচল ছিল স্বাভাবিক।

রাজধানীর বিভিন্ন এলাকায় সোমবার সকালে সরেজমিনে দেখা যায়, অন্যদিনের মতোই খোলা রয়েছে দোকানপাট। সড়কে যানবাহন চলাচলও রয়েছে স্বাভাবিক। গণপরিবহনের পাশাপাশি অন্যদিনের মতোই ব্যক্তিগত গাড়ি নিয়েও চলাচল করছেন রাজধানীবাসী।

সকাল ৭টার দিকে রাজধানীর ফার্মগেট ও শাহবাগ মোড় ঘুরে দেখা গেছে, বিভিন্ন গন্তব্যের উদ্দেশে অন্যদিনের মতোই বাস চলাচল করছে। এসব এলাকায় বেশিরভাগ দোকানপাট খোলা রয়েছে। সকালে চাকরিজীবীরা ছুটছেন গন্তব্যে। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, হরতালের কোনো প্রভাব পড়েনি তাদের স্বাভাবিক জীবনে। অন্যদিনগুলোর মতোই শুরু হয়েছে আজকের দিনটিও। অনেকে হরতালের কথা ভুলেই গেছেন।

ফার্মগেট এলাকা থেকে মতিঝিলগামী একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী শামিম হোসেন বলেন, রাস্তায় স্বাভাবিকভাবে বাস চলাচল করছে। আমার বাসা থেকে এইখান পর্যন্ত আসতে হরতালের কোনো প্রভাব পাইনি। জামায়াতের ডাকা হরতাল এখন কেউ মানে না।

শাহবাগ মোড়ে দাঁড়িয়ে থাকা যাত্রী রাজীব উদ্দিন  বলেন, কোথায় হরতাল, আধাঘণ্টা ধরে বাসের জন্য অপেক্ষা করছি কিন্তু এত জ্যাম সিগন্যালই ছাড়ছে না। হরতাল হলে তো রাস্তা ফাঁকা থাকে, কিন্তু আজকে অন্যদিনের চেয়ে গাড়ির চাপ আরো বেশি। তাদের (জামায়াত) ডাকা কোনো হরতালই এখন জনজীবনে প্রভাব ফেলতে পারে না।

এদিকে যানবাহন চালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, হরতালে তেমন কোনো প্রভাব পড়েনি তাদের জীবনে। অন্যদিনের মতো আজও তারা স্বাভাবিকভাবে যাত্রী আনা নেওয়া করছেন। কোথাও কোনো বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি বলেও তারা জানান।

গুলিস্তান থেকে গাজীপুরগামী ৩ নম্বর বাসের চালক কালু মিয়া বলেন, ‘ভাই কিসের হরতাল। সকাল থেইকা যাত্রী টানতে টানতে কাহিল। এখন আর হরতাল আগের মতো হয় না, সব কিছু স্বাভাবিকই থাকে। আমি গুলিস্তান থেকে গাড়ি নিয়ে ফার্মগেট পর্যন্ত আইছি কোনো ঝামেলা হয় নাই।’

এছাড়া মতিঝিল, প্রেসক্লাব, গুলিস্তান এলাকা ঘুরে দেখা গেছে, সেখানেও অন্যদিনের মতোই বাস চলাচল করছে। দোকানপাটও খোলা রয়েছে।

রাজধানীর বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, হরতালের সমর্থনে কোথাও কোনো মিছিল বা পিকেটিং হয়নি। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা, বিভিন্ন মোড় ও  বাসস্টপেজে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সোমবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত।  এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো ধরনের নাশকতা বা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।


করোনায় আরও ৫১ জনের মৃত্যু

জিয়ার লাশ নিয়ে তুমুল তর্ক-বিতর্ক

বেগমগঞ্জে ১০ টাকার জন্য রিকশা চালককে কুপিয়ে হত্যা

নানার বাড়িতে বিদ্যুৎপৃষ্টে দশম শ্রেণির ছাত্রের মৃত্যু

নোয়াখালীতে মাদক ব্যবসার নিয়ন্ত্রণে গোলাগুলি,গুলিবিদ্ধ-১

ভাসানচর থেকে ৬ রোহিঙ্গা দালাল আটক

সুবর্ণচরের ওসির সিম ক্লোন করে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় গ্রেপ্তার ২

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিয়ে হয়ে গেল ৮ ছাত্রী’র, ক্লাসে নার্গিছ এখন একা

কাটেনি ঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর

২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়

করোনায় মৃত্যু ২৭ হাজার ছাড়াল

বিদ্যালয়ে রাতে উড়ল জাতীয় পতাকা, ৫ শিক্ষককে শোকজ

মুজিব শতবর্ষ উপলক্ষে কবিরহাটে  বিতর্ক প্রতিযোগিতা

এই সম্পর্কিত আরো