দেশে এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

রবিবার, ফেব্রুয়ারি ১৮, ২০১৮

1518880654

l

ঢাকা : চার দিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  শনিবার রাতে দেশে এসে পৌঁছেছেন। ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে রাত সোয়া ৮টার দিকে ঢাকায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রী  ইতালি ও ভ্যাটিকান সিটিতে চার দিনের সরকারি সফর যান।
এর আগে, প্রধানমন্ত্রী স্থানীয় সময় বেলা ১টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. ইমরান প্রধানমন্ত্রীকে বিদায় জানান। রোম থেকে ফেরার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবিতে যাত্রাবিরতি করেন।
ইতালিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) গভর্নিং কাউন্সিলের বার্ষিক বৈঠকে যোগ দেন। ইফাদ প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াংবো’র আমন্ত্রণে প্রধানমন্ত্রী এ সফরে যান। পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে প্রধানমন্ত্রী হলি সি (ভ্যাটিকান সিটি) সফরে যান। সেখানে তিনি পোপ এবং ভ্যাটিকান সিটির সেক্রেটারি স্টেট কার্ডিনাল পিয়েট্রো প্যারোলিনের সঙ্গে বৈঠকে মিলিত হন।
ইফাদ গভর্নিং কাউন্সিলের বৈঠকে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফাদ প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াংবো এবং বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলের সঙ্গে বৈঠকে মিলিত হন।
প্রধানমন্ত্রী রোমে একটি গণসংবর্ধনায়ও যোগ দেন। বাংলাদেশ আওয়ামী লীগ রোম শাখা এ সংবর্ধনার আয়োজন করে। প্রধানমন্ত্রীর এ সফরকালে দেশের উত্তর-পূর্বাঞ্চলের ৬টি জেলায় দুস্থ গ্রামীণ জনগণের উন্নয়নে বাংলাদেশ ও ইফাদের মধ্যে ৯২ দশমিক ০৩ মিলিয়ন মার্কিন ডলারের একটি ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়।-বাসস।


হাতিয়ায় বজ্রপাতে জেলের মৃত্যু

 আটকে গেল নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন ১৯ জন

নোয়াখালীতে জেলা পরিষদ নির্বাচন: ৬০ প্রার্থীর মনোনয়ন জমা

এডিবি থেকে ৫০ কোটি ডলার সহায়তা পাচ্ছে বাংলাদেশ

নোয়াখালীতে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত,শিক্ষার্থী ৪৩হাজার

  কোম্পানীগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

লন্ডন-নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

৭ অক্টোবর থেকে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা

নোয়াখালী জেলা কমিটির সভাপতি পারভেজকে গ্রেফতারে জাসদের নিন্দা

শারমিনের গল্প : একটি সাধারণ মেয়ের আত্মকথন (পর্ব-১৬)

কাল এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লক্ষাধিক শিক্ষার্থী

সরকার বিরোধী ষড়যন্ত্রের সন্দেহে নোয়াখালী জাসদের সভাপতি কারাগারে

বাংলাদেশ-ভারত সম্পর্কে নতুন দিগন্তের সূচনা হয়েছে- সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

সেনবাগে বিএনপির ৭৮ নেতাকর্মির বিরুদ্ধে মামলা

এই সম্পর্কিত আরো