ধর্মমন্ত্রীকে ‘রাজাকার’ বলায় ৯ জনের নামে মামলা

মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮

Mymensingh-Jug-(04-09-18)-Mamla

ময়মনসিংহ : ধর্মমন্ত্রী মুক্তিযোদ্ধা আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে কটূক্তি করায় ময়মনসিংহ আদালতে সম্প্রতি প্রতিপক্ষের হামলায় নিহত মহানগর যুবলীগ সদস্য আজাদ শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলু (৩২)সহ ৯ জনের বিরুদ্ধে একটি মানহানি মামলা দায়ের হয়েছে।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক মোস্তাফিজুর রহমান শাহীন এ মামলাটি দায়ের করেন।

পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতের বিজ্ঞ বিচারক রোজিনা খানম মামলাটি আমলে নিয়ে দিলরুবা আক্তারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

মামলার বিবরণে বলা হয়, গত ২৮ আগস্ট মঙ্গলবার দুপুরে শহরের ফিরোজ জাহাঙ্গীর চত্বরে আয়োজিত এক মানববন্ধনে দিলরুবা আক্তার দিলু প্রকাশ্যে জনসম্মুখে ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে আখ্যায়িত করে বক্তব্য প্রদান করেন। আসামীদের এই মর্যাদাহানিকর, কুরুচীপূর্ণ উক্তিসমূহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়ে দেশে-বিদেশে প্রচার হওয়ায় মুক্তিযোদ্ধা আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানকে হেয়প্রতিপন্ন ও তার মানসম্মান বিনষ্ট করা হয়েছে। তাই একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে সংক্ষুব্ধ হয়ে এই মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বিবরণে আরো বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে পূর্ব পরিকল্পিতভাবে বীর মুক্তিযোদ্ধা আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান স্যারকে হেয়প্রতিপন্ন করে মান-সম্মানের ব্যাপক ক্ষতি সাধন করেছেন। আসামিদের ওই উক্তি সম্পূর্ণ মিথ্যা, বিদ্বেষমূলক, অসৎ উদ্দেশ্যেপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৩১ জুলাই প্রতিপক্ষের হামলায় নিহত হন মহানগর যুবলীগ সদস্য সাজ্জাদ আলম আজাদ শেখ। এ ঘটনায় তার স্ত্রী দিলরুবা আক্তার দিলুসহ স্বজনরা খুনিদের গ্রেফতার দাবিতে শহরে মানববন্ধন ও বিক্ষোভ করেন। এসময় দিলরুবা ধর্মমন্ত্রীর সমালোচনা করে বক্তব্য দেন।

হাতিয়ার বিশিষ্ট শিল্পপতি মাহমুদ আলী রাতুল আর নেই

হাসপাতালে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে

করোনা উপসর্গ নিয়ে উপসচিব মারুফ হাসানের ইন্তেকাল

সারাদেশে করোনায় ২৪ ঘণ্টায় আরও ৯৪ জনের মৃত্যু

মৃত্যুর মিছিলে ভারত, একদিনে আক্রান্ত ২ লাখ প্রায়

করোনার মৃত্যুর মিছিলে কবর খুঁড়তে আধুনিক যন্ত্রের ব্যবহার

বায়তুল মোকাররম উড়িয়ে দিলে দুর্নীতিবাজ কমে যাবে: কাদের মির্জা

হাতিয়ায় কঠিন লকডাউন ভঙ্গ করে ইউএনওর ইফতার পার্টি

সুবর্ণচরে সুইসাইড নোট লিখে স্কুল ছাত্রী আত্মহত্যা

হাতিয়ায় দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযান

হাতিয়ায় আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যানপ্রার্থীর দুই কর্মীকে কুপিয়ে জখম

দ্বিতীয় ডোজ টিকা নিয়েও করোনা আক্রান্ত সাংসদ বাদশা

নোয়াখালীতে ৭৬ মামলায় ১লক্ষ ৫হাজার টাকা জরিমানা

করোনায় মারা গেলেন আবদুল মতিন খসরু

সম্মিলিত শক্তি দিয়ে করোনাকে পরাজিত করতে হবে- কাদের

এই সম্পর্কিত আরো