মনোনয়ন চান ছাত্রদলের ১৩ নেতা

সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮

image-42770-1536494312

ঢাকা : একাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে দলের সম্ভব্য প্রার্থীদের তালিকা তৈরি করছে বিএনপি। নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে ধানের শীষ মনোনয়ন প্রত্যাশীরা নিজ নিজ এলাকায় নির্বাচনী প্রচার-প্রচারণা এবং গণসংযোগও শুরু করেছেন। এর থেকে পিছিয়ে নেই বিএনপির অঙ্গ-সহযোগি সংগঠনগুলোর সাবেক এবং বর্তমান নেতারাও। আসন্ন নির্বাচনে বিএনপির ভ্যানগার্ড খ্যাত ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতারা দল থেকে মনোনয়ন প্রত্যাশী করছেন। দল থেকে মনোনয়ন পেতে ইতিমধ্যে ছাত্রদলের সাবেক নেতারা নিজ নিজ এলাকায় নির্বাচনী প্রচার-প্রচারণা, ব্যানার ফেসটুন এবং উঠান বৈঠক করে ভোটাদের এবং কেন্দ্রীয় নেতাদের মনোযোগ আকর্ষণ করার চেষ্টা করছেন।

আসন্ন নির্বাচনে ছাত্রদলের সাবেক ১৩ নেতা ধানের শীষ মনোনয়ন প্রত্যাশী। বিএনপি ও ছাত্রদলের একটি নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন:

পঞ্চগড়-২ (দেবীগঞ্জ-বোদা): ছাত্রদলের সাবেক সহসভাপতি ফরহাদ হোসেন আজাদ এই আসনে জন্য কাজ করছেন। একাদশ সংসদ নির্বাচনে এই আসন থেকে ধানের শীষ প্রতীক চান তিনি।

রাজশাহী-৫ (পুটিয়া-দূর্গাপুর): ছাত্রদলের সাবেক সহসভাপতি আবু বক্কর সিদ্দিক এই আসন থেকে মনোনয়ন চাইতে পারেন বলে সংগঠনটির একটি সূত্রে জানা গেছে। সূত্রটি জানায়, আবু বক্কর সিদ্দিক ইতিমধ্যে তার নিজ এলাকা পুটিয়া-দূর্গাপুর মনোনয়নের জন্য কাজ শুরু করেছেন।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচী-চৌহালী): ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম মনোনয়ন প্রত্যাশা করছেন।

সিরাজগঞ্জ-৬ (শাহাজাদপুর): ডাকসুর হল সংসদের সাবেক সমাজসেবা সম্পাদক, এফ রহমান হল ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেতা গোলাম সরোয়ার মনোনয়নের জন্য কাজ করছেন।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া): তাইফুল ইসলাম টিপু। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও বর্তমান বিএনপির সহদপ্তর সম্পাদক। তিনি দল থেকে মনোনয়ন প্রত্যাশী।

নওগাঁ-৪ (মান্দা): এই আসনে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি আব্দুল মতিন মনোনয়ন পাওয়ার জন্য কাজ করছেন।

খুলনা-৩ (খালিশপুর-দৌলতপুর): ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম বকুলের নাম শোনা যাচ্ছে।

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ): সাইফুল ইসলাম ফিরোজ। ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক । তিনি এ আসনের জন্য কাজ করছেন।

পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা): এই আসনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সম্পাদক হাসান মামুন মনোনয়ন পেতে পারেন বলে শোনা যাচ্ছে। গত ৯ বছর ধরে তিনি এই আসনে মনোনয়ন পাওয়ার জন্য কাজ করছেন।

নেত্রকোনা-৫ (পূর্বধলা): এই আসনে ছাত্রদলের সাবেক সহ-সভাপতি শহিদুল্লাহ ইমরানের নাম শোনা যাচ্ছে।

ফরিদপুর-২ (নগরকান্দা-সালতা): শহিদুল ইসলাম বাবুল। ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও বর্তমান বিএনপির সহসাংগঠনিক সম্পাদক । তিনি মনোনয়ন পাওয়ার জন্য কাজ করছেন।

ব্রাহ্মণবাড়িয়া​-২ (সরাইল-আশুগঞ্জ): ছাত্রদলের সাবেক সহ-সভাপতি শেখ মো. শামিম এই আসনে ধানের শীষ প্রতীক পেতে কাজ করছেন বলে শোনা যাচ্ছে।

গাইবান্দা-৪ (গোবিন্দগঞ্জ): অধ্যাপক আমিনুল ইসলাম। সাবেক ছাত্রনেতা ও বর্তমান বিএনপির নির্বাহী কমিটির সদস্য। তিনি মনোনয়নের জন্য সবুজ সংকেত পেয়েছেন বলে শোনা যাচ্ছে।

৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী

দেশে মানবদেহে ভ্যাকসিন প্রয়োগের অনুমতি, প্রথম নেবেন নার্স রুনু

নোয়াখালীতে ৪০ জন পুলিশ সদস্যকে পুরষ্কৃত করলেন পুলিশ সুপার

নোয়াখালীতে চেকের মামলায় উপজেলা যুবলীগের আহবায়ক কারাগারে

চৌমুহনীতে ভয়াবহ অগ্নিকান্ড কোটি টাকার ক্ষয়ক্ষতি

হাতিয়ার মেঘনা নদী থেকে ৮০ মন জাটকা ইলিশ জব্দ

নোয়াখালীতে আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, সভা-সমাবেশে নিষেধাজ্ঞা প্রশাসনের

কোম্পানীগঞ্জে আবারও হরতালের ডাক

হাতিয়ায় আওয়ামী লীগের উদ্যোগে শীতবস্র বিতরণ

এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

করোনায় আরও ১৮ মৃত্যু, শনাক্ত ৬০২

দেশে পৌঁছেছে ৫০ লাখ করোনার টিকা : রেজিস্ট্রেশন শুরু মঙ্গলবার

নোয়াখালীতে ইউনিয়ন আ’লীগ সভাপতিকে কুপিয়ে জখম

প্রাথমিক বিদ্যালয় চালুর প্রস্তুতি নিতে ডিপিই’র নির্দেশ

আগামীকাল দেশে আসছে ৫০ লাখ করোনাভাইরাসের টিকা : স্বাস্থ্যমন্ত্রী

এই সম্পর্কিত আরো