জুনিয়র টাইগারদের সংবর্ধনা দেবে সরকার

সোমবার, ফেব্রুয়ারি ১০, ২০২০


ঢাকা : যুব ক্রিকেট বিশ্বকাপে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ঐতিহাসিক বিজয়ে জুনিয়র টাইগারদের গণসংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে জুনিয়র টাইগারদের অভিনন্দন জানানো ও গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত হয়।

সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে টাইগারদের গণসংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

কাদের বলেন, পরপর চারবার চ্যাম্পিয়ন ভারতের মতো শক্তিশালী দলকে পরাজিত করে বাংলাদেশ ইতিহাসে প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় তাদের আন্তরিক অভিনন্দন। তাদের দুর্দান্ত দক্ষতায় ঐতিহাসিক বিজয় এসেছে।

এর আগে, মন্ত্রিসভার বৈঠকের শুরুতেই অনূর্ধ্ব-১৯ দলের উচ্ছ্বসিত প্রশংসা করেন শেখ হাসিনা।

তিনি বলেন, বিশ্বকাপ জয় জাতির জন্য বড় উপহার, মুজিববর্ষের প্রথম উপহার।

বঙ্গবন্ধু কন্যা বলেন, খেলায় জয় লাভ করে দেশে ফিরলে সবসময় একটা সংবর্ধনা দেওয়া হয়। এর আগে প্যারেড গ্রাউন্ডে, পল্টনে আমরা সংবর্ধনা দিয়েছি। সেই রকম একটা গণসংবর্ধনা আমরা তাদের দিয়ে দেব।

বিশ্বকাপজয়ীদের প্লট–সম্মানী দেয়ার দাবি সংসদে

রাষ্ট্রীয় কোষাগার থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্যদের যথাযথ সম্মানী, শিক্ষার ব্যয়ভার বহন এবং প্লট দেওয়ার দাবি উঠেছে জাতীয় সংসদে। সোমবার সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির সাংসদ মুজিবুল হক ও গণফোরামের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এসব দাবি জানান।

সংসদে অনির্ধারিত আলোচনায় মুজিবুল হক বলেন, বিশ্বকাপ জয়ে সারা দেশের মানুষ আনন্দিত। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মানুষ যেভাবে আনন্দিত হয়েছিল, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে যেভাবে আনন্দিত হয়েছিল; অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়েও সেভাবে সারা দেশের মানুষ আনন্দিত।

মুজিবুল হকের বক্তব্যকে সমর্থন করে সুলতান মোহাম্মদ মনসুর বলেন, অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা যত দিন পড়াশোনা করবেন, তত দিন যেন তাদের পড়াশোনার খরচ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়া হয়। সুন্দরভাবে জীবনযাপনের জন্য বিশ্বকাপজয়ী যুবাদের প্লট দেওয়ার দাবি জানিয়ে এই সাংসদ বলেন, ‘খেলোয়াড়দের মধ্যে অনেকে আছে, যারা সেভাবে প্রতিষ্ঠিত নয়। যারা বিশ্বব্যাপী আমাদের জন্য সম্মান বয়ে এনেছে, সরকারের পক্ষ থেকে তাদের প্লট বরাদ্দ করা হোক।’

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে গতকাল রোববার ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। আগামী বুধবার সকালে দেশে ফেরার কথা বিশ্বকাপজয়ী যুবাদের।

আ’লীগ নেতা হত্যা মামলায় ৪ জনকে জেল হাজতে প্রেরণ

কাদের মির্জার বিরুদ্ধে স্থানীয় নেতাকে পেটানোর অভিযোগ

৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান পাচ্ছে স্বাধীনতা পুরস্কার

অপশক্তি প্রতিহত করে সোনার বাংলা গড়াই ৭ মার্চের শপথ: কাদের

প্রথমবার ৭ মার্চ পালন, মুজিব বন্দনায় বিএনপি

৭ মার্চের ভাষণই প্রকৃত স্বাধীনতার ঘোষণা : প্রধানমন্ত্রী

কে কত বড় নেতা,সবাইকে আমি চিনি: কাদের মির্জা

কোম্পানীগঞ্জে একটা পাগল হইছে: সাংসদ একরাম

হাতিয়া থানার উদ্যোগে কেক কাটার মধ্য দিয়ে ৭ মার্চ পালন  

কোম্পানীগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় যুবলীগ কর্মি আটক

একদিনে করোনায় আরো ১১ মৃত্যু

নিজের ‘অপরাধের’ কথা জানালেন কাদের মির্জা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নোয়াখালীতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

হাতিয়ায় ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা

এই সম্পর্কিত আরো