অপসারণই প্রমাণ করে ছাত্রলীগ-যুবলীগ চাঁদাবাজি টেন্ডারবাজিতে যুক্ত : মওদুদ

Wednesday, September 18, 2019



ঢাকা : ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদককে অপসারণ করে সরকার পরিষ্কারভাবে বুঝাতে সক্ষম হয়েছে ছাত্রলীগ-যুবলীগ সারাদেশে চাঁদাবাজি টেন্ডারবাজি করে মানুষের উপর অত্যাচার নির্যাতন করে জমি দখল করে মানুষকে গুম করে টাকা নেয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

বুধবার(১৮ সেপ্টেম্বর)জাতীয় প্রেসক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব)আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, ‘আজকে বিরোধী দল নাই তার পরেও সরকার এমন অবস্থায় পড়েছে, তাদেরকে বাধ্য হয়ে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অপসারণ করতে হয়েছে।

মওদুদ আরও বলেন,’এই সরকার একটি অসাংবিধানিক সরকার। কারণ তারা সংবিধান অনুযায়ী নির্বাচন বলতে যা বোঝায় সেই নির্বাচনের মাধ্যমে তারা নির্বাচিত হন নাই। তারা সত্যিকার অর্থে জনগণের প্রতিনিধিত্ব করেন না। সেজন্য এই সরকারের দেশ পরিচালনা করার সাংবিধানিক ক্ষমতা নেই। কিন্তু তারপরেও তারা জোর করে ক্ষমতায় টিকে আছেন। সরকার বিরোধীদলকে নিষ্পেষিত করার মাধ্যমে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে।যেহেতু তাদের জবাবদিহিতা নেই সেইজন্য দুর্নীতি আজকে সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে।

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশ একটি বিরাট সংকটের সম্মুখীন হয়েছে মন্তব্য করে সাবেক এই আইনমন্ত্রী বলেন,’রোহিঙ্গা সংকট এই সরকারের সৃষ্টি রোহিঙ্গা সংকটের জন্য এই সরকারই সম্পূর্ণরূপে দায়ী। তাদের কূটনৈতিক ব্যর্থতার কারণে ১১ লক্ষ রোহিঙ্গা বাংলাদেশের মাটিতে রয়েছে। এখন পর্যন্ত তারা একজন রোহিঙ্গা কে দেশে ফেরত পাঠাতে পারেনি। এই সরকার যেহেতু একটি নতজানু সরকার তাই তাদের পক্ষে রোহিঙ্গা ইস্যুতে কখনো তারা সফল হতে পারবেন না। কারণ তারা দুর্বল তাদের শক্তি নাই জনগণের সমর্থন তাদের নাই।

মওদুদ বলেন, আমি বলতে চাই এর আগেও আমি বলেছি আইনি প্রক্রিয়া আমরা বেগম জিয়াকে মুক্ত করার জন্য চেষ্টা করছি চেষ্টা করে যাবো কিন্তু এর মাধ্যমে বেগমখালেদা জিয়ার মুক্তি হবে না– বেগম খালেদা জিয়ার মুক্তি হবে রাজপথে আমরা যদি রাজপথে নামতে পারি আন্দোলন করতে পারি তাহলেই বেগম খালেদা জিয়ার মুক্তি হবে। সেই দিনের অপেক্ষায় আমাদেরকে থাকতে হবে আমাদের ধৈর্যধারণ করতে হবে। সেই জন্য সময়ের অপেক্ষা করে নতুন আন্দোলনের কর্মসূচি যখন দেয়া হবে তখন সারা জাতিকে ঐক্যবদ্ধ করে আমাদের আন্দোলন সফল করতে হবে এবং বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

মানববন্ধনের বিএনপি’র ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ,গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম,সহ-তথ্য বিষয়ক সম্পাদক সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।


হাতিয়ায় স্রোতের তোড়ে নিখোঁজ বৃদ্ধের লাশ উদ্ধার

হাতিয়ায় নবাগত ইউএনও’র সাথে সাংবাদিকদের মতবিনিময়

পকেটে মিলল গুলি, শয়ন কক্ষে ওয়ান শুটারগান, গ্রেফতার ৩

আর ঘরে বসে থাকার সময় নেই : মির্জা ফখরুল

বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে ডব্লিউএইচও’র প্রশংসা: মোমেন

১২০ টাকার দ্বন্দ্বে দিনমজুরকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

হাতিয়ায় স্রোত টেনে নিয়ে গেল এক বৃদ্ধকে: এখনও নিখোঁজ

নোয়াখালীতে আগ্নেয়াস্ত্র-কার্তুজসহ দুই তরুণ গ্রেফতার

চুরি করতে গিয়ে যুবককে ছুরিকাঘাত, অতঃপর

সিঙ্গাপুরে হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের

দুই শর্তে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়লো

১৫ দিনের লাগাতার কর্মসূচি ঘোষণা বিএনপির

নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৯ সদস্যের অনাস্থা

হাতিয়ায় গভীর সমুদ্রে ফিশিং ট্রলারে লুটপাট ও মারধরে আহত ৭

হাতিয়ায় সহকারী প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা ও মরহুম শিক্ষকদ্বয়ের স্মরণে দোয়া

এই সম্পর্কিত আরো