করোনার দ্বিতীয় ওয়েভে নজরদারিতে থাকবে সেনাবাহিনী

মঙ্গলবার, সেপ্টেম্বর ২২, ২০২০


ঢাকা: মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নিলেও লকডাউনে যাওয়ার কথা ভাবছে না সরকার। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে এ কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নিজস্ব পরিকল্পনা প্রণয়ন করে সাত দিনের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে জমা দিতে বলা হয়েছে। বিমানবন্দরগুলোতে নজরদারির দায়িত্বে থাকবে সেনাবাহিনী।

গেল কয়েকদিন ধরেই স্বয়ং সরকার প্রধানের ইঙ্গিতের পর কিছুটা নড়েচড়ে বসেছে মন্ত্রণালয়গুলো। কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ এলে তা সামাল দিতে কী কী পদক্ষেপ নেয়া হবে, তা নিয়েই চলছে প্রতিরোধ পরিকল্পনার কাজ৷

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের আহ্বানে বেশ কয়েকটি মন্ত্রণালয়ের সচিবদের নিয়ে অনুষ্ঠিত হয় আন্তঃমন্ত্রণালয় সভা। ২ ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের বলেন, মহামারির দ্বিতীয় ঢেউ ঠেকাতে ব্যাপক কার্যক্রম হাতে নেয়া হচ্ছ।৷

এ সময়, সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার জানান, বিমান বন্দরে যাত্রীদের আসা -যাওয়া তদারকির পাশাপাশি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা রাখা হবে প্রয়োজন মাফিক।

সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জে. মাহফুজুর রহমান বলেন, যারা বাইরে থেকে আসবে তাদের করোনা নেই তার সার্টিফিকেট, এছাড়া যারা আক্রান্ত ছিলেন কতদিন কোয়ারেন্টাইন ছিলেন তার সার্টিফিকেট নেয়া হবে। সন্দেহ হলে তাকে কোয়ারেন্টাইনেও পাঠানো হবে।

সর্বাত্মকভাবে এই দুর্যোগের কবল থেকে বাঁচতে কী কী করণীয় রয়েছে, তা নিয়ে মন্ত্রণালয়গুলোকে সাতদিনের মধ্যে কর্মপরিকল্পনা প্রণয়নের নির্দেশ দেয়া হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের তরফ থেকে।

কোম্পানীগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে অনলাইনে অপপ্রচার

ধর্ষণের পর হত্যা, খালে মিলল হাত-পা বাঁধা লাশ

অক্সফোর্ডের টিকা নিয়ে প্রাণ গেল স্বেচ্ছাসেবকের

সুবর্ণচরে ৫ টুকরো করা নারীর হত্যার রহস্য উদ্ঘাটন

কায়সারের মৃত্যু পরোয়ানা জারি

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা, লঘুচাপ আরো ঘণীভূত

ডিবি পরিচয়ে ২৮ লাখ টাকা ছিনতাই

চাটখিলের সেই ধর্ষক যুবলীগ নেতার বাড়ি থেকে অস্ত্র উদ্ধার

কোম্পানীগঞ্জে ধান ক্ষেতে মিলল মরদেহ

সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কতা

করোনায় আরও ২৪ মৃত্যু, শনাক্ত ১৫৪৫

মাধ্যমিকে এবছর বার্ষিক পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

চাটখিলে চাচিকে ধর্ষণ করে নগ্ন ছবি ধারণ,যুবলীগ নেতা গ্রেফতার

হাতিয়ায় গৃহবধুকে পিটিয়ে হত্যার অভিযোগ

সুবর্ণচরে খেলতে গিয়ে পানিতে পড়ে দুই শিশুর মৃত্যু

এই সম্পর্কিত আরো