স্বাগতিকদের হারিয়ে ইকুয়েডরের জয়

Monday, November 21, 2022


ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দেশকে হারিয়ে দিল ইকুয়েডর। আল বাইত স্টেডিয়ামে রোববার উদ্বোধনী ম্যাচে ২-০ গোলে জিতেছে একুয়েডর। প্রথমার্ধেই ১৫ মিনিটের ব্যবধানে করলেন জোড়া গোল। জয়ের হাসিতে পথচলা শুরু হলো লাতিন আমেরিকার দেশটির।

আসর শুরুর তৃতীয় মিনিটেই গ্যালারি ভর্তি স্বাগতিক সমর্থকদের মুহূর্তের জন্য স্তব্ধ করে দেন ভালেন্সিয়া। ডান দিক থেকে সতীর্থের দারুণ অ্যাক্রোবেটিক পাস পেয়ে গোলমুখ থেকে হেডে জালে বল পাঠান একুয়েডর অধিনায়ক। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডে বাঁশি বাজান রেফারি।

একের পর এক আক্রমণে প্রবল চাপ ধরে রাখে একুয়েডর। চতুদর্শ মিনিটে ডি-বক্সে ঢুকে পড়েন ভালেন্সিয়া। তাকে গোলরক্ষক সাদ আলশিয়েব ফেলে দিলে সঙ্গে সঙ্গে পেনাল্টির বাশি বাঁজান রেফারি। নিখুঁত শটে বল জালে পাঠান ফেনেরবাচের ফরোয়ার্ড ভালেন্সিয়া। আগেই উল্টোদিকে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক কোনো সুযোগই পাননি।

৩১তম মিনিটে আবারও ভালেন্সিয়ার দারুণ হেড এবং কাতালের জালে বল। এবার ঠিকই বাজে গোলের বাঁশি। ডান দিক থেকে সতীর্থ ডিফেন্ডার আনহেলো প্রেসিয়াদোর দারুণ ক্রস দূরের পোস্টে পেয়ে লাফিয়ে নেওয়া হেডে ব্যবধান দ্বিগুণ করেন ভালেন্সিয়া।

বিরতির বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে দারুণ একটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি কাতার। ডান দিক থেকে আসা সতীর্থের ক্রসে মাথা ছোঁয়ালেও যথেষ্ট জোর দিতে পারেননি। বল তার মাথা ছুঁয়ে চলে যায় বাইরে। দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণ চললেও কোনো দলই গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ল ইকুয়েডর। অন্যদিকে স্বাগতিকরা হতাশায় ডুবালো নিজেদের সমর্থকদের।


সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে সেবা করার সুযোগ চাইলেন প্রধানমন্ত্রী

প্রাথমিকে চাকরিপ্রার্থীদের মানববন্ধন , সমাবেশ ও স্মারকলিপি

সরি বলে ক্ষমা প্রার্থনা করলে বাংলার মানুষ নৌকা মার্কাকে ফিরিয়ে দেবেনা: হুইপ স্বপন 

আর্জেন্টিনা-জার্মানির অঘটনের পর মানসিক চাপে ব্রাজিল ?

লক্ষ্মীপুরে শীর্ষ তিন জামায়াত নেতা কারাগারে

ভুল বোঝাবুঝির অবসান : ক্ষমা চেয়ে কাদেরের পক্ষে স্লোগান দিলেন এমপি একরাম

২৩ জেলা প্রশাসক পদে রদবদল

নোয়াখালীতে নারী নির্যাতন প্রতিরোধে তারুণ্যের সাইকেল মার্চ অনুষ্ঠিত

নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ ​​​​​​উদ্ধার

জার্মানিকে হারিয়ে দ্বিতীয় অঘটন জাপানের

দেশে এখন সরকার হটানোর চক্রান্ত-ষড়যন্ত্র শুরু হয়েছে: কাদের

কুমিল্লায় ১০ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি

কাগজ সংকটে পাঠ্যবই ছাপা নিয়ে সংশয়

বড়সড় ধাক্কা খেল সৌদি আরবের ফুটবল দল

এই সম্পর্কিত আরো