স্বাগতিক কাতারকে হারিয়ে ঘুষের গুঞ্জন মিথ্যা প্রমাণ করল ইকুয়েডর

Monday, November 21, 2022


ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ শুরুর আগে গত কয়েকদিন ধরে কাতারের বিরুদ্ধে শুধু নেতিবাচক খবরই চলে আসছে পশ্চিমা মিডিয়ায়।অসহ্য গরম, নিয়ম-কানুনের জটিলতা,সময়-আরো নানা বিষয়ে সময় সময়ে এসেছে একের পর এক অভিযোগ।

এগুলোকে পাশ কাটিয়ে কাতারের বিরুদ্ধে কত কয়েকদিন যে অভিযোগ সবচেয়ে বেশি চর্চিত হয়েছে তা হলো ম্যাচ হারের জন্য প্রথম ম্যাচের প্রতিপক্ষ ইকুয়েডরকে ঘুষ দেওয়া। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর ইকুয়েডরের ৮ জন খেলোয়াড়কে ঘুষ দিয়েছে কাতার। ঘুষের পরিমাণ নাকি ৭.৪ মিলিয়ন বা ৭৪ লাখ ডলার!ফলাফলও নাকি পূর্ব নির্ধারিত, ১-০ গোলে জিতবে কাতার।

এমন প্রেক্ষাপটে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচের তাই সবার ছিল বাড়তি মনোযোগ। অর্থনৈতিকভাবে সমৃদ্ধ কাতার আসলেই কি এমন কাণ্ড করে বসেছে! তবে ম্যাচে সময় কিছুক্ষণ যেতে না যেতেই সেই গুঞ্জন কর্পূরের মত উবে গেছে।সব জল্পনা কল্পনায় জল ঢেলে দিয়ে স্বাগতিক কাতারকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে ইকুয়েডর। জোড়া গোল করে লাতিন আমেরিকার দেশটিকে জয় এনে দিয়েছেন দলটির তারকা ফরোয়ার্ড ও কাপ্তান ভ্যালেন্সিয়া।

রায়ত স্টেডিয়াম এদিন খেলা দেখতে আসা হাজারো উচ্ছ্বসিত কাতার সমর্থককে ম্যাচ শুরুর মাত্র ৫ মিনিটের মাথায় স্তব্ধ করে দেন এই ইকুয়েডর ফরোয়ার্ড।কিন্ত পরে ইনার ভ্যালেন্সিয়ার হেডে করা সেই গোল ভিএআর বাতিল করলে স্বস্তির নিঃশ্বাস ফেলে কাতার। তবে স্বাগতিকদের সেই স্বস্তি বেশিক্ষণ টেকেনি।নিজের আদায় করা স্পট কিক থেকে ম্যাচের ১৮তম মিনিটে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে দেন ভ্যালেন্সিয়া।১৩ মিনিট পরে তার গোলে ব্যবধান দিগুণ করে ইকুয়েডর। সাইকোদার ডি বক্সে বাড়ানো ক্রসে দারুণ এক হেডে বল জালে পাঠান এই ফরোয়ার্ড।

২-০ গোলে পিছিয়ে প্রথমার্ধ শেষ করা কাতার বিরতির পর খেলার গতি বাড়ায়। ম্যাচে ফেরার জন্য তারা বেশ কয়েকটি উল্লেখযোগ্য আক্রমণ করলেও ইকুয়েডর রক্ষণভাগকে ফাঁকি দিতে পারেনি।ফলে প্রথম ম্যাচে হার নিয়েই মাঠ ছাড়তে আয়োজক দেশটিকে।

উদ্বোধনী ম্যাচে কাতার হারার ফলে বিশ্বকাপের এক চিরায়ত প্রথা ভাঙলো। ফুটবলের সর্বোচ্চ ইভেন্টের ৯২ বছরের ইতিহাসে এই প্রথম স্বাগতিক দেশ উদ্বোধনী ম্যাচে হারের স্বাদ পেল। এমন ইতিহাসের অংশ নিশ্চয় কাতার হতে চায়নি!


সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে সেবা করার সুযোগ চাইলেন প্রধানমন্ত্রী

প্রাথমিকে চাকরিপ্রার্থীদের মানববন্ধন , সমাবেশ ও স্মারকলিপি

সরি বলে ক্ষমা প্রার্থনা করলে বাংলার মানুষ নৌকা মার্কাকে ফিরিয়ে দেবেনা: হুইপ স্বপন 

আর্জেন্টিনা-জার্মানির অঘটনের পর মানসিক চাপে ব্রাজিল ?

লক্ষ্মীপুরে শীর্ষ তিন জামায়াত নেতা কারাগারে

ভুল বোঝাবুঝির অবসান : ক্ষমা চেয়ে কাদেরের পক্ষে স্লোগান দিলেন এমপি একরাম

২৩ জেলা প্রশাসক পদে রদবদল

নোয়াখালীতে নারী নির্যাতন প্রতিরোধে তারুণ্যের সাইকেল মার্চ অনুষ্ঠিত

নোয়াখালীতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ ​​​​​​উদ্ধার

জার্মানিকে হারিয়ে দ্বিতীয় অঘটন জাপানের

দেশে এখন সরকার হটানোর চক্রান্ত-ষড়যন্ত্র শুরু হয়েছে: কাদের

কুমিল্লায় ১০ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি

কাগজ সংকটে পাঠ্যবই ছাপা নিয়ে সংশয়

বড়সড় ধাক্কা খেল সৌদি আরবের ফুটবল দল

এই সম্পর্কিত আরো