সিরিজে সমতা এনেছে বাংলাদেশ

রবিবার, জুলাই ১২, ২০১৫

CRICKET-BAN-RSA
 

ঢাকা : ২০০৭ সালের বিশ্বকাপ ম্যাচের পর এই প্রথম দক্ষিণ আফ্রিকাকে কোনো ম্যাচে হারাল টাইগাররা। ৭ উইকেটের এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা ফিরে পেয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে ১৬২ রানে অলআউট করে টাইগারদের জয়ের ভিতটা তৈরি করে দিয়েছিলেন মুস্তাফিজ, রুবেল, নাসিররা। আর দারুণ ব্যাটিংয়ে জয়ের বাকি কাজটুকু সারলেন সৌম্য-মাহমুদউল্লাহরা।

রবিবার টস জিতে আগে ব্যাট করে ৪৬ ওভারে মাত্র ১৬২ রানে অলআউট হয় প্রোটিয়ারা। জবাবে সৌম্য-মাহমুদউল্লাহর ফিফটিতে ৭ উইকেট ও ১৩৪ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।
প্রথম ওয়ানডেতে ৬ উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছিলেন প্রোটিয়াদের অভিষিক্ত পেসার কাগিসো রাবাদা। আজ দ্বিতীয় ওয়ানডেতেও পর পর দুই ওভারে তামিম ইকবাল ও লিটন দাসকে বিদায় করেন রাবাদা। ইনিংসের দ্বিতীয় ওভারে রাবাদার প্রথম বলে বোল্ড হয়ে বিদায় নেন তামিম (৫)।

ওই ওভারে রাবাদার শেষ বলে একটি ছক্কা হাঁকান নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা লিটন দাস। পরের ওভারে কাইল অ্যাবটের বলে আরেকটি চার মারেন তিনি। এরপর রাবাদার দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেও চার মারেন লিটন। কিন্তু এক বল পরেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই ডানহাতি (১৭)। ফলে ২৪ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ।

এরপর পর দলের হাল ধরেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ। তৃতীয় উইকেটে ১৩৫ রানের বিশাল জুটি গড়ে বাংলাদেশের জয়ের পথ সহজ করে দেন সৌম্য-মাহমুদউল্লাহ। দুজনই তুলে নেন দারুণ দুটি ফিফটি। মাহমুদউল্লাহ ৫০ রান করে ফিরলেও ৮৮ রানের অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন সৌম্য।


করোনায় আরও ৫১ জনের মৃত্যু

জিয়ার লাশ নিয়ে তুমুল তর্ক-বিতর্ক

বেগমগঞ্জে ১০ টাকার জন্য রিকশা চালককে কুপিয়ে হত্যা

নানার বাড়িতে বিদ্যুৎপৃষ্টে দশম শ্রেণির ছাত্রের মৃত্যু

নোয়াখালীতে মাদক ব্যবসার নিয়ন্ত্রণে গোলাগুলি,গুলিবিদ্ধ-১

ভাসানচর থেকে ৬ রোহিঙ্গা দালাল আটক

সুবর্ণচরের ওসির সিম ক্লোন করে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় গ্রেপ্তার ২

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিয়ে হয়ে গেল ৮ ছাত্রী’র, ক্লাসে নার্গিছ এখন একা

কাটেনি ঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর

২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়

করোনায় মৃত্যু ২৭ হাজার ছাড়াল

বিদ্যালয়ে রাতে উড়ল জাতীয় পতাকা, ৫ শিক্ষককে শোকজ

মুজিব শতবর্ষ উপলক্ষে কবিরহাটে  বিতর্ক প্রতিযোগিতা

এই সম্পর্কিত আরো